রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

বুধবার ০৮ ডিসেম্বর ২০২১, ২৪শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

১২:০৪ পূর্বাহ্ণ

শিরোনাম
◈ ভোলার তজুমদ্দিনের সোনাপুর ইউনিয়নে নৌকার প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত ◈ ইউপি নির্বাচন ব্রাহ্মণপাড়া ৭ চেয়ারম্যান প্রার্থী, ২ সংরক্ষিত মহিলা প্রার্থী ও ২৫ মেম্বার প্রার্থীর মনোনয়নপত্র প্রত্যাহার ◈ ইকরা মদীনাতুল উলুম নুরানী মাদরাসার শিক্ষার্থীদের হাদিস পাঠ ও লেখা প্রর্দশন ◈ নাসিক নির্বাচন: নৌকার প্রার্থী আইভীর মনোনয়নপত্র সংগ্রহ ◈ ফতুল্লা ইউপিতে ৩নং ওয়ার্ডে তালা প্রতীকে লড়বেন এড. রিফাত এ মান্নান ◈ বেলাবতে জাকের পার্টির মনোনয়ন পত্র দাখিল ◈ ফুলবাড়ীয়ায় মসজিদ ও অসহায়দের প্রবাসী পরিবার মানবিক সংগঠনের অনুদান ◈ রায়গঞ্জে ভোক্তা অধিকার সংরক্ষন আইন ২০০৯ অবহিতকরন ও বাস্তবায়ন সভা অনুষ্ঠিত ◈ নাসিক নির্বাচন: ৮নং ওয়ার্ডে রুহুলের পক্ষে মনোনয়ন নিলেন মুক্তিযোদ্ধারা ◈ কলমাকান্দা মুক্ত দিবস আজ

ক্রিকেট খেলাকে কেন্দ্র করে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সঙ্গে মেডিকেল কলেজের শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষ

প্রকাশিত : ০১:২৭ PM, ২২ নভেম্বর ২০২১ সোমবার ৮৬ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

অচিন্ত্য বিশ্বাস স্টাফ রিপোর্টার ক্রিকেট খেলাকে কেন্দ্র করে গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সঙ্গে শেখ সায়েরা খাতুন মেডিকেল কলেজের শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষ হয়েছে। রোববার (২১ নভেম্বর) রাত ৯টা থেকে থেমে থেমে দফায় দফায় ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।

পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে বেশ কয়েক রাউন্ড টিয়ার সেল নিক্ষেপ করে। রাত ১২টায় পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। সংঘর্ষে শিক্ষক,পুলিশ,সাংবাদিকসহ প্রায় অর্ধশতাধিক শিক্ষার্থী আহত হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা গুরুতর আহত হলে তাদের গোপালগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে ভর্তি করার জন্য নেওয়া হলেও, তাদের চিকিৎসা সেবা প্রদান করা হয়নি হাসপাতাল থেকে।

তাদের মধ্য থেকে উন্নত চিকিৎসার জন্য কিছু শিক্ষার্থীদেরকে খুলনা মেডিকেল কলেজে পাঠানো হয়। তাদের মধ্য একজন ছিলো অজয় দেব নাথ(ইসডি ৪র্থ বর্ষ) যিনি গুরুতর আহত হয়েছেন।

প্রত্যক্ষদর্শীরা জানান,রাত ৮ টায় মেডিকেল ক্যাম্পাসের ভিতরের মাঠে বিশ্ববিদ্যালয়ের কিছু সংখ্যক শিক্ষার্থী ক্রিকেট খেলছিল। মেডিকেলের অধ্যক্ষ এতে বাধা দেয় এবং নানান উল্টোপাল্টা ভাবে তাদের অপমান এবং বিভিন্নভাবে বকাবকি করে। এ সময় তিনি শিক্ষার্থীদের বিরুদ্ধে মেয়েদের উত্যক্ত করার অভিযোগ আনেন।

শিক্ষার্থীরা মেয়েদের উত্যক্ত করার অভিযোগ ভিত্তিহীন, মিত্থ্যা ষড়যন্ত্র বলে অভিহিত করেছেন।

ঘটনার এক পর্যায়ে মেডিকেলের শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উপর লাঠি নিয়ে হামলা শুরু করে। পরবর্তীতে দফায় দফায় সংঘর্ষ সংঘঠিত হয়।

এইদিকে বিশ্ববিদ্যালয়ের সাংবাদিক ফোরামের সদস্য দের কাছ থেকে জানা গিয়েছে যে বিশ্ববিদ্যালয়ের প্রক্টোরিয়াল বডির সদস্যরা ঘটনা সামলাতে গেলে তাদের সাথে মেডিকেলের অধ্যক্ষদের আচরণ মার্জিত ছিলো না।

পরবর্তীতে পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে মেডিকেল এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। তবে পরিস্থিতি এখনও থমথমে বিরাজ করছে।

 

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT