রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

মঙ্গলবার ০৭ ডিসেম্বর ২০২১, ২৩শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

০৯:৩৮ অপরাহ্ণ

শিরোনাম

জকিগঞ্জে গ্রাহক সচেতনতা ও তৃনমূল পর্যায় বিদ্যুৎ সেবা পৌঁছে দিতে উঠান বৈঠক অনুষ্ঠিত

প্রকাশিত : ০৬:২৮ AM, ২৬ সেপ্টেম্বর ২০১৯ বৃহস্পতিবার ৪০৩ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

সিলেট পল্লী বিদ্যুৎ সমিতি-১ জকিগঞ্জ জোনাল অফিসের উদ্যোগে গতকাল ২৫ সেপ্টেম্বর (শনিবার) বিকালে জকিগঞ্জ সুলতানপুর ইউনিয়নের হালঘাট গ্রামে গ্রাহক সচেতনতা ও তৃনমূল পর্যায় বিদ্যুৎ সেবা পৌঁছে দিতে উঠান বৈঠক অনুষ্ঠিত হয়।

সিলেট পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর আওতায় জকিগঞ্জ জোনাল অফিসের উদ্যোগে অনুষ্ঠিত উঠান বৈঠকে বিদ্যুত সেবা গ্রহন, নিয়মিত বিল পরিশোধ, দালাল চক্র থেকে সতর্ক থাকা সহ দূর্নীতির বিরুদ্ধে বর্তমান সরকারের জিরো টলারেন্স বাস্তবায়নের লক্ষ্যে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকে স্থানীয় ও অফিসারদের মধ্যে বক্তব্য রাখেন জকিগঞ্জ জোনাল অফিসের এজিএম আব্দুর রশীদ, মিটার টেস্টার বিবেক আনন্দ চক্রবর্তী, ওয়্যারিং পরিদর্শন অফিসার রজব আলী, স্থানীয়দের মধ্যে হালঘাট গ্রামের বিশিষ্ট মুরব্বি আলহাজ্ব আছাব আলী, সাবেক ইউপি সদস্য আব্দুল মন্নান, জকিগঞ্জ প্রাথমিক বিদ্যালয় সভাপতি এসোসিয়েশন এর যুগ্ম আহবায়ক আব্দুস সবুর, বিশিষ্ট রাজনীতিবিদ ইব্রাহিম আলী, মুরব্বি আব্দুস সালাম, বিশিষ্ট ব্যবসায়ী আব্দুল মতিন, তরুণ সমাজসেবক শিহাব উদ্দিন, আলী হোসেন ও কাওছার আহমদ।
জকিগঞ্জ জোনাল অফিসের এজিএম আব্দুর রশীদ বলেন এখন জকিগঞ্জ উপজেলা প্রায় শতভাগ বিদ্যুতের আওতায়। এ উপজেলায় উঠান বৈঠকের মাধ্যমে গ্রাহক সেবার খুঁটিনাটি, বিকাশ/টেলিটকের মাধ্যমে বিল পরিশোধের বিষয়, নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ ও বৈদ্যুতিক দূর্ঘটনা রোধে গাছপালা কাটার বিষয়ে জনসাধারণকে অবহিত করা হয়। এছাড়াও বিদ্যুৎ খাতে সরকারের গৃহিত অন্যান্য কর্মকান্ডের বিষয়ে আলোচনা করা হয়।

পরিশেষে বিদ্যুৎ সংক্রান্ত যেকোন সেবা, নতুন সংযোগ পেতে সরাসরি অফিসে যোগাযোগ করার আহবান করেন। তিনি আরও বলেন পল্লী বিদ্যুতের এসব কর্যক্রম অব্যাহত থাকবে যাতে প্রত্যন্ত অঞ্চলের গ্রাহকগন সরকারের উন্নয়নের সুফল ভোগ করতে পারে। বিদ্যুৎ বিভ্রাট নিরসনে পরস্পরের সহযোগিতার কামনা করেন। এসময় ইলবাজ, সখড়া, এলংজুরী, হালঘাট, মাঝবন্দ সিরাজপাড়া, পশ্চিমবন্দ, ব্রান্মনগ্রাম ও মজলী গ্রামের গন্যমান্য ব্যক্তি সহ বিপুল সংখ্যক গ্রাহক উপস্থিত ছিলেন। এবং এসব এলাকার সকল ছোটখাটো সমস্যা খুব শিগ্রই সমাধানের আশ্বাস প্রদান করেন জকিগঞ্জ জোনাল অফিস কতৃপক্ষ।

সিলেট পল্লী বিদ্যুৎ সমিতি-১এর জেনারেল ম্যানেজার প্রকৌশলী মাহবুব আলম দৈনিক আলোকিত সকালকে জানান, সিলেটের সকল উপজেলায় দূর্নীতির বিরুদ্ধে বর্তমান সরকারের জিরো টলারেন্স বাস্তবায়নে ও সচেতনতার লক্ষ্যে উঠান বৈঠক অনুষ্ঠিত হচ্ছে। আমরা যতাযত ভাবে এসব কার্যক্রম চালিয়ে যাচ্ছি। এতে গ্রাহকরা বৈদ্যুতিক দুর্ঘটনা থেকে বাঁচতে ভালোমানের ওয়্যারিং, দালাল প্রতিরোধ, ঘুষ প্রদান না করার বিষয়ে সচেতনতামূলক পরামর্শ দেওয়া হয়। এছাড়া পার্শ্ব সংযোগ, হুকিং এর মাধ্যমে বিদ্যুৎ চুরি, ট্রান্সফরমার ও তার চুরি প্রতিরোধ, নিয়মিত বিদ্যুৎ বিল পরিশোধসহ রাইট অব ওয়ে নিরসনে সহযোগিতা কথা জানান তিনি।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT