রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

সোমবার ১৫ আগস্ট ২০২২, ৩১শে শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ

০৮:২৯ অপরাহ্ণ

শিরোনাম
◈ ফুলপুরে ৫ ভিক্ষুককে পুনর্বাসন সহায়তা ◈ নোয়াখালীতে শ্বশুর বাড়িতে জামাইকে পিটিয়ে হত্যার অভিযোগ ◈ আটং বি এম ইউসুফ আলী মাধ্যমিক বিদ্যালয়ের উদ্যোগে জাতীয় শোক দিবস পালন। ◈ উত্তরায় একই পরিবারের শিশুসহ পাঁচজনের প্রাণহানির ঘটনায় প্রধানমন্ত্রীর শোক ◈ ছাতকে সংবাদ কর্মী উজ্জীবককে দু’প্রবাসীর মোবাইল উপহার। ◈ হরিরামপুরে জাতীয় পতাকা উত্তোলনে অনিয়ম ◈ বুড়িচংয়ে যথাযোগ্য মর্যাদায় জাতির জনকের ৪৭ তম শাহাদাৎ বার্ষিকী পালিত ◈ ছাতকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম  শাহাদত বার্ষিকীও জাতীয় শোক দিবস পালন। ◈ ছাতকে ইসলাম ধর্মে বিয়ে নিয়ে ফেইসবুকে   অশালীন কমেন্ট করায় এক যুবক আটক। ◈ মনোহরদীতে যথাযোগ্য মর্যাদায় শোক দিবস পালিত-

গুলি করার পরে ফটো সাংবাদিকের মাথা থেঁতলে দেয় তালেবান

প্রকাশিত : 12:38 PM, 22 July 2021 Thursday 240 বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

পুলিৎজার জয়ী ফটো সাংবাদিক দানিশ সিদ্দিকী

বার্তা সংস্থা রয়টার্সের পুলিৎজার জয়ী ফটো সাংবাদিক দানিশ সিদ্দিকী গুলি করে হত্যার পরে দুঃখপ্রকাশ করেছিল তালেবান। আর এ ঘটনায় নিজেদের সম্পৃক্ততা ছিল না বলে জানায় তারা।

এ ব্যাপারে সিএনএনকে দেওয়া সাক্ষাৎকারে তালেবানের মুখপাত্র জাবিউল্লাহ মুজাহিদ বলেছিলেন, সাংবাদিকদের উচিত যুদ্ধক্ষেত্রে প্রবেশের আগে জানানো। দানিশ সিদ্দিকীর গুলিবিদ্ধ হওয়ার বিষয়ে কিছুই জানতেন না। তবে তালেবানের মুখপাত্রের এই দাবিকে জোরালো ভাবে নাকচ করে আফগান এক সেনা কমান্ডার।

আফগান সেনা কমান্ডার বিলাল আহমেদ জানান, ফটো সাংবাদিক দানিশকে কেবল গুলি করেই ক্ষান্ত হয়নি তালেবান। বরং গুলি করার পর গাড়ির চাকায় তার মাথাও থেঁতলেও দেওয়া হয়। ভারতীয় সংবাদ মাধ্যম ইন্ডিয়া টুডেকে এ কথা জানান তিনি।
তিনি জানান, আফগানিস্তানের কান্দাহরের স্পিন বোল্দাকে সেনা ও তালেবানের গোলাগুলির মধ্যে পড়ে গত বৃহস্পতিবার নিহত হন দানিশ। সে সময়ে পেশাগত কাজে আফগানিস্তানের সেনাবাহিনীর বিশেষ শাখার সঙ্গে ঘুরছিলেন তিনি। ওই আফগান বাহিনীর কমান্ডার বিলাল। গত পাঁচ বছর আফগান সেনাবাহিনীতে রয়েছেন বিলাল।

ইন্ডিয়া টুডের কাছে বিলাল দানিশের শেষ মুহূর্তের স্মৃতিচারণ করে বলেন, একাধিক গুলিতে ঝাঁঝরা হয়ে গিয়েছিল দানিশের শরীর। গুলিতেই তার মৃত্যু হয় বলে কাবুলে অবস্থিত ভারতীয় দূতাবাসের দেওয়া দানিশের ডেথ সার্টিফিকেটে লেখা আছে। তবে বিলাল জানান, পরিচয়পত্র থেকে দানিশ ভারতীয় জানতে পেরেই তার দেহটি বিকৃত করে দেওয়ার নির্দেশ আসে। দানিশের মাথার উপর দিয়ে চালিয়ে দেওয়া হয় একটি গাড়ি। তার আগেই অবশ্য মৃত্যু হয়েছিল তার।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT