রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

মঙ্গলবার ০২ জুন ২০২০, ১৯শে জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

০৭:৩৯ পূর্বাহ্ণ

শিরোনাম
◈ বন্যায় ক্ষতিগ্রস্ত শিক্ষার্থীদের খোঁজ নিলেন বশেমুরবিপ্রবি উপাচার্য  ◈ করোনায় আক্রান্ত সাবেক স্বাস্থ্যমন্ত্রী নাসিম ◈ লালমোহনে ৫ পিস ইয়াবাসহ গ্রেফতার ১ ◈ নারায়ণগঞ্জ মহানগর ছাত্রদ‌লের উ‌দ্যোগে খাদ‌্য সামগ্রী বিতরণ ◈ উপচে পরা যাত্রী নিয়ে ঢাকার অভিমুখে এমভি প্রিন্স অব রাসেল-৫ ◈ মৌলভীবাজারে মাধ্যমিকে পাসের হার ৮০.৮৮, জিপিএ-৫ পেয়েছে ১০৬৫ ◈ মহেশপুরে ঘূর্ণিঝড় আম্ফানে ক্ষতিগস্ত হাজারো মানুষ এখনও খোলা আকাশের নিচে রাত কাটাচ্ছে ◈ দৌলতপুরে বাকপ্রতিবন্ধী স্কুল ছাত্রী ধর্ষণ : :থানায় মামলা ◈ বেনাপোলে শ্রমিক সর্দার নকিকে টাকা আত্মসাতের অভিযোগ বেধে রাখে সাধারণ শ্রমিকরা ◈ মনিরামপুরে আম্পানে নিহত ৫ জনের পরিবার সরকারের আর্থিক সহায়তা পেল

চলচ্চিত্রের গল্প তাহসানের, প্রযোজক মিম

প্রকাশিত : ০৯:২৬ PM, ১৬ মে ২০২০ Saturday ৮ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

ঘরবন্দি দিনে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র নির্মাণ করলেন পরিচালক রায়হান রাফি। ‘কানেকশন’ নামে এ চলচ্চিত্রের গল্প ভাবনা সংগীতশিল্পী তাহসান খানের। চিত্রনাট্য লিখেছেন যৌথভাবে রায়হান রাফি ও মাসুদ উল হাসান। সংলাপ লিখেছেন বুলবুল মাসুদ। আর এটি প্রযোজনা করেছেন চিত্রনায়িকা বিদ্যা সিনহা মিম।

এবারই প্রথম তাহসানের গল্প ভাবনা পর্দায় তুলে ধরা হলো। এ বিষয়ে তাহসান খান বলেন—গত মার্চ মাসের প্রথমে শুটিং করেছি। এরপর থেকে ঘরে বসা। গান, কবিতা লিখছি কিন্তু এই দুর্যোগে সুর মাথায় আসছে না। বিরক্ত লাগছিল। ইচ্ছে হলো ঘরে বসেই শুটিং করি। প্রথমে গল্প ভাবলাম। পরে গল্পটি মাসুদ ভাইয়ের সঙ্গে আলোচনা করি, এরপর মিমের সঙ্গে আলোচনা করি। পরে মিম তার নিজের ইউটিউব চ্যানেলের জন্য কাজটি করতে আগ্রহ প্রকাশ করেন।

এ চলচ্চিত্রে অভিনয়ও করেছেন বিদ্যা সিনহা মিম ও তাহসান। এ বিষয়ে মিম বলেন—করোনাভাইরাসের কারণে দীর্ঘদিন বাসায় রয়েছি। মনে হলো নিজের ইউটিউব চ্যানেলের জন্য কিছু একটা করি। এই গল্পটি তাহসান ভাই প্রথমে প্রযোজক মাসুদ ভাইয়ের সঙ্গে আলোচনা করেছিলেন। এরপর আমি তাহসান ভাইয়ের সঙ্গে বিষয়টি আলোচনা করতে গিয়ে গল্পটি পছন্দ হয়।

যার যার ঘরে বসেই চলচ্চিত্রটির শুটিং শেষ হয়েছে। সে অভিজ্ঞতা জানিয়ে পরিচালক রায়হান রাফি বলেন—সেটে না থেকে শুটিং করা কষ্টসাধ্য ব্যাপার। মিম যখন শুটিং করছিল তখন ১৪ ঘন্টার মতো ভিডিও কলে থেকে নির্দেশনা দিতে হয়েছে। মাঝেমধ্যে বিরতি থাকলেও পুরোটা সময়ই ভিডিও কলে আমাকে থাকতে হয়েছে। তবে তাহসান ভাই মিমের চেয়ে কম সময়েই তার অংশের কাজ শেষ করেছেন।

বর্তমানে চলচ্চিত্রটির সম্পাদনার কাজ চলছে। ঈদের দিন বা ঈদের দু–এক দিন আগে মিমের ইউটিউব চ্যানেল প্রকাশিত হবে স্বল্পদৈর্ঘ্য এ চলচ্চিত্র।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।




© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT