রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

শনিবার ১৯ জুন ২০২১, ৫ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

০১:০০ অপরাহ্ণ

শিরোনাম
◈ কালিহাতীতে ইউএনওর হস্তক্ষেপে বাল্য বিবাহ থেকে রক্ষা পেল অষ্টম শ্রেণীর ছাত্রী ◈ মানিকগঞ্জে রুবেল হত্যাকারীদের ফাঁসীর দাবীতে মানববন্ধন। ◈ ঠাকুরগাঁওয়ে গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান উপলক্ষে সংবাদ সম্মেলন ◈ বহুমুখী প্রতিভার অধিকারী হৃদয় হাসান ◈ নারায়ণগ‌ঞ্জে বি‌ভিন্ন অনুষ্ঠা‌নে মোবাইল কো‌র্টের হানা ◈ কালিহাতীতে ভ্রাম্যমান আদালতের অভিযানে ১২ জনকে জরিমানা ◈ কালিয়ায় ভুমি দস্যুর সংবাদ প্রকাশের জেরে সাংবাদিককে হুমকি! থানায় জিডি ◈ পত্নীতলার আইসোলেশনে ভারত থেকে আসা তিন হিজড়া সহ ১০ জন ভর্তি ◈ ঘাটাইল ভারতীয় ভেরিয়েন্টের উপসর্গ নিয়ে মারা গেলেন ইউপি চেয়ারম্যান ◈ ফুলবাড়ীতে রাইস কুকারে ভাত রান্না করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্টে প্রান গেল গৃহবধূর

চকরিয়া কোরক বিদ্যাপীঠ ম্যানেজিং কমিটির নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত হচ্ছেন যাঁরা!

প্রকাশিত : ০৫:১৭ PM, ৫ নভেম্বর ২০১৯ মঙ্গলবার ১১৬ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

চকরিয়া কোরক বিদ্যাপীঠ ম্যানেজিং কমিটির নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে আগামী ২১ নভেম্বর। নির্বাচনের দায়িত্বপ্রাপ্ত প্রিসাইডিং কর্মকর্তা ও চকরিয়া উপজেলা সমাজসেবা কর্মকর্তা মো. হামিদুল্লাহ মিয়া গত ২৭ অক্টোবর নির্বাচনী তফসিল ঘোষনা করেন।

ঘোষিত তফসিল অনুযায়ী ৪ নভেম্বর ছিল মনোনয়নপত্র সংগ্রহ ও দাখিলের শেষ দিন। ৬ নভেম্বর মনোনয়নপত্র বাছাই এবং একইদিন বৈধ প্রার্থীদের তালিকা প্রকাশ, ৯ নভেম্বর প্রার্থীতা প্রত্যাহারের শেষদিন ও সর্বশেষ ২১ নভেম্বর ভোট গ্রহনের দিনক্ষণ নির্ধারণ করা হয়েছে।

এদিকে অনুষ্ঠিতব্য বিদ্যালয় ম্যানেজিং কমিটির নির্বাচনে প্রতিষ্ঠাতা সদস্য হিসেবে মনোনয়ন পত্র জমা দিয়েছেন আলহাজ্ব নুরুল আবচার, দাতা সদস্য হিসেবে মনোনয়ন পত্র জমা দিয়েছেন আলহাজ্ব আলাউদ্দীন আল আযাদ (সাবেক চেয়ারম্যান), প্রাথমিক শাখার অভিভাবক ক্যাটাগরীতে মনোনয়ন পত্র জমা দিয়েছেন বিশিষ্ট রাজনীতিবিদ ও সমাজসেবক শওকত হোসেন ও আবু মুছা, মাধ্যমিক শাখার অভিভাবক ক্যাটাগরিতে মনোনয়ন পত্র জমা দিয়েছেন বিশিষ্ট ঠিকাদার আব্দুল হাকিম, মুজিবুর রহমান। মহিলা অভিভাবক ক্যাটাগরিতে শুধুমাত্র একজনই মনোনয়ন পত্র জমা দিয়েছেন। তিনি হলেন বর্তমান সদস্য ইসমত আরা বুলু। মাধ্যমিক শাখার শিক্ষক ক্যাটাগরিতে মনোনয়ন জমা দিয়েছেন জাইদুল হক ও নুরুল ইসলাম এবং প্রাথমিক শাখার শিক্ষক ক্যাটাগরিতে মনোনয়ন জমা দিয়েছেন একজন। তিনি হলেন বর্তমান সদস্য বাবু অলসন বড়ুয়া। মাধ্যমিক ও প্রাথমিক যৌথ শাখায় মহিলা শিক্ষক হিসেবে মনোনয়ন জমা দিয়েছেন বর্তমান সদস্য শ্রীমতি রূপালী রানী দে (প্রাথমিক শাখা) ও লাভলী সিকদার (মাধ্যমিক শাখা)।

অনুষ্ঠিতব্য নির্বাচনে বিদ্যালয়ের প্রাথমিক শাখা থেকে দুইজন, মাধ্যমিক শাখা থেকে দুইজনসহ মোট চারজন পুরুষ অভিভাবক সদস্য নির্বাচিত হবেন। একই সঙ্গে দুই শাখা মিলিয়ে একজন মহিলা অভিভাবক সদস্য নির্বাচিত হবেন। অভিভাবক ক্যাটাগরীর উল্লেখিত পাঁচটি পদের পাশাপাশি প্রতিষ্ঠাতা ক্যাটাগরীতে একজন, দাতা ক্যাটাগরীতে একজন ও শিক্ষক ক্যাটাগরীতে তিনজন নির্বাচিত হবেন। তাদের মধ্যে প্রাথমিক ও মাধ্যমিক শাখা থেকে দুইজন পুরুষ এবং উভয় শাখা মিলিয়ে একজন মহিলা শিক্ষক প্রতিনিধি নির্বাচিত হবেন শিক্ষকদের ভোটে। অপরদিকে প্রতিষ্ঠাতা ও দাতা ক্যাটাগরী সদস্য নির্বাচনে ভোটাধিকার প্রয়োগ করবেন সংশ্লিষ্ট পদে সদস্যরা। অন্যদিকে শিক্ষাবোর্ডের নীতিমালা অনুযায়ী পদাধিকার বলে বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য-সচিব নির্বাচিত হবেন প্রধান শিক্ষক মো.নুরুল আখের।

এদিকে মনোনয়পত্র জমা শেষে জানা যায়, বেশিরভাগ ক্যাটাগরিতে অতিরিক্ত প্রার্থী না থাকায় যেসকল প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত হওয়ার পথে তাঁরা হলেন প্রতিষ্ঠাতা সদস্য আলহাজ্ব নুরুল আবচার, দাতা সদস্য আলহাজ্ব আলাউদ্দীন আল আযাদ (সাবেক চেয়ারম্যান), প্রাথমিক শাখার অভিভাবক ক্যাটাগরীতে শওকত হোসেন ও আবু মুছা, মাধ্যমিক শাখার অভিভাবক ক্যাটাগরিতে আব্দুল হাকিম ও মুজিবুর রহমান। মহিলা অভিভাবক ক্যাটাগরিতে ইসমত আরা বুলু। প্রাথমিক শাখার শিক্ষক ক্যাটাগরিতে বাবু অলসন বড়ুয়া।

উল্লেখ্য যে, মাধ্যমিক শাখার শিক্ষক ক্যাটাগরিতে মনোনয়ন পত্র জমা দিয়েছেন জাইদুল হক ও নুরুল ইসলাম এবং মাধ্যমিক ও প্রাথমিক যৌথ শাখায় মহিলা শিক্ষক হিসেবে মনোনয়ন পত্র জমা দিয়েছেন বর্তমান সদস্য শ্রীমতি রূপালী রানী দে (প্রাথমিক শাখা) ও লাভলী সিকদার (মাধ্যমিক শাখা)। এই দুই ক্যাটাগরিতে নির্বাচনের মাধ্যমে অথবা সমঝোতার মাধ্যমে ২ জন প্রতিনিধি নির্বাচিত হবেন।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT