রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

বুধবার ১৭ আগস্ট ২০২২, ২রা ভাদ্র ১৪২৯ বঙ্গাব্দ

০৬:০০ অপরাহ্ণ

চিরিরবন্দরে মহানবী হযরত মুহাম্মদ (সা.)-কে নিয়ে কটুক্তির প্রতিবাদে বিক্ষোভ মিছিল

প্রকাশিত : 10:10 PM, 24 June 2022 Friday 77 বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

চিরিরবন্দরে মহানবী হযরত মুহাম্মদ (সা.)-কে নিয়ে কটুক্তির প্রতিবাদে বিক্ষোভ মিছিল
স্টাফ রিপোর্টারঃ মহানবী হযরত মুহাম্মদ (সা.)-কে নিয়ে ভারতের ক্ষমতাসীন দল বিজেপির দুই নেতার কটূক্তির প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে চিরিরবন্দরের সর্বস্তরের মুসলমানগণ।
শুক্রবার (২৪ জুন) আসরের নামাজের পর ৫নং আব্দুলপুর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোখলেছুর রহমানের নেতৃত্বে চিরিরবন্দর কেন্দ্রীয় ঈদগা মাঠের সামনে থেকে এ বিক্ষোভ মিছিল বের হয়।
এসময় মুসলিরা ভারতে মহানবী (সা.) ও হজরত আয়েশা (রা.)-কে নিয়ে অবমাননাকর বক্তব্যের প্রতিবাদে অবিলম্বে রাষ্ট্রীয়ভাবে নিন্দা প্রস্তাব আনার জোর দাবি জানান।
এ সময় মুসল্লিরা বলেন, মহানবী (সা.)-কে নিয়ে অবমাননাকর মন্তব্য করে বিজেপির দুই নেতা বিশ্বের কোটি কোটি মুসলমানের হৃদয়ে আঘাত করছে। সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষার স্বার্থে ভারতের ইসলাম বিদ্বেষী অভিযুক্তদের অবিলম্বে গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে।
চিরিরবন্দর কেন্দ্রীয় ঈদগা মাঠের মুসল্লিরা বলেন, ভারতীয় দুই নেতার এরকম বক্তব্যে আমরা তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। ধর্মীয় শান্তি বিনষ্টের দাঁয়ে আমরা এই দুই নেতার সর্বোচ্চ শাস্তির জোর দাবি জানাচ্ছি।
ভারতের বিজেপির দুই নেতা যে জঘন্যতম কাজ করেছেন তার প্রতিবাদ করেছি। ভবিষ্যতে আরও করব। পণ্য বয়কট হোক আর সামাজিক যোগাযোগ মাধ্যমে সাড়া তুলে হোক, অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তি না হওয়া পর্যন্ত আমরা আমাদের কর্মসূচি অব্যাহত রাখব।
উল্লেখ্য, সম্প্রতি ভারতীয় একটি টেলিভিশন বিতর্কে অংশ নিয়ে মহানবী হজরত মুহাম্মদ (সা.) ও তার স্ত্রী আয়েশা (রা.) সম্পর্কে অবমাননাকর বক্তব্য দেন ক্ষমতাসীন দল বিজেপির জাতীয় মুখপাত্র নুপুর শর্মা। পরে একই বিষয়ে টুইটারে পোস্ট দলটির আরেক জ্যেষ্ঠ নেতা দেন নাভিন কুমার জিন্দাল। এ নিয়ে মুসলিম সম্প্রদায়ের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়। ইতোমধ্যে এ ঘটনায় মধ্যপ্রাচ্যসহ বিশ্বের অনেক মুসলিম দেশ প্রতিবাদ জানায়।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT