রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

শুক্রবার ২৬ ফেব্রুয়ারি ২০২১, ১৪ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

১২:৪৪ পূর্বাহ্ণ

শিরোনাম
◈ পরকীয়া সন্দেহে স্বামীর পুরুষাঙ্গ কর্তন, স্ত্রী আটক ◈ নবীগঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন ২০২১ প্রতিযোগীতা সফলে প্রস্তুতি সভা অনুষ্ঠিত ◈ ভালুকায় সড়ক দূর্ঘটনায় নিহত এক আহত ছয় ◈ ধামইরহাটে বীর মুক্তিযোদ্ধা সাহার আলী আর নেই, রাষ্ট্রীয় মর্যাদায় দাফন ◈ ধামইরহাটে পৌরসভার মেয়র-কাউন্সিলরদের বিদায় ও বরন অনুষ্ঠান অনুষ্ঠিত ◈ রায়পুরে আওয়ামী লীগের মেয়র পদপ্রার্থীর নির্বাচনী ইশ‌তেহার ঘোষণা ◈ না.গ‌ঞ্জে বিদ‌্যুৎস্পৃ‌ষ্টে ইউ‌পি চেয়ারম‌্যা‌নের ভাই‌য়ের মৃত‌্যু ◈ দীর্ঘদিন সরকারে থাকায় সব খাতে উন্নয়ন হচ্ছে ◈ যুক্তরাষ্ট্রে অনথিভুক্ত বাংলাদেশিদের নথিভুক্তের অনুরোধ মোমেনের ◈ করোনার টিকা নিলেন রওশন এরশাদ

‘ক্যাসিনো থেকে টমেটো চাষ সম্মানজনক’

প্রকাশিত : ০৮:০৫ PM, ৩ অক্টোবর ২০১৯ বৃহস্পতিবার ১৫১ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক বলেছেন, কিছু ব্যক্তি দলের নাম ব্যবহার করে অপকর্ম করছে, ক্যাসিনো গড়ে তুলছে। ওই দুর্বৃক্তদের টমেটো চাষ করা উচিত। এতে করে তদের জেলে যেতে হবে না, হাতকড়া পরতে হবে না। সমাজে সম্মান বাড়বে।

বৃহস্পতিবার দুপুরে সাতক্ষীরার পাটকেলঘাটা থানার নগরঘাটা এলাকায় একটি টমেটো ক্ষেত পরিদর্শন শেষে তিনি এসব কথা বলেন।

কৃষিমন্ত্রী আরও বলেন, যুব সমাজ আজ বিপথগামী হচ্ছে, মাদকাসক্ত হয়ে পড়ছে। তাদের এসব ছেড়ে দিয়ে টমেটো চাষে আহ্বান জানাচ্ছি। টমেটো চাষ করেও অনেক লাভবান হওয়া যায়। সেটা তাদের দেখিয়ে দিতে হবে।

তিনি বলেন, দেশের দক্ষিণাঞ্চলের জেলা সাতক্ষীরায় লবণাক্ততার প্রভাব রয়েছে। জলবায়ু পরিবর্তনের প্রভাবে এখানে লবণাক্ততা দিন দিন বাড়ছে। কৃষি গবেষকরা উচ্চ ফলনশীল গ্রীষ্মকালীন টমেটো জাত উদ্ভাবনে সাফল্য পেয়েছেন। চাষীদের সঙ্গে কথা বলে জেনেছি, এখানে এক বিঘা জমিতে তারা এক লাখ টাকার টমেটো বিক্রি করেছেন।

টমেটো চাষ করার জন্য কৃষকদের আহ্বান জানিয়ে কৃষিমন্ত্রী বলেন, কৃষি মন্ত্রণালয় চাষীদের পাশে সব সময় রয়েছে এবং থাকবে। কৃষকদের সকল প্রকার সহযোগিতা করা হবে।

নগরঘাটা মাধ্যমিক বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত এই আলোচনা সভায় সাতক্ষীরা-১ আসনের এমপি মোস্তফা লুৎফুল্লাহ, সাতক্ষীরা-২ আসনের এমপি মীর মোস্তাক আহম্মেদ রবি, জেলা আওয়ামী লীগের সভাপতি মুনসুর আহমেদ, জেলা প্রশাসক এস এম মোস্তফা কামাল, পুলিশ সুপার মোস্তাফিজুর রহমানসহ সরকারি-বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT