রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

মঙ্গলবার ৩১ মার্চ ২০২০, ১৭ই চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ

০৮:৫২ পূর্বাহ্ণ

শিরোনাম
◈ গভীর রাতে খাবার নিয়ে মানুষের দ্বারে দ্বারে জনি ◈ জামালপুরে ভয়াবহ অগ্নিকাণ্ডে ছয়টি দোকান ও গুদামের ৪০ লক্ষ টাকার মালামাল পুড়ে ছাই ◈ জামালপুরে ঘর থেকে তুলে নিয়ে কিশোরীকে দলবদ্ধ ধর্ষণ ◈ রাতের আধারে বাড়ি বাড়ি চাল-আলু পৌঁছে দিল জনি ◈ “মানুষ মানুষের জন্য” কর্মসূচী গ্রহণ করেছেন এমপি ◈ রংপুর সদরের সদ্যপুষ্করিনীতে কর্মহীন ও দুস্থ মানুষের মাঝে চাল বিতরণ ◈ অসহায়দের বাড়িতে গিয়ে খাদ্যসামগ্রী পৌঁছে দিলো যুবলীগ নেতা রাজু ◈ আখাউড়ায় করোনা মোকাবেলায় দরিদ্র মানুষের পাশে নেই জন প্রতিনিধিরা ◈ ময়মনসিংহে জেএমবি’র ৪ সদস্য গ্রেপ্তার ◈ গৌরীপুরে ধর্মীয় প্রতিষ্ঠানে সামগ্রী ও হতদরিদ্রের মাঝে খাদ্য বিতরণ করেন মোহনা এন্টারপ্রাইজ

গ্রিজমানের বদলে নেইমার!

প্রকাশিত : ০৪:০৯ AM, ২৪ মার্চ ২০২০ Tuesday ৬ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

গেল গ্রীষ্মকালীন দলবদলে নেইমারকে ফেরানোর জন্যে এক দারুণ চেষ্টাই চালিয়েছে বার্সেলোনা। তবে সে চেষ্টা ব্যর্থ হলেও আসছে গ্রীষ্মে কাতালানরা এক্ষেত্রে সফলতা চায়। নেইমারকে দলে ভেড়াতে এক অভিনব কৌশল বাস্তবায়ন করতে চায় তারা, জানিয়েছে ইএসপিএন।

এদিকে তাকে দলে ভেড়ানোর অর্থ যোগাড়ে আন্তনিও গ্রিজমানকে ছেড়ে দিতে আগ্রহী দলটি। গ্রিজমানকে পেতে ইচ্ছুক দলগুলোয় আবার সবার চেয়ে এগিয়ে পিএসজি।

ইএসপিএন জানাচ্ছে, নেইমারকে ফেরাতে ২০০১ সালের এক দলবদল নিয়মের আশ্রয় নিচ্ছে বার্সা। ফিফা দলবদল নিয়মের ১৭ নম্বর অনুচ্ছেদে বলা আছে, চুক্তির পর থেকে তিন বছর সময় থাকে ‘প্রোটেকশন পিরিয়ড’। এটা শেষ হওয়ার পর কোনো কারণ ছাড়াই দল ছাড়তে পারবেন যে কোনো খেলোয়াড়। ২০০১ সালে এক ইউরোপিয়ান কমিশনের সঙ্গে ফুটবলারদের স্বাধীন ক্লাববদল নিয়ে সৃষ্ট এক বিবাদ নিরসনে এই নিয়ম প্রবর্তন করে ফিফা।

নেইমার পিএসজিতে আছেন তিন মৌসুম ধরে। ২০১৭ সালে করা চুক্তিটির ‘প্রোটেকশন পিরিয়ড’ শেষ হবে আগামী গ্রীষ্মে। আর তখনই নিয়মটাকে বাজিয়ে দেখতে আগ্রহী বার্সেলোনা।

তবে বার্সেলোনার সামনে এবার বড়ো চ্যালেঞ্জটা ছুড়বে অর্থ। আর্থিক সংকটের কারণে ব্রাজিলীয় তারকাকে গেলো দলবদলেই বেশ কিছু অদল-বদল প্রস্তাবের মাধ্যমে ক্লাবে ভেড়াতে চেয়েছিলো বার্সেলোনা। এবার করোনা ভাইরাসের কারণে অবস্থাটা কেবল ঘোলাটেই হয়েছে।

ফলে নেইমারকে ফেরাতে আরেক ফরোয়ার্ড গ্রিজমানকে এক মৌসুম পরই ছেড়ে দিতে আগ্রহ প্রকাশ করেছে বার্সা। স্প্যানিশ ক্রীড়া দৈনিক স্পোর্ত জানাচ্ছে, ১০০ মিলিয়ন ইউরো সমপরিমাণের একটা প্রস্তাব পেলেই ফরাসি ফরোয়ার্ডকে ছেড়ে দেবে কাতালান দলটি।

গেলো গ্রীষ্মে দলে আসার পর থেকে ১৪ গোল করেছেন গ্রিজমান। সতীর্থদের দিয়ে করিয়েছেন আরো চারটি। তবে এরপরও ক্লাবটির নীতিনির্ধারকদের সুনজরে আসতে ব্যর্থ হয়েছেন বিশ্বকাপজয়ী এই ফরোয়ার্ড, জানাচ্ছে স্পোর্ত।

১০০ মিলিয়ন ইউরো পেলেই খেলোয়াড়টিকে ছেড়ে দিতে চায় বার্সা, আর তাকে দলে পেতে আগ্রহ প্রকাশ করেছে পিএসজি, ম্যানচেস্টার ইউনাইটেড, চেলসি, আর্সেনালের মতো দলগুলো। তবে পিএসজি চাইলে নেইমারের সঙ্গে অদল-বদল চুক্তির বিকল্পও আছে কাতালানদের সামনে।

গেলো গ্রীষ্মে উসমান দেম্বেলে গ্রিজমানের অবস্থানে থাকলেও চলতি মৌসুমে কিছুটা তার ব্যাপারে নমনীয় বার্সা। স্পোর্ত জানাচ্ছে, ফরাসি এই ফরোয়ার্ডকে শেষবারের মতো সুযোগ দিতে চায় কাতালানরা।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।




© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT