রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

সোমবার ২৬ জুলাই ২০২১, ১১ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

০১:৪০ পূর্বাহ্ণ

শিরোনাম
◈ নিকারে মধ্যনগর থানা উপজেলায় উন্নীত হতে পারে , এমপি রতনের ফেইসবুক স্ট্যাটাস ◈ সাহিত্য সকাল : ২৫ জুলাই ২০২১ ◈ সি‌দ্ধিরগ‌ঞ্জে শীতলক্ষ্যা পাড়ে প্রশাস‌নের অভিযান ◈ মোহনগঞ্জে ডাঃ আখলাকুল হোসাইন আহমেদ স্মৃতি গ্রন্থাগারের উদ্বোধন ◈ গোপালপুরে প্রধানমন্ত্রীর মানবিক খাদ্য সহায়তা বিতরণ ◈ ছাতকে লকডাউন বাস্তবায়নের লক্ষ্যে পুলিশ, সেনা বাহিনী কঠোর অবস্থানে রয়েছে ◈ বগুড়ায় কাভার্ড ভ্যান চাপায় মোটরসাইকেল আরোহী নিহত ◈ বগুড়া শেরপুরে ফেন্সিডিলসহ গ্রেপ্তার ১ ◈ পোরশায় পরকীয়ায় জড়িয়ে স্ত্রী শ্বাসরুদ্ধ করে হত্যা করলেন স্বামীকে ◈ পোরশা মিনা বাজারে কোভিড(১৯) ভ্যাকসিন ফ্রী নিবন্ধন বুথ উদ্বোধন করলেন উপজেলা চেয়ারম্যান

কোলেস্টেরল ও আথ্রাইটিকস নিয়ন্ত্রণে মধু-দারুচিনি

প্রকাশিত : ০৫:০২ AM, ২৮ সেপ্টেম্বর ২০১৯ শনিবার ২৪৩ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

বাতের ব্যথা, প্রচুর চুল ঝরে যাওয়া বা ওজন কিছুতেই কমছে না। এমন সমস্যায় হাতের কাছে দারুচিনি থাকলে চিন্তার কিছুই নেই। শুধু বাতের ব্যথা বা ওজন ঝরাতেই নয়, দারুচিনির সঙ্গে মধু মিশিয়ে নিয়ে একাধিক স্বাস্থ্য সমস্যার সমাধান করা যায় অবিশ্বাস্য কম সময়ে। তাই মুঠো মুঠো ওষুধ খাওয়ার আগে একবার দেখে নিন মধু-দারুচিনির কিছু আশ্চর্য স্বাস্থ্যগুণ। ল্ফএকাধিক পরীক্ষা-নিরীক্ষায় প্রমাণ মিলেছে, মধু-দারুচিনির পানি খেতে পারলে খুব অল্প সময়ের মধ্যেই বাতের ব্যথা কমে যায়। এর জন্য ১ গøাস গরম পানির সঙ্গে ২ চামচ মধু আর ১ চামচ দারুচিনি গুঁড়ো মিশিয়ে খেয়ে নিন। এই দ্রবণ সকালে ঘুম থেকে উঠে আর রাতে ঘুমাতে যাওয়ার আগে নিয়মিত খেতে পারলে দেখবেন কয়েক সপ্তাহের মধ্যেই বাতের ব্যথা অনেকটাই কমে গিয়েছে।

ল্ফএক গøাস উষ্ণ পানির সঙ্গে ২ চামচ মধু আর ১ চামচ দারুচিনির গুঁড়ো মিশিয়ে রোজ সকালে খেয়ে নিন। এই দ্রবণ মুখের দূর্গন্ধ কাটাতে অত্যন্ত কার্যকার।
ল্ফঅনেক চেষ্টার পরও ওজন কিছুতেই কমছে না? শরীরের বাড়তি ওজন কমাতেও মধু-দারুচিনির মিশ্রণ অত্যন্ত কার্যকর। একাধিক পরীক্ষা-নিরীক্ষায় প্রমাণ মিলেছে, দারুচিনি আর মধু দ্রæত চর্বি কমাতে সাহায্য করে। রোজ ১ চামচ দারুচিনির গুঁড়ো আর ২ চামচ মধু দিয়ে ফোটানো এক গøাস পানি খালি পেটে খেয়ে নিন। এটি দ্রæত ওজন কমাতে অত্যন্ত কার্যকর।
প্রচুর চুল ঝরে যাচ্ছে ? তাহলে অলিভ অয়েলের সঙ্গে ১ চামচ মধু আর ১ চামচ দারুচিনির গুঁড়ো মিশিয়ে ঘন পেস্ট তৈরি করুণ। যেখান থেকে চুল পড়ে গিয়েছে সেই ফাঁকা জায়গায় এই পেস্ট লাগান এবং এই পেস্ট দিয়ে চুলের গোড়ায় অন্তত ১৫ মিনিট মালিশ করুন। তারপর হালকা গরম পানি দিয়ে চুল শ্যাম্পু করে ধুয়ে ফেলুন। এই পদ্ধতিতে সপ্তাহে অন্তত ৩ দিন চুলের যতœ নিতে পারলে চুল ঝরার সমস্যা অনেকটাই কমে যাবে। ল্ফঊর্ধ্বমুখী কোলেস্টেরল নিয়ে চিন্তিত ? এক কাপ চায়ের (দুধ, চিনি ছাড়া) সঙ্গে ২ চামচ মধু আর ৩ চামচ দারুচিনির গুঁড়ো মিশিয়ে খেয়ে দেখুন। এই চা রক্তে কোলেস্টেরলের মাত্রা ১০ শতাংশ পর্যন্ত কমিয়ে দিতে পারে। রক্তচাপ নিয়ন্ত্রণে রাখতে এই মিশ্রণ অত্যন্ত কার্যকর।
ল্ফআমাদের হৃদযন্ত্র সুস্থ রাখতে দারুচিনি আর মধু মিশ্রিত পানির কোনও বিকল্প নেই। রোজ সকালে এক গøাস পানির সঙ্গে ২ চামচ মধু আর ১ চামচ দারুচিনির গুঁড়ো মিশিয়ে ওই পানি খেতে পারলে হৃদরোগের ঝুঁকি অনেকটাই কমে যায়।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT