রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

বুধবার ১৬ জুন ২০২১, ২রা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

০৮:২৮ পূর্বাহ্ণ

শিরোনাম
◈ বিলাইভ মিউজিক স্টেশন থেকে আগামী রবিবার আসছে রাহিব খানের ❝তুই আশিকি❞ ◈ আজীবন সম্মাননা পাচ্ছেন সংগঠক মোস্তফা কামাল মাহদী ◈ বিএসআরএফ দপ্তর সম্পাদক নির্বাচিত হওয়ায় মোসকায়েত মাশরেককে শুভেচ্ছা ◈ ঠাকুরগাঁওয়ে ধর্ষন মামলা আসামীকে পুলিশের সহযোগীতার অভিযোগে সংবাদ সম্মেলন ◈ ঘাটাইল লক্ষিন্দর ইউনিয়নে টাকা ছাড়া হয় না ভাতা কার্ড ◈ রেড ক্রিসেন্ট চট্টগ্রামের উদ্যোগে বিশ্ব রক্তদাতা দিবস উদযাপন ◈ জাগ্রত আছিম গ্রন্থাগারের উদ্যোগে স্থানীয় মাদ্রাসায় বৃক্ষরোপণ কর্মসূচি পালন ◈ কালিহাতীতে বাড়ছে করোনা, সামাজিক সচেতনতায় ইউএনও’র ব্যতিক্রমী উদ্যোগ অব্যাহত ◈ মুক্তাগাছায় ভ্রাম্যমাণ আদালতে ৭ জনের জেল ◈ রায়পুরায় ট্রেনের সাথে প্রাইভেটকারের ধাক্কা, ঘটনার ৬ দিনপর এক পুলিশ কর্মকর্তার মৃত্যু

গোলাপি ঠোঁট পেতে ৫ উপায়

প্রকাশিত : ০৬:৪১ AM, ২৯ সেপ্টেম্বর ২০১৯ রবিবার ৩৩৭ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

নজরকাড়া গোলাপি ঠোঁট বেশ আকর্ষণীয়। টুকটুকে সুন্দর গোলাপি ঠোঁট সবার নজর কাড়ে। নারী-পুরুষ সবাই চান, সুন্দর ঠোঁট পেতে। ইদানীং পাউট করে ছবি তোলা ভীষণ জনপ্রিয় হয়ে উঠেছে। আর পাউট করার জন্য সুন্দর ঠোঁটের কোনো বিকল্প নেই।

লিপস্টিক বা কোনোপ্রকার প্রসাধনী ছাড়াই অনেকে সুন্দর গোলাপি ঠোঁট পেতে চান। কিন্তু কোনোপ্রকার প্রসাধনী ছাড়া কীভাবে এটি সম্ভব, তা জানা নেই অনেকেরই। ভারতীয় গণমাধ্যম জি নিউজের এক প্রতিবেদনে গোলাপি ঠোঁট পাওয়ার উপায় সম্পর্কে বলা হয়েছে। চলুন, ঘরোয়া উপায়ে স্থায়ীভাবে নজরকাড়া সুন্দর গোলাপি ঠোঁট পাওয়ার উপায় জেনে নেওয়া যাক—

* ঠোঁটে প্রতিদিন সামান্য পরিমাণ চিনি দিয়ে আলতো করে স্ক্র্যাবিং করুন। এতে ঠোঁট সতেজ থাকবে।

* পরিষ্কার টুথব্রাশ দিয়েও ঠোঁটে স্ক্র্যাবিং করা যেতে পারে। এর ফলে ঠোঁটে রক্ত সঞ্চালনের পরিমাণ বাড়ে। এতে ঠোঁট হয়ে উঠবে গোলাপি ও আকর্ষণীয়।

* ঠোঁটের যত্নে অলিভ অয়েল ও দারুচিনির সংমিশ্রণ দারুণ উপকারি। এক চামচ অলিভ অয়েলের সঙ্গে এক চিমটি দারুচিনির গুঁড়ো মিশিয়ে নিন। এরপর তা ঠোঁটে মিনিট দশেক মাখিয়ে রাখুন। তারপর সামান্য গরম পানি দিয়ে ঠোঁট ধুয়ে ফেলুন। কার্যকারিতা নিজেই দেখতে পারবেন।

* ঠোঁটকে প্রাণবন্ত ও সতেজ রাখতে সিরাম গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। সিরাম হিসেবে নারিকেল তেল, বাদামের তেল কিংবা জলপাইয়ের তেল ব্যবহার করা যেতে পারে। এটি নিয়মিত ব্যবহারে উপকার পাবেন।

* ঠোঁটের যত্নে মধুর ব্যবহারের কথা অনেকেরই জানা। এক চামচ মধুর সঙ্গে স্বল্প পরিমাণে বাদামি চিনি মিশিয়ে নিন। এরপর তা ঠোঁটে লাগিয়ে আলতো করে মালিশ করুন। এক্ষেত্রে কিছুক্ষণ ‘ক্লক ওয়াইজ’ স্ক্র্যাব করুন, তারপর আবারো কিছু সময় ‘ক্লক ওয়াইজ’ স্ক্র্যাব করুন। এভাবে স্ক্র্যাবিংয়ের পর ঠোঁট হালকা গরম পানি দিয়ে ধুয়ে ফেলুন। এতে আপনার ঠোঁট হয়ে উঠবে গোলাপি, কমনীয় ও আকর্ষণীয়।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT