রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

শুক্রবার ২২ অক্টোবর ২০২১, ৭ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

০৭:১৪ অপরাহ্ণ

শিরোনাম
◈ চেয়ারম্যান প্রার্থী আলহাজ্ব শাহ আলমের নির্বাচনী উঠান বৈঠক। ◈ তাহিরপুর সীমান্তে ভারতীয় মাদকের চালান সহ বিভিন্ন মালামাল আটক ◈ ফুলবাড়ীর ছয় ইউনিয়নে নৌকার মাঝি হলেন যারা ◈ সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে কলমাকান্দায় মানববন্ধন ◈ ডাচ্-বাংলা ব্যাংক শশিকর বাজারে শুভ উদ্বোধন ◈ তাহিরপুরে তথ্য অধিকার বাস্তবায়ন ও পরিবীক্ষন কমিটির সভা ◈ রাজারহাটে বন্যার্তদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করেন ত্রাণ ও দূর্যোগ প্রতিমন্ত্রী ◈ রংপুরে তিস্তা পাড়ের বন্যার্তদের পাশে জেলা আ’ লীগ সাধারন সম্পাদক রেজাউল করিম রাজু ◈ শাহজাদপুরে ইউপি নির্বাচনে পুনরায় নৌকার মনোনয়ন প্রত্যাশী আব্দুল বাতেনের সমর্থনে জনসভা অনুষ্ঠিত ◈ জামালগঞ্জে ইমামের ঝুলন্ত লাশ উদ্ধার

জনসনের এক টিকায় সারবে করোনা! ভারতে অনুমোদন

প্রকাশিত : ০২:০০ AM, ৮ অগাস্ট ২০২১ রবিবার ৬৬ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

মার্কিন প্রতিষ্ঠান জনসন এন্ড জনসন দাবি করেছে, তাদের তৈরি একটি টিকাই মারণ ভাইরাস করোনাকে প্রতিরোধ করতে সক্ষম। এ প্রেক্ষাপটে জনসন অ্যান্ড জনসনের টিকার ছাড়পত্র দিয়েছে ভারত। শনিবার জনসনের টিকাকে ছাড়পত্র দেয়ার ঘোষণা দেন ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মাণ্ডব্য। খবর আনন্দবাজার অনলাইনের।

টুইটারে ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী লিখেন, ‘ভারতের ঝুলিতে টিকা বাড়ছে। জরুরিভিত্তিতে ব্যবহারের জন্য জনসন অ্যান্ড জনসনকে ছাড়পত্র দেওয়া হল, যাদের একটি টিকাই কোভিডের বিরুদ্ধে কার্যকরী। বর্তমানে জরুরিভিত্তিতে ব্যবহারের জন্য ভারতের হাতে ৫টি টিকা রয়েছে। এতে কোভিডের বিরুদ্ধে লড়াই আরও দৃঢ় হবে।’

প্রসঙ্গত, জরুরিভিত্তিতে তাদের তৈরি টিকা যাতে ব্যবহার করা হয়, তার জন্য আবেদন জানানোর একদিন পরই ভারতে ছাড়পত্র পেয়েছে জনসন। দেশটির কেন্দ্রীয় সরকার জানিয়েছে, হায়দরাবাদের বায়োলজিক্যাল ই-লিমিটেড-এর সঙ্গে গাঁটছড়া বেঁধে ভারতে টিকা উৎপাদন করবে মার্কিন সংস্থাটি। ১৮ বছরের ঊর্ধ্বে টিকাকরণের ক্ষেত্রে তাদের তৈরি টিকা ব্যবহার করা হবে।

এতে কোভিড প্রতিরোধে ভারতের হাতে থাকছে পাঁচটি টিকা। এগুলো হলো – সিরাম ইনস্টিটিউটের কোভিশিল্ড, ভারত বায়োটেকের কোভ্যাক্সিন, রাশিয়ার স্পুটনিক-ভি, আমেরিকার মডার্না এবং জনসন। সার্বিক টিকাকরণের লক্ষ্যে এখন পর্যন্ত ৫০ কোটি টিকা দেওয়া হয়েছে বলে জানিয়েছে ভারতের কেন্দ্রীয় সরকার।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT