রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

সোমবার ২০ সেপ্টেম্বর ২০২১, ৫ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

১১:২৭ অপরাহ্ণ

শিরোনাম
◈ করিমগঞ্জ থানার (ওসি) মমিনুল ইসলাম কিশোরগঞ্জ জেলার শ্রেষ্ঠ (ওসি) নির্বাচিত ◈ ভূঞাপুরে চার মোটরসাইকেল চালককে ভ্রাম্যমাণ আদালতের জরিমানা ◈ কুড়িগ্রাম জেনারেল হাসপাতালে নার্সদের অবহেলায় ২ শিশুর মৃত্যুর অভিযোগ ◈ চিরিরবন্দরে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বীজ ও সার বিতরণ ◈ শাহজাদপুর উপজেলা পরিষদের বেসিনে নেই সাবান-পানি, এক বছরেই ব্যবহার অনুপযোগী ◈ ফুলবাড়ীয়ায় হাত ভাঙা বৃদ্ধা ও হাসপাতাল শয্যায় অসহায় রোগীকে অর্থ সহায়তা প্রদান ◈ আড়িয়াল বিলে অস্থায়ী হাঁসের খামার ◈ সিঙ্গাইরে সুশিল সমাজ ও সরকারি কর্মকর্তাদের সঙ্গে জেলা প্রশাসকের মতবিনিময় ◈ আশুলিয়ায় অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্যসামগ্রী তৈরি ◈ শ্রীনগরে সড়ক দুর্ঘটনায় মোটরসাকেল আরোহীর মৃত্যু

চাঁপাইনবাবগঞ্জে প্রতিবন্ধী দিবস পালিত

প্রকাশিত : ০১:৩৬ PM, ৫ ডিসেম্বর ২০১৯ বৃহস্পতিবার ২১৯ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

মুসা মিয়া,চাঁপাইনবাবগঞ্জঃ

চাঁপাইনবাবগঞ্জে ৩ ডিসেম্বর ২৮ তম আন্তজাতিক ২১ জাতীয় প্রতিবন্ধী দিবস উপলক্ষে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়ছে।

জেলা প্রশাসন ও জেলা সমাজসেবা ও প্রতিবন্ধী সেবা ও সাহয্য কেন্দ্রের আয়োজনে আজ ৫ ডিসেম্বর সাকলে জেলা প্রশাসনের কার্যালয় সামনে হতে একটি র‍্যালি বের হয়ে শহরের প্রধান প্রধান ষড়ক প্রদক্ষিণ করে একই জায়গায় এসে শেষ হয়।

এরপর জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উক্ত আলোচনা সতায় জেলা সমাজ সেবার উপপরিচালক মোসাঃ উম্মে কুলসুম এর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন জেলা প্রসশক এ জেড এম নুরুল হক বিশেষ অতিথি ছিলেন সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল চৌধুরী, জেলা প্রতিবন্ধী বিষয়ক কর্মকর্তা মীর সামীম হোসেন। সমাজ সেবার অফিসার সিরাজুম মনির আত্তাবী সদর উপজেলার নির্বাহী অফিসার মোঃ আলমগীর হোসেন প্রায়াস মানবিক উন্নায়ন সোসাইটির নির্বাহী পরিচালক মোঃ হাসিব হোসেন।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রসশক এ জেড এম নুরুল হক বলেন প্রতিবন্ধিরা আমাদের বোঝা নয় তারা আমাদের মতই মানুষ তাই আমি তাদের প্রতিবন্ধি বলে চাই না। আপনারা তাদের কে হেও বা ছোট করবেন না। আমি প্রতিবন্ধী দের পাশে আছি সর্বদা আপনাদের যে কোন সমিস্যা আমাকে বলতে পারেন।

বিশেষ অতিথির বক্তব্যে সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল চৌধুরী, বলেন প্রতিবন্ধিরা আআমাদের মতই মানুষ তাই এই মানুষ গুলোকে মূলধারায় নিয়ে আসা আমাদের জন্য বড় চ্যালেঞ্জ। তাদের নিদিষ্ট বিষয়ের উপর ট্রেনিং দিলে তারা সাধারণ মানুষের চেয়ে ভাল কিছু করতে পারবে।

আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন নবজাগরণ প্রতিবন্ধী সংস্থার সহকারী পরিচালক মোঃ আমিনুল ইসালাম, সমতা নারী উন্নায়ন সংস্থার পরিচালক আফসানা আক্তার।

ডি পি ও ডি জেলা শাখার পরিচালক আব্দুল মতিন সহ অনুষ্ঠানে আরও অংশনেন সদর উপজেলা প্রতিবন্ধী বিদ্যালয় সইড বাংলাদেশ বুদ্ধি প্রতিবন্ধী বিদ্যালয় ।

চাঁপাইনবাবগঞ্জ জেলায় ধরন অনুযায়ী মোট প্রতিবন্ধীর সংখ্যা ২৫,৪৯৯ জন এর মধ্যে প্রতিবন্ধী ভাতার সংখ্যা ১৫,২১০ জন এবং প্রতিবন্ধী শিক্ষা উপবৃত্তির সংখা ১,১৪৮ জন

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT