রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

বৃহস্পতিবার ২৬ নভেম্বর ২০২০, ১২ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

০৫:০৯ পূর্বাহ্ণ

খানাখন্দে ভরা সড়ক চলাচলে ভোগান্তি

প্রকাশিত : ০৫:০৫ AM, ২৩ সেপ্টেম্বর ২০১৯ Monday ২১২ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

 

সংস্কারের অভাবে চলাচলের অযোগ্য হয়ে গেছে ফটিকছড়ির নাজিরহাট-কাজীরহাট সড়ক। ছোটো-বড়ো খানাখন্দে ভরে গেছে সড়কটি।

সরেজমিনে দেখা যায়, রাস্তাটির ১৬ কিলোমিটার দৈর্ঘ্যের পুরোটাতেই বিভিন্ন স্থানে গর্তের সৃষ্টি হয়েছে। রাস্তাজুড়ে অন্তত হাজারখানেক গর্ত। নাজিরহাট কলেজের পাশ থেকে শুরু হয়ে সড়কটি ফটিকছড়ির সুয়াবিল ইউনিয়ন হয়ে হারুয়ালছড়ি কাজিরহাট পর্যন্ত সড়কের দশা করুণ। সড়কের বিভিন্ন স্থানে কার্পেটিং উঠে গেছে।

খোঁজ নিয়ে জানা যায়, সড়কটি দিয়ে প্রতিদিন সুয়াবিল, হারুয়ালছড়ি, পাইন্দং, সুন্দরপুর, ভুজপুর, নারায়ণহাটসহ উত্তর ফটিকছড়ির হাজার হাজার মানুষ যাতায়াত করে। এছাড়া এ সড়কটি কাজিরহাট বাজার থেকে খাগড়াছড়ি পার্বত্য জেলার মানিকছড়ি উপজেলার গাড়িটানা এলাকায় চট্টগ্রাম-খাগড়াছড়ি সড়কের সঙ্গে যুক্ত। উপজেলার ব্যস্ততম এ সড়ক দিয়ে উত্তর ও দক্ষিণ ফটিকছড়ির মানুষের ব্যবসায়িক যোগাযোগের পাশাপাশি নাজিরহাট কলেজ, বারমাসিয়া হাইস্কুল, হারুয়ালছড়ি হাইস্কুল, ভুজপুর ন্যাশনাল হাইস্কুল এন্ড কলেজসহ বহু শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা এ সড়কে নিয়মিত যাতায়াত করতে গিয়ে চরম ভোগান্তির শিকার হচ্ছে। এ রাস্তা দিয়ে চলাচলকারী বারমাসিয়া চা-বাগানের ব্যবস্থাপক এবাদুল হক জানান, সড়কের বিভিন্ন স্থানে ভাঙাচুরা থাকায় সড়কটি দিয়ে চলাচলে ভোগান্তির অন্ত নেই।

সুয়াবিল এলাকার বাসিন্দা জয়নাল আবেদীন, সুমন শিকদার, সাধন চৌধুরী, সাইফুর রহমান সোহান, স্কুলশিক্ষিকা সাথী আক্তারসহ অনেকে জানান, সড়কটি দিয়ে চলাচলে মারাত্মক দুর্ভোগ পোহাতে হচ্ছে। অবিলম্বে সড়কটি সংস্কার করা প্রয়োজন।

এ ব্যাপারে এলজিইডির ফটিকছড়ি উপজেলা প্রকৌশলী (অতিরিক্ত দায়িত্ব) প্রতিপদ দেওয়ানের নিকট জানতে চাইলে তিনি সড়কটি সংস্কারের জন্য প্রয়োজনীয় প্রকল্প তৈরি করে বরাদ্দের জন্য ঊর্ধ্বতন মহলের নিকট পাঠানো হয়েছে বলে জানান। এবং বরাদ্দ পেলে সড়কটি সংস্কার করা হবে বলে তিনি উল্লেখ করেন।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।




এই বিভাগের জনপ্রিয়

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT