রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

শুক্রবার ২৫ জুন ২০২১, ১১ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

০৭:০৯ অপরাহ্ণ

চিকিৎসার মাধ্যমে বন্ধ্যাত্ব সমস্যার সমাধান সম্ভব ওমানস্থ সোশ্যাল ক্লাবের সেমিনারে বক্তারা


Warning: Illegal string offset 'text' in /home/alikitosakal/public_html/wp-content/themes/smrlit/functions/reporters.php on line 774

প্রকাশিত : ০৭:১০ PM, ২৪ সেপ্টেম্বর ২০১৯ মঙ্গলবার ৩৮৩ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট
Warning: Illegal string offset 'text' in /home/alikitosakal/public_html/wp-content/themes/smrlit/functions/reporters.php on line 774
:
alokitosakal

ওমানস্থ বাংলাদেশ সোশ্যাল ক্লাবের উদ্যোগে শুক্রবার রাতে ওমানে অবস্থানরত বন্ধ্যাত্বদের নিয়ে পুরুষ ও মহিলা বন্ধ্যাত্ব প্রতিরোধ ও প্রতিকার নিয়ে সেমিনার অনুষ্টিত হয়, সোশ্যাল ক্লাবের মহিলা উইংস ডাক্তার জান্নাতুল নাঈম জুঁই এর পরিচালনায়, ক্লাবের সভপতি সিরাজুল হক এর সভাপতিত্বে প্রধান অথিতি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্বখ্যাত এম্বোলজিষ্ট এন্ড আই সি এস আই মেইস্ট্রো ডক্টর ভি এম টমাস(পি এইচ ডি,এফ এস বি) চেয়ারম্যান চেন্নাই ফাটিলিটি সেন্টার এন্ড রিসার্চ ইনস্টিটিউট।

ডাক্তার জান্নাতুল নাইম জুঁই এর পরিচালনায় সেমিনারে পুরুষ ও মহিলা বন্ধ্যাত্ব প্রতিরোধ ও প্রতিকার নিয়ে নিয়ে প্রধান অতিথির বক্তব্য ডক্টর ভি এম টমাস ও প্রধান বক্তা আলহাজ্ব আজাদ খান বলেন বর্তমানে সারা বিশ্বে প্রায় প্রতি ছয়জনে একজন বন্ধ্যাত্বের শিকার হচ্ছে। আধুনিক চিকিৎসাবিজ্ঞানে এটা আর কোনো জটিল রোগ নয় অন্যান্য সাধারণ শারীরিক সমস্যার মতোই একটি সমস্যা, চিকিৎসা করালে এ সমস্যার সমাধান করা সম্ভব। তারা আরো বলেন যাদের সন্তান হয়নি বা হচ্ছে না এবং এই সংক্রান্ত জটিলতায় যারা আছেন তারা চিকিৎসার জন্য যদি চেন্নাই যায়, তারা সোশ্যাল ক্লাবের রেফারেন্সে ২০-৩০ পারর্সেন ডিসকাউন্ট পাবে বলে আশ্বাত্ব করেন। যার ফলে ওমান প্রবাসী বাংলাদেশিদের জন্য অনেক আর্থিক সাশ্রয় হবে।

গত শুক্রবার রাতে ওমানস্থ বাংলাদেশ সোশ্যাল ক্লাবের উদ্যোগে মেজর জেনারেল আমিন আহমেদ চৌধুরী মিলনায়তনে এক কর্মশালায় আলোচকরা এসব কথা বলেন।
কর্মশালায় আলোচকরা বন্ধ্যাত্ব রোগের বিশ্বমানের চিকিৎসা নিয়েও আলোচনা করেন।

এতে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ইঞ্জিনিয়ার রকিবুল হাসান, ওমানস্থ বাংলাদে সোশ্যাল ক্লাবের সহ-সভাপতি রেজাউল করিম, আজিমুল হক বাবুল, সাধারণ সম্পাদক এম এন আমিনসহ ক্লাবের সকল কর্মকর্তাবৃন্দ এবং সমাজের বিশিষ্ট ব্যক্তিবর্গ ও নেতৃবৃন্দ আলোচনা সভায় উপস্থিত ছিলেন।

সভাপতির সমাপনী বক্তব্যে ক্লাবের সভ্পতি সিরাজুল হক সকল কর্মকর্তাদের এবং উপস্থিত সবার প্রতি ধন্যবাদ জ্ঞাপন করেন।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT