রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

বুধবার ২৫ মার্চ ২০২০, ১১ই চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ

১০:৪৫ অপরাহ্ণ

শিরোনাম
◈ জনগণের পাশে আছি, সর্বক্ষণ পর্যবেক্ষণ করছি: প্রধানমন্ত্রী ◈ চট্টগ্রাম নগরীতে জীবাণুনাশক স্প্রে করা শুরু করেছে মেট্রোপলিটন পুলিশ ◈ চট্টগ্রামের সাতকানিয়ায় ছয় মাসের সাজাপ্রাপ্ত মাদক ব্যবসায়ী গ্রেফতার ◈ নবীনগরের বাঙ্গরা বাজারে ভ্রাম্যমান আদালতে ব্যবসায়ীকে জরিমানা ◈ আখাউড়ায় বিভিন্ন স্থানে জীবাণু নাশক স্প্রে করেছে ঝরাপাতা ◈ মানিকগঞ্জে করোনা উপসর্গ নিয়ে ১ ব্যক্তির মৃত্যু : গ্রাম লকডাউন ◈ মানুষকে ঘরে রাখতে নিরলসভাবে কাজ করছে ভূঞাপুর থানা পুলিশ ◈ গাজীপুরে খেটে খাওয়া দুইশত মানুষের মাঝে এক মাসের খাবার বিতরণ ◈ শরীয়তপুর ডামুড্যায় জনস্বাস্থ্য প্রকৌশলীর হাত ধোয়া কর্মসূচি উদ্বোধন ◈ ময়মনসিংহে সেনাবাহিনীর প্রচারণা

চট্টগ্রাম নগরীতে জীবাণুনাশক স্প্রে করা শুরু করেছে মেট্রোপলিটন পুলিশ

প্রকাশিত : ১০:৩৪ PM, ২৫ মার্চ ২০২০ Wednesday ৫ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

মোঃ মিজানুর রহমান, স্টাফ রিপোর্টার :

চট্টগ্রাম নগরীতে জীবাণুনাশক স্প্রে করা শুরু করেছে পুলিশ, আর এ কাজে ব্যবহার করা হচ্ছে পুলিশের ব্যবহৃত জলকামানগুলো। নগরীকে পরিচ্ছন্ন করতে পুলিশের এই উদ্যোগে মঙ্গলবার (২৪ মার্চ) দুপুরে নগরীর দামপাড়ায় ব্লিচিং পাউডারসহ জীবাণুনাশক নানান উপকরণ মেশানো পানি ছিটানো কার্যক্রমের উদ্বোধন করেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) কমিশনার মোঃমাহাবুবুর রহমান বিপিএম, পিপিএম মহোদয়।

এসময় সিএমপি কমিশনার বলেন, পুলিশ হিসেবে আমাদের কাজ মানুষের সেবা দেওয়া, এই সেবার মানসিকতা থেকেই আমরা নগরীকে জীবাণুমুক্ত করার কাজে নেমেছি। নগরবাসীর প্রতি আমার আহ্বান, আপনারা আতঙ্কিত হবেন না, সচেতন থাকুন।

আর হোম কোয়ারেন্টাইনে যারা আছেন তাদের আইনের প্রতি শ্রদ্ধাশীল হবার অনুরোধ করে সিএমপি কমিশনার আরো বলেন আপনাদের সুস্থতার জন্য, আপনার আশপাশের মানুষকে সুস্থ রাখার জন্য, সরকারের পক্ষ থেকে যে নির্দেশনা দেওয়া হয়েছে, সেটা পালন করুন।

এসময় চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার জনাব মোঃ মাহাবুবর রহমান, বিপিএম, পিপিএম মহোদয়, অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন ও অর্থ) আমেনা বেগম, বিপিএম-সেবা, অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) জনাব এস. এম. মোস্তাক আহমেদ খান বিপিএম, পিপিএম (বার), অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপারেশন) জনাব শ্যামল কুমার নাথ, কমিউনিটি পুলিশিং কমিটি চট্টগ্রাম মহানগরের সদস্য সচিব, জনাব অহিদ সিরাজ চৌধুরী স্বপন, সহ পুলিশের অন্যান্য উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

সিএমপি কমিশনারের উদ্বোধনের পর নগরীর দামপাড়া থেকে শুরু হওয়া জীবাণুনাশক স্প্রে কার্যক্রম জিইসি মোড় পর্যন্ত চলে। আর এই কাজে ব্যবহার করা হয়েছে রাজনৈতিক অস্থিরতা, সংঘাত, দাঙ্গা দমনে ব্যবহৃত কয়েকটি জলকামান। এসময় উৎসুক জনতাকেও পানি ছিটিয়ে সরিয়ে দিতে হয়েছে পুলিশকে। জীবাণুনাশক পানি ছিটানোর এই কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানিয়েছেন নগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (মিডিয়া) আবু বক্কর সিদ্দিক। একইসঙ্গে নগরীর ১৬টি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার তত্ত্বাবধানেও শুরু হয়েছে নিজ নিজ এলাকায় জীবাণুনাশক স্প্রে করাসহ পরিচ্ছন্নতার কার্যক্রম।

এদিকে করোনা ভাইরাসের সংক্রমণের আশঙ্কায় নগরীতে  হোম কুয়ারেন্টাইনে থাকা বিদেশফেরত ব্যক্তিদের বাসায় ও ভবনের গেইটে সচেতনতামূলক স্টিকার লাগাচ্ছে ‍পুলিশ। সিএমপি কমিশনারের নির্দেশে মানুষের মধ্যে সচেতনতা বাড়াতে এবং হোম কুয়ারেন্টাইনে থাকা ব্যক্তিদের ঘরে থাকতে তাদের বাসায় বাসায় ফল দেওয়ার কার্যক্রম অব্যাহত আছে। বিদেশফেরত ব্যক্তিদের হোম কুয়ারেন্টাইন মানতে বাধ্য করতে নগরজুড়ে পুলিশের এই কার্যক্রম শুরু হয়েছে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।




এই বিভাগের জনপ্রিয়

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT