রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

সোমবার ১২ এপ্রিল ২০২১, ২৯শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ

১০:২৩ পূর্বাহ্ণ

শিরোনাম
◈ করোনার দ্বিতীয় টিকা নিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান – মোফাজ্জল হোসেন খান ◈ কাভার্ডভ‌্যান চাপায় না.গ‌ঞ্জ সিআইডির কন‌স্টেবল নিহত ◈ নারায়ণগঞ্জে ভ্রাম্যমাণ গাড়িতে মিলছে দুধ ডিম মাংস ◈ ধামইরহাটে নর্থওয়েষ্ট ক্যাবল নেটওয়ার্কে তালা, ভোগান্তিতে স্যাটেলাইট গ্রাহকরা ◈ ধামইরহাটে ২য় ধাপের করোনা মোকাবিলায় তৎপর প্রশাসন করোনায় আক্রান্ত স্বাস্থ্য প্রশাসক ও মুক্তিযোদ্ধা আইসোলেশনে ◈ দ্বিতীয় ডোজ টিকা নিলেন  গৌরীপুরের গণমাধ্যমকর্মীরা ◈ ইউএনও’র মোবাইল নাম্বার ক্লোন করে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে টাকা দাবি ! ◈ রাজারহাট উপজেলা ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স এর শুভ উদ্বোধন ◈ শ্রীনগরে বাড়ৈগাঁও-পশ্চিম নওপাড়া সড়কটি এখন মৃত্যুকুপ! ◈ তিতাসে গোমতী নদীর পাড় ও ডিম চরের মাটি যাচ্ছে ইট ভাটায়

চকরিয়া কোরক বিদ্যাপীঠের ম্যানেজিং কমিটির নির্বাচনে যারা মনোনয়ন জমা দিয়েছেন

প্রকাশিত : ০৫:৪৪ PM, ৪ নভেম্বর ২০১৯ সোমবার ১৬১ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

কক্সবাজার জেলার অন্যতম সেরা শিক্ষা প্রতিষ্ঠান চকরিয়া কোরক বিদ্যাপীঠ ম্যানেজিং কমিটির বহুল প্রতিক্ষিত নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে আগামী ২১ নভেম্বর। ইতোমধ্যে নির্বাচনের দায়িত্বপ্রাপ্ত প্রিসাইডিং কর্মকর্তা ও চকরিয়া উপজেলা সমাজসেবা কর্মকর্তা মো.হামিদুল্লাহ মিয়া নির্বাচনী তফসিল ঘোষনা করেছেন।

ঘোষিত তফসিল অনুযায়ী ৪ নভেম্বর মনোনয়নপত্র সংগ্রহ ও দাখিলেরর শেষ দিন। ৬ নভেম্বর মনোনয়নপত্র বাছাই এবং একইদিন বৈধ প্রার্থীদের তালিকা প্রকাশ, ৯ নভেম্বর প্রার্থীতা প্রত্যাহারের শেষদিন ও সর্বশেষ ২১ নভেম্বর ভোট গ্রহনের দিনক্ষণ নির্ধারণ করা হয়েছে।

জানা গেছে, চকরিয়া কোরক বিদ্যাপীঠ ম্যানেজিং কমিটির প্রতিক্ষিত নির্বাচনে ভোটাধিকার প্রয়োগ করবেন বিদ্যালয়ের প্রাথমিক ও মাধ্যমিক শাখার শিক্ষার্থীদের অভিভাবক ভোটাররা। ইতোমধ্যে ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রমও সম্পন্ন হয়েছে।

অনুষ্ঠিতব্য নির্বাচনে বিদ্যালয়ের প্রাথমিক শাখা থেকে দুইজন, মাধ্যমিক শাখা থেকে দুইজনসহ মোট চারজন পুরুষ অভিভাবক সদস্য নির্বাচিত হবেন। একই সঙ্গে দুই শাখা মিলিয়ে একজন মহিলা অভিভাবক সদস্য নির্বাচিত হবেন।

অভিভাবক ক্যাটাগরীর উল্লেখিত পাঁচটি পদের পাশাপাশি প্রতিষ্ঠাতা ক্যাটাগরীতে একজন, দাতা ক্যাটাগরীতে একজন ও শিক্ষক ক্যাটাগরীতে তিনজন নির্বাচিত হবেন। তাদের মধ্যে প্রাথমিক ও মাধ্যমিক শাখা থেকে দুইজন পুরুষ এবং উভয় শাখা মিলিয়ে একজন মহিলা শিক্ষক প্রতিনিধি নির্বাচিত হবেন শিক্ষকদের ভোটে। অপরদিকে প্রতিষ্ঠাতা ও দাতা ক্যাটাগরী সদস্য নির্বাচনে ভোটাধিকার প্রয়োগ করবেন সংশ্লিষ্ট পদে সদস্যরা। অন্যদিকে শিক্ষাবোর্ডের নীতিমালা অনুযায়ী পদাধিকার বলে বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য-সচিব নির্বাচিত হবেন প্রধান শিক্ষক মো.নুরুল আখের।

এদিকে অনুষ্ঠিতব্য বিদ্যালয় ম্যানেজিং কমিটির নির্বাচনে প্রতিষ্ঠাতা হিসেবে মনোনয়ন জমা দিয়েছেন আলহাজ্ব নুরুল আবচার, দাতা সদস্য হিসেবে মনোনয়ন জমা দিয়েছেন আলহাজ্ব আলা উদ্দীন (সাবেক চেয়ারম্যান), প্রাথমিক শাখার অভিভাবক ক্যাটাগরীতে মনোনয়ন জমা দিয়েছেন বিশিষ্ট রাজনীতিবিদ ও সমাজসেবক শওকত হোসেন ও আবু মুছা, মাধ্যমিক শাখার অভিভাবক ক্যাটাগরিতে মনোনয়ন জমা দিয়েছেন বিশিষ্ট ঠিকাদার আব্দুল হাকিম, মুজিবুর রহমান ও চকরিয়া পৌর কর্মকর্তা ফরিদুল আলম। মহিলা অভিভাবক ক্যাটাগরিতে শুধুমাত্র একজনই মনোনয়ন জমা দিয়েছেন। তিনি হলেন বর্তমান সদস্য ইসমত আরা বুলু। মাধ্যমিক শাখার শিক্ষক ক্যাটাগরিতে মনোনয়ন জমা দিয়েছেন জাইদুল হক ও নুরুল ইসলাম এবং প্রাথমিক শাখার শিক্ষক ক্যাটাগরিতে মনোনয়ন জমা দিয়েছেন একজন। তিনি হলেন বর্তমান সদস্য বাবু অলসন বড়ুয়া। মাধ্যমিক ও প্রাথমিক যৌথ শাখায় মহিলা শিক্ষক হিসেবে মনোনয়ন জমা দিয়েছেন বর্তমান সদস্য শ্রীমতি রূপালী রানী দে (প্রাথমিক শাখা) ও লাভলী তালুকদার (মাধ্যমিক শাখা)।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT