রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

শনিবার ২৮ মে ২০২২, ১৪ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

০১:১৪ অপরাহ্ণ

শিরোনাম
◈ করিমগঞ্জে নৃশংস হত্যাকাণ্ড, কোমর থেকে খণ্ডিত এক ব্যক্তির লাশ উদ্ধার। ◈ পুরুষ সেজে চাচিকে ভাগিয়ে নিয়ে বিয়ে করলেন তরুণী ◈ ইভটিজিং অভিযোগে ছাত্রদল পিটিয়েছে ছাত্রলীগ: ছাত্রদল বলছে ভিত্তিহীন! ◈ মডেল প্রেস ক্লাব সভাপতির বিরুদ্ধে মারপিটের অভিযোগ : থানায় জিডি ◈ কালিহাতীতে দুই গ্রামের সংঘর্ষে নিহত ১, আহত ১৫! অতিরিক্ত পুলিশ মোতায়েন ◈ সাবেক ইউপি চেয়ারম্যান আমিন জিএস এর পিতার স্মরণে দোয়া মাহফিল ◈ ভূঞাপুরে চরাঞ্চলে তিলের বাম্পার ফলনের সম্ভাবনা ◈ পথশিশুকে বিয়ে দিল গান্ধি আশ্রম ট্রাস্ট ◈ নবীগঞ্জের হাটবাজারে মৎস্য অফিসের অভিযান; পোনা মাছ অবমুক্ত ◈ রায়পু‌রে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টে বিজয়ী‌দের মা‌ঝে পুরস্কার বিতরন

জনপ্রিয় হচ্ছে ব্লুটুথ যুক্ত হেলমেট

প্রকাশিত : ০৩:১১ PM, ৮ অগাস্ট ২০২১ রবিবার ২২৯ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

মোটরসাইকেল চালাতে হেলমেট অপরিহার্য। তবে দিন দিন জনপ্রিয়তা বাড়ছে ব্লুটুথ যুক্ত হেলমেটের। অন্যান্য হেলমেটের চেয়ে একটু বেশি অত্যাধনিক সুবিধা আছে এই হেলমেটে।

ফাঁকা রাস্তায় আপনি বাইক চালাচ্ছেন। পিছনে বসে আপনার বন্ধু। দু’জনেরই মাথায় হেলমেট। এই অবস্থায় পিছন থেকে আপনার বন্ধু আপনাকে কিছু বললেন। কিন্তু কোনও ভাবেই তা আপনি শুনতে পাচ্ছেন না।

বাইক চালানোর সময়ে বাতাসের কারণে অন্যের কথা শোনা যায় না। এক বাইকের দুই আরোহী তো বটেই, বন্ধুরা মিলে আলাদা আলাদা বাইক নিয়ে ঘুরতে গেলেও এই সমস্যা হয়।

কিন্তু এই সমস্যার সমাধান হতে পারে ব্লুটুথ হেলমেটে। সেই কারণেই বর্তমানে এর জনপ্রিয়তা বাড়ছে। ঠিক কী কী সুবিধা আছে এই ধরনের হেলমেটে? দেখে নেয়া যাক।

• কথা বলার সুবিধা: ব্লুটুথের মাধ্যমে সংযুক্ত হেলমেটগুলি যারা পরে রয়েছেন, তারা এর মধ্যে দিয়েই পরস্পরের সঙ্গে কথা বলতে পারবেন। তা সে একই বাইকের দুই আরোহী হন, কিংবা দু’টি বা তার বেশি বাইকের আরোহী। দলবদ্ধ ভাবে বাইক চালিয়ে বেড়াতে গেলে কাজে লাগতে পারে এই জাতীয় হেলমেট।।

• গান শোনার ব্যবস্থা: হেলমেট পরা অবস্থায় হেডফোন বা ইয়ারফোন ব্যবহার করা মুশকিল। কেমন হয় যদি, হেলমেটেই থাকে গান শোনার ব্যবস্থা? তাই থাকে এই ধরনের হেলমেটে।

• সহজেই পথনির্দেশ: ফোনের স্পিকারের মাধ্যমে পথনির্দেশ বা ‘নেভিগেশন’ শোনা যেতে পারে। কিন্তু হাওয়ার শব্দে চলন্ত বাইকে বসে তা শোনা মুশকিল। হেলমেটেই তার বন্দোবস্ত থাকলে সেটা শোনা সহজ হয়ে যায়।

• ফোনও ধরা যেতে পারে: বাইক চালাতে চালাতে ফোনে কথা বলা বিপজ্জনক। কিন্তু অতি প্রয়োজনে তাও করতে হয়। তখন হেলমেট আর কানের মাঝখানে ফোন আটকে রেখে কথা বলেন অনেকে। কিন্তু ব্লুটুথ হেলমেটে ফোন ধরারও সুবিধা থাকে। প্রয়োজনে অল্প কথাও বলে নেয়া যায় সহজে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT