রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

বৃহস্পতিবার ০৬ মে ২০২১, ২৩শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

০৪:০০ অপরাহ্ণ

গাজীপুর মহানগর পোড়া বাড়ি বঙ্গবন্ধু এয়ার কাপ বিমান তৈরীর কারিগর ঃ- হিরন মিয়া

প্রকাশিত : ০৭:৫১ PM, ১৩ নভেম্বর ২০১৯ বুধবার ১,৫২৪ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

গাজীপুর মহানগর পোড়া বাড়ি এলাকায় কিশোরগঞ্জ ইঞ্জিনিয়ারিং ওয়ার্কশপ এ একটি বিমান তৈরি করেন, বিমানটির নাম দেওয়া হলো, বঙ্গবন্ধুর এয়ার কাপ।মোঃ হিরন মিয়ার দীর্ঘদিনের স্বপ্ন একটি বিমান বানানোর জন্য সে বিগত দিনে মালোশিয়া বিমানের ওয়ার্কশপে মেকানিক্যাল হিসেবে কাজ করতো।
বাংলাদেশে দীর্ঘদিন যাবৎ স্বপ্ন বাস্তবায়নের জন্য অনেক চেষ্টা চালিয়েছিল অনুমোদন ও অর্থনীতির টাকার অভাবে তা বাস্তবায়ন করতে পারে নাই।
এখন মানুষের কাছ থেকে ধারদেনা করে ও এন জি ওর কাছ থেকে লোন নিয়ে ১৫ লক্ষ টাকা খরচ করে বিমানটি তৈরি করেন।

বিমান তৈরি করে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উপহার হিসেবে দিবে এটাই তার আশা।

মাননীয় প্রধানমন্ত্রী ডিজিটাল দেশ গড়ার অঙ্গীকার মোতাবেক কাজ করতেছেন, তারই একটি অংশ হিসাবে হিরন মিয়া বাস্তবায়ন করবে আমাদেরকে জানান,হিরন মিয়া দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন বিমানটির সুস্থ ভাবে যেন বাংলাদেশের আকাশে উড়তে পারে সে দোয়া শেষে দেশবাসীর কাছে।
আকাশে উড়ানোর মতো যেন মাননীয় প্রধানমন্ত্রীর অনুমোদন দেয় এটাই হিরন মিয়া আশা, আকাশে উড়িয়ে গাজীপুর থেকে ঢাকা পৌছাইতে পারে তার পরে যেন প্রধানমন্ত্রী কে উপহার হিসাবে দিয়ে আসবে পারে বিমানটি, গণভবনে পৌঁছাতে পারে বিমানটি তার জন্য দোয়া চাইলেন সবার কাছে।

,আগামী ২০ নভেম্বর বিমানটি যেন আকাশে উড়াইতে পারে সেজন্য গাজীপুরের জেলা প্রশাসক ডিসি স্যারের কাছে অনুমোদন প্রার্থনা করেন। গাজীপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনারের কাছে বিশেষ প্রার্থনা করেন যেন প্রশাসনের সুদৃষ্টি নজরে রেখে উড়তে পারে সেই সহযোগিতা কামনা করেন। গাজীপুরে RAB কমান্ডার আব্দুল্লাহ আল মামুন স্যারের সহযোগিতায় যেন বিমানটি বাংলাদেশের আকাশে যেন উড়াইতে পারি স্যারের সহযোগিতায় এটাই আশা করি স্যারের কাছে।যদি সরকারি ভাবে অনুমোদন ও ক্লিয়ারেন্স দেয় তাহলে সরকারিভাবে আমি আকাশে উঠানের ব্যবস্থা করবো এটাই গাজীপুর জেলা প্রশাসক ও পুলিশ কমিশনার ও গাজীপুর RAB কমান্ডার দৃষ্টি আকর্ষণ করছি। আমাকে যেন অনুমোদনের ব্যবস্থা করে দেন।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT