রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

মঙ্গলবার ২২ অক্টোবর ২০১৯, ৬ই কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

চালকবিহীন গাড়ি তৈরি করছে ইরান

প্রকাশিত : ০৫:০৮ পূর্বাহ্ণ, ৯ অক্টোবর ২০১৯ বুধবার ৩৪ বার পঠিত

অনলাইন নিউজ ডেক্স :
alokitosakal

ইরানের বিশ্ববিদ্যালয়গুলোর সহযোগিতায় তারা চালকবিহীন গাড়ি নির্মাণ প্রযুক্তির উন্নয়ন করেছে। ইরানের তথ্য ও যোগাযোগ প্রযুক্তিমন্ত্রী মোহাম্মাদ অযারি জাহরোমি এক টুইটে এই জানান।

তিনি লিখেছেন, আমাদের তরুণরা সব সময় সর্বোত্তমটিই অর্জন করে থাকে। আমি টেলিযোগাযোগ গবেষণা কেন্দ্রকে বলেছি বিশ্ববিদ্যালয়গুলোর সহযোগিতায় তারা যেন চালকবিহীন গাড়ি নির্মাণ প্রযুক্তির উন্নয়ন ঘটায়। কারণ আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স এবং ডেটার ক্ষেত্রে আমরা কোনো দিক থেকেই পিছিয়ে নেই। এখন কেবল পণ্য উৎপাদন বাকি।
এর আগে শনিবার মোহাম্মাদ জাওয়াদ অযারি জাহরোমি জানিয়েছেন, তারা মহাকাশে একজন নভোচারী পাঠাবেন।

তিনি বলেন, ইরানের মহাকাশ সংস্থা অন্যান্য দেশের সহযোগিতায় একজন ইরানি নভোচারীকে মহাকাশে পাঠানো হবে।

এছাড়া, ২০২১ সালের মধ্যে একটি উচ্চ ক্ষমতাসম্পন্ন স্যাটেলাইট বা কৃত্রিম উপগ্রহ পাঠানো হবে যা পৃথিবীর এক মিটার দৈর্ঘ্যের বস্তুকে শনাক্ত করতে পারবে। এটি হাই-রেজ্যুলেশনের ছবি কেন্দ্রে পাঠাবে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT