রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

সোমবার ১৪ জুন ২০২১, ৩১শে জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ

০৯:০৭ অপরাহ্ণ

চীনের করোনাভ্যাক মৃত্যু রোধে ৯৭ শতাংশ কার্যকর : সমীক্ষা

প্রকাশিত : ০৪:৪৮ PM, ২৯ মে ২০২১ শনিবার ৪২ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

উরুগুয়েতে করোনাভাইরাস ভ্যাকসিন ক্যাম্পেইনের প্রাথমিক ফলাফলে দেখা গেছে ভ্যাকসিন করোনায় মৃত্যুর হার ৯৭ শতাংশ পর্যন্ত রোধ করতে পারে। উরুগুয়ে ব্যাপকভাবে চীনের ভ্যাকসিন প্রয়োগে এই ফলাফল পেয়েছে।
দক্ষিণ আমেরিকার দেশটির স্বাস্থ্য মন্ত্রনালয় এক রিপোর্টে বলেছে, যারা দুই ডোজ ভ্যাকসিন গ্রহন করেছে তাদের করোনাভাইরাসের সংক্রমণ ৫৭ শতাংশ কমেছে এবং ইনটেনসিভ কেয়ারে ভর্তি ৯৫ শতাংশ হ্রাস পেয়েছে।
বৈজ্ঞানিক গবেষণা রিপোর্টে দেখা যায়, করোনার অন্যান্য ভ্যাকসিনের তুলনায় চীনের সিনোভাক তৈরি ভ্যাকসিন ব্যাপকভাবে কার্যকর। এই ভ্যাকসিন চীনে এবং আরো প্রায় দুই ডজন দেশে প্রয়োগ করা হচ্ছে।
চিলি গতমাসে প্রাথমিক রিপোর্টে বলেছে, চীনের করোনাভ্যাক করোনা সংক্রমণ ৬৭ শতাংশ এবং মৃত্যু হার ৮০ শতাংশ রোধ করেছে।
ব্রাজিলে করোনাভ্যাকের পরীক্ষামূলক ট্রায়ালে দেখা গেছে, এই ভ্যাকসিন করোনা রোধে ৫০ শতাংশ কার্যকর, তবে তুরস্ক বলেছে এটি ৮০ শতাংশের বেশী কার্যকর।
উরুগুয়ে ১ মার্চ থেকে টিকাদান কার্যক্রম শুরু করেছে, তারা ৮০ শতাংশের বেশী করোনাভ্যাক ব্যবহার করেছে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT