রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

সোমবার ২৩ মার্চ ২০২০, ৯ই চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ

০৬:৩৩ অপরাহ্ণ

চাকরি হারালেন পাকিস্তানের ৪ কোচই

প্রকাশিত : ০৪:৪২ PM, ৭ অগাস্ট ২০১৯ Wednesday ২৪৩ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

বিশ্বকাপের পরপরই নিশ্চিত হয়ে যায় চাকরি হারাতে যাচ্ছেন পাকিস্তানের বর্তমান প্রধান কোচ মিকি আর্থার। দলকে টুর্নামেন্টের সেমিফাইনালে নিতে না পারার দায়েই তার সঙ্গে নতুন করে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) কোনো চুক্তি করবে না বলে শোনা যাচ্ছিল।

অবশেষে সেই গুজবকে সত্যি প্রমাণ করল পিসিবি। তারা জানিয়েছে দিয়েছে, আর্থার অধ্যায় এখানেই শেষ। নতুন করে তার সঙ্গে আর কোনো করতে রাজি নয় বোর্ড। তবে শুধু আর্থার নয়, বোলিং কোচ আজহার মাহমুদ, ব্যাটিং কোচ গ্র্যান্ট ফ্লাওয়ার এবং ট্রেনার গ্র্যান্ট ল্যুডেনর সঙ্গেও নতুন করে আর কোনো চুক্তি করবে না বলে জানিয়ে দিয়েছে পিসিবি।

পিসিবির পরিচালনা প্রধান ওয়াসিম খান, ওয়াসিম আকরাম, মিসবাহ-উল-হক এবং উরুজ মুমতাজদের নিয়ে গড়া কমিটি পিসিবি চেয়ারম্যান এহসান মানির সঙ্গে আলোচনা করে এই সিদ্ধান্ত নিয়েছেন।

বিষয়টি প্রকাশ্যে আনার পর পিসিবি চেয়ারম্যান বলেছেন, ‘পিসিবির হয়ে আমি মিকি আর্থার, গ্র্যান্ট ফ্লাওয়ার, গ্র্যান্ট ল্যুডেন এবং আজহার মাহমুদকে তাদের কঠোর পরিশ্রম ও দলের প্রতি নিবেদনের জন্য আন্তরিকভাবে ধন্যবাদ জানাচ্ছি। আমরা তাদের ভবিষ্যতের সাফল্য কামনা করি। পিসিবি তার অনুরাগী এবং অনুগামীদের প্রতি বদ্ধপরিকর পাকিস্তান ক্রিকেটকে এগিয়ে নেয়ার ধারা অব্যাহত রাখতে।’

ওয়াকার ইউনিস চাকরি ছাড়লে ২০১৬ সালে পাকিস্তান ক্রিকেট দলের প্রধান কোচের দায়িত্ব নেন মিকি আর্থার। অন্যদিকে, গ্র্যান্ট ফ্লাওয়ার তারও দু’বছর আগে দলটির ব্যাটিং কোচের দায়িত্ব পান। পাকিস্তানের সাবেক অলরাউন্ডার আজহার মাহমুদ বোলিং কোচের দায়িত্ব বুঝে পান ২০১৬ সালের নভেম্বরে।

পাকিস্তান ক্রিকেট ইতিহাসের অন্যতম সেরা-সফল কোচ হয়ে থাকবেন আর্থার। কেননা তার অধীনেই ২০১৭ চ্যাম্পিয়নস ট্রফির শিরোপা জেতে পাকিস্তান ক্রিকেট দল। দলে নীতিশাস্ত্র এবং ফিটনেসের দিকে জোর দেয়া এই কোচের অধীনেই পাকিস্তান আইসিসির টি-টোয়েন্টি র‍্যাংকিংয়ে দীর্ঘদিন ধরে সবার শীর্ষে রয়েছে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।




© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT