রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

বুধবার ১৭ আগস্ট ২০২২, ২রা ভাদ্র ১৪২৯ বঙ্গাব্দ

০৭:০২ অপরাহ্ণ

চিকিৎসাবিদ্যায় পড়াশোনার পাশাপাশি উদ্যোক্তা তারান্নুম

প্রকাশিত : 07:32 PM, 3 August 2022 Wednesday 225 বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

ফাতিমা তারান্নুম। জাতিসংঘের কর্মকর্তা বাবা আর সরকারি শিক্ষিকা মায়ের ঘর আলো করে তারান্নুমের জন্ম ২০০০ সালের মে মাসে। তার মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিকের শিক্ষা জীবন কেটেছে শিক্ষা নগরী ময়মনসিংহে।

স্বপ্ন ছিল এরোনটিক্যাল ইঞ্জিনিয়ারিং এ উচ্চ শিক্ষা গ্রহণ করার। বাবা-মায়ের স্বপ্ন পূরণে চিকিৎসক হওয়ার ব্রত গ্রহণ করেন ফাতিমা তারান্নুম।

জর্জিয়ার নিউ ভিশন বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করছেন তিনি। চিকিৎসাবিদ্যার পাশাপাশি উদ্যোক্তা হওয়ায় মনোযোগী তিনি। কাজে লাগাচ্ছেন চিকিৎসাবিদ্যার জ্ঞান।

বরাবরই তার ত্বক সম্বন্ধে ভালো জ্ঞান ও আগ্রহ  ছিলো। সেজন্যে ডার্মাটোলজিস্ট (ত্বক পরিচর্যা বিশেষজ্ঞ/স্কিন কেয়ার স্পেশালিষ্ট) হবার পথ বেছে নেন তারান্নুম। এরপর স্কলারশিপ নিয়ে পাড়ি জমান ইউরোপ।
তিনি মনে করেন বাংলাদেশের নারীরা এখনো সঠিকভাবে ত্বকের যত্ন সম্বন্ধে জানেন না। অনেক অজ্ঞ লোকের প্ররোচনায় ভুল ও ক্ষতিকারক সামগ্রী ব্যবহার করছেন। যা ভবিষ্যতে তাদের স্বাস্থ্যে ব্যাঘাত ঘটায়। তিনি কাজ করছেন ত্বকের সচেতনতা তৈরিতে, যেনো অন্যান্য দেশের মতো বাঙালিরাও ত্বক নিয়ে সচেতন হয় এবং ডাক্তারের শরণাপন্ন হয়ে সঠিক উপাদান ত্বকে ব্যবহার করে।

সকলের কাছে বিনামূল্যে পৌঁছে দিচ্ছেন ত্বক বিষয়ক নানা তথ্য। ভবিষ্যতে তিনি আরও জোরদার ভাবে এই কার্যক্রম করে যাওয়ার প্রত্যাশা ব্যক্ত করেন। কারণ হিসাবে তিনি মনে করেন- ত্বক আত্মবিশ্বাসের অন্যতম প্রতীক।

এসবের পাশাপাশি যুক্ত আছেন স্বামীর বিভিন্ন ব্যবসায়িক প্রতিষ্ঠানের সাথে। তিনি তার স্বামীর সাথে এডুকেশন কনসালটেন্ট T&M Group, ইন্টেরিয়র ডিজাইন T&M Interior এবং গাড়ি রপ্তানী T&M Automobiles এর ব্যবসার সাথে সম্পৃক্ত আছেন।

তিনি এখন জর্জিয়াতেই বসবাস করছেন।

পাঠকদের উদ্দ্যেশ্যে ফাতিমা তারান্নুমের সংশ্লিষ্ট মাধ্যমুগুলোর সামাজিক যোগাযোগ মাধ্যমের লিংক দেওয়া হলো। এসব মাধ্যমে ত্বক নিয়ে নানান পরামর্শ পাওয়া যাবে।
Princess Melissa : https://www.facebook.com/maisha1329/
Skin Care by Tarannum : https://www.facebook.com/groups/383515239272802/

এছাড়াও ভিজিট করতে পারেন T&M Group এর ফেসবুক পেইজগুলোতে এবং জানতে পারেন তাদের কার্যক্রম সম্পর্কে।
https://www.facebook.com/tmgroupltd
https://www.facebook.com/tminteriors529

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT