রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

রবিবার ২৮ ফেব্রুয়ারি ২০২১, ১৬ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

০৭:৩৬ অপরাহ্ণ

শিরোনাম
◈ এখন অসুখের কারনে ভিক্ষা করতে পারিনা” আমারে একটা কার্ড করে দেন- সমতা বিবি! ◈ দশমিনায় বাল্য বিবাহের ঘটনায় মামলা, গ্রেফতার ১ ◈ ধামইরহাটে ফ্রি ডেন্টাল ক্যাম্প অনুষ্ঠিত, পুরো উপজেলাকে সেবার আওতায় আনার পরিকল্পনা ◈ ধামইরহাট প্রতিবন্ধী বিদ্যালয়ে বিশেষ চাহিদা সম্পন্ন শিক্ষার্থীদের ফিজিওথেরাপী প্রদান ◈ ধামইরহাটে যাচাই-বাছাইয়ে বাদ পড়া ৫৭ জন বীর মুক্তিযোদ্ধাদের মানববন্ধন ◈ আসছে মানিকের ‘ফরিয়াদ’ ◈ শাহজাদপুরে ভাইয়ের হাতে ভাই খুন! মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে অপর ভাই ◈ মিনি কুইজ প্রতিযোগিতার বিজয়ীদের তালিকা প্রকাশ ◈ সাংবাদিক বোরহানউদ্দিন মোজাক্কির কে হত্যার প্রতিবাদে মানববন্ধন পালিত ◈ মহান স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন উপলক্ষে কুমিল্লা বিভাগীয় বিএনপির সভা অনুষ্ঠিত

কয়েকদিনের বৃষ্টি ও খোঁড়াখুড়িতে কুষ্টিয়ার অভ্যন্তরীন সড়কের বেহাল দশা ॥ ভোগান্তিতে জনসাধারন

প্রকাশিত : ০৬:০৮ PM, ৬ অক্টোবর ২০১৯ রবিবার ১০২ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

সাংস্কৃতিক রাজধানী কুষ্টিয়া। অনেক গুনী ব্যাক্তির আর্বিভাব ঘটেছে এই জেলায়। ছোট্ট এই জেলা সাজানো গোছানো ছবির মতো। ছবির মতো এ জেলার উন্নয়নের ছোঁয়াও লেগেছে ব্যাপক। কুষ্টিয়া-৩ আসনের সংসদ সদস্য মাহাবুব উল আলম হানিফ এর আর্শীবাদে হয়েছে মেডিকেল কলেজ, বাইপাস সড়ক, কুষ্টিয়া-হরিপুর সংযোগ সেতুর মতো মেগা প্রজেক্ট। কিন্তু উন্নয়নের ছোঁয়া লাগেনি কুষ্টিয়া শহরের অভ্যন্তরীন সড়কগুলোতে। দীর্ঘদিন সংস্কারের অভাবে ও কয়েকদিনের বৃষ্টি সাথে বিভিন্ন স্থানে ইন্টারনেট সংযোগের ক্যাবল স্থাপনের জন্য খোঁড়াখুড়িতে সড়কগুলো জনসাধারনের চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। সৃষ্টি হয়েছে জনভোগান্তি।কয়েকদিনের বৃষ্টিতে সড়কগুলোর অবস্থাগত কারনে বেশ কিছু দূর্ঘটনাও ঘটেছে। কিন্তু মাথা ব্যাথা সংশ্লিষ্ট দপ্তরের। কুষ্টিয়ার পৌরসভার আয়তন ৪২.৭৯ বর্গ. কিলোমিটার। এ পৌরসভায় ওয়ার্ড রয়েছে ২১টি। যেখানে ৩লক্ষ ৭৫হাজার ১৪৯ জন নাগরিকের বসবাস। ২১টি ওয়ার্ডে মোট রাস্তা রয়েছে ২৯২ কিলোমিটার। মোট ড্রেনেজ ব্যবস্থা রয়েছে ৩১৮ কিলোমিটার। দীর্ঘসূত্রীয় সংস্কার ও সংস্কারের অভাবে কুষ্টিয়া শহরের অভ্যন্তরীন রাস্তাগুলো জনগনের ভোগান্তির কারণ হয়ে দাড়িয়েছে। খাদা-খন্দ রাস্তা ও অপরিছন্ন ড্রেনেজ ব্যবস্থা তার সাথে বিভিন্ন স্থানে ইন্টারনেট সংযোগের ক্যাবল স্থাপনের জন্য খোঁড়াখুড়ির ফলে নাজেহাল নগরবাসি। সৃষ্টি হচ্ছে প্রতিনিয়তই জনভোগান্তি। কুষ্টিয়ার ব্যস্ততম সড়ক এনএস রোড রয়েছে দীর্ঘসূত্রীয় সংস্কারের কবলে। এছাড়াও কুষ্টিয়া পৌরসভার ২৯২ কিলোমিটার রাস্তার অধিকাংশই ব্যবহার অযোগ্য হয়ে পড়েছে। যার ফলে সৃষ্টি হচ্ছে প্রতিনিয়তই জনভোগান্তি। এ বিষয়ে কুষ্টিয়া শহরের বসবাসকারী একাধিক নাগরিক জ্নাায়, দীর্ঘদিন সংস্কারের অভাবে কুষ্টিয়া শহরের রাস্তাগুলোর বেহাল দশা। তার সাথে কয়েকদিনের বৃষ্টি ও ইন্টারনেট সংযোগের ক্যাবল স্থাপনের জন্য খোঁড়াখুড়ির ফলে রাস্তাগুলো চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। যার ফলে প্রতিনিয়তই ভোগান্তির শিকার হতে হচ্ছে সকলকে। এ বিষয়ে কুষ্টিয়া পৌরসভার মেয়র আনোয়ার আলী বলেন, কুষ্টিয়া শহরের সড়কগুলো এ সিজনে সংস্কার সম্ভব নই, আগামী সিজনে সংস্কার করা হবে বলে জানান তিনি।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT