রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

শুক্রবার ০৩ এপ্রিল ২০২০, ২০শে চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ

১০:২৯ পূর্বাহ্ণ

শিরোনাম
◈ রামগঞ্জে কার্যক্রম চালু রাখায় ২টি ইটভাটা বন্ধ করলেন ইউএনও ◈ লক্ষ্মীপুরে শফিউল বারী বাবু’র পক্ষ থেকে ছাত্রদলের নেতা রিফাদ’র ত্রান বিতরন ◈ লক্ষ্মীপুরে আইসোলেশনে থাকা দুই জনই করোনামুক্ত ◈ আজ থেকে মক্কা ও মদীনায় ২৪ ঘন্টার কারফিউ ◈ না.ঞ্জের বন্দরে করোনায় নারীর মৃত্যু, ১শ’ পরিবার লকডাউন ◈ বাড়িভাড়া ও ব্যাংক লোন-সংক্রান্ত প্রচারটি গুজব ◈ প্রতি উপজেলার দু’জনের নমুনা পরীক্ষার নির্দেশ প্রধানমন্ত্রী দেননি! ◈ বগুড়ায় ৯৯৯ এ ফোনের ৩০ মিনিটেই খাবার পেল ক্ষুধার্ত পরিবার ◈ বিরোধী দলীয় নেত্রী রওশন এরশাদের পক্ষে অসহায়দের খাদ্য বিতরণ ◈ নারায়ণগ‌ঞ্জে মৃত‌্যুর পর রি‌পোর্ট এলো ক‌রোনা অাক্রান্ত

ঘরে বসে কাজের সময় যা খাবেন

প্রকাশিত : ০৩:১২ AM, ২৫ মার্চ ২০২০ Wednesday ১১ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

Wooden bowl of cashew nuts from above. On dark wood.

করোনাভাইরাসের কারণে ভয়াবহ পরিস্থিতির দিকে যাচ্ছে পুরো বিশ্ব। প্রতিনিয়ত করোনাভাইরাসে আক্রান্ত হয়ে অনেক মানুষের মৃত্যু হচ্ছে। আর এই ভাইরাসের এখনও কোনো টিকা বা ওষুধ আবিষ্কৃত হয়নি।

তাই সংক্রমণের প্রতিরোধের অন্যতম উপায় হচ্ছে¬– ঘরে বসে থাকা। আর ঘরে বসে কাজের সময় খেতে পারেন পুষ্টিকর কিছু খাবার। পুষ্টিবিষয়ক একটি ওয়েবসাইটে প্রকাশিত প্রতিবেদন থেকে কাজের ফাঁকে পুষ্টিকর খাবার খাওয়ার কয়েকটি সহজ পদ সম্পর্কে জানানো হয়েছে।

আসুন জেনে নিই কী খাবেন?

১. কাজের ফাঁকে খেতে পারেন উচ্চ প্রোটিন, আঁশ, কয়েকটি ভিটামিন ও খনিজসমৃদ্ধ মটর ভাজা। আধা কাপ মটরে আছে ৫ গ্রাম আঁশ, ১০ গ্রাম প্রোটিন।

২. খেতে পারেন শুকনা ফল ও বাদাম কিশমিশ ও দু’একটা কাজুবাদাম। বাদাম শরীরকে নানাভাবে সহায়তা করে এবং ওজন কমাতেও সাহায্য করে। কাঠবাদাম, কাজুবাদাম, কিশমিশ, আখরোট এবং ডুমুর ইত্যাদি নিয়মিত খাওয়া ভালো।

৩. খেতে পারেন ডার্ক চকোলেট। এটি চর্বিযুক্ত দুধ ও কোকোয়াসমৃদ্ধ। এই চকোলেট খাওয়া হলে তাৎক্ষণিকভাবে তা মন ভালো করে দেয়।

৪. ওটস হচ্ছে সুষম খাবার। ঘরে বসে কাজ করার সময় স্বাস্থ্যকর খাদ্যাভ্যাস গড়ে তুলতে ওটস উপকারী। মিহিদানার এই শস্য ওজন নিয়ন্ত্রণ করে এবং সুস্থ রাখে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।




© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT