রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

রবিবার ০৫ এপ্রিল ২০২০, ২২শে চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ

০৪:০১ পূর্বাহ্ণ

কোভিড-১৯ স্বাভাবিক না হওয়া পর্যন্ত কেউ বাংলাদেশে যাবেন না-“সিআইপি” ইয়াছিন চৌধুরী

প্রকাশিত : ০১:৪৬ PM, ২৩ মার্চ ২০২০ Monday ১৫ বার পঠিত

ফুরকান মাহমুদ, সিনিয়র রিপোর্টর, ওমান:
alokitosakal

 

সম্মানিত ওমানপ্রবাসী বাংলাদেশি ভাই ও বোনেরা।

কোভিড -১৯ বা করোনাভাইরাস। মরণঘাতি এই ভাইরাস এখন পুরো পৃথিবী স্তব্ধ করে দিয়েছে। ধীরে ধীরে ভয়াবহ রূপ নিচ্ছে। জিসিসিসহ মধ্যপ্রাচ্যের দেশগুলোর মধ্যে আমার প্রিয় প্রবাস ওমানে এই মরণঘাতি ভাইরাসের প্রাদূর্ভাব ও আক্রান্তের সংখ্যা এখনও সীমিত। আর তা সম্ভব হয়েছে মহামান্য সুলতান হাইথাম বিন তারেক আল সাইদ-এর দিক-নিদের্শনায় এ দেশের সরকারে সময়াপোযোগী প্রতিরোধ- সতর্কতা ব্যবস্থা। তাঁর নির্দেশে গঠিত করোনা প্রতিরোধ ‘সুপ্রিম কমিটি’ দিন-রাত পরিশ্রমের মাধ্যমে লড়াই করে যাচ্ছে ওমানের নাগরিক আর প্রবাসীদের সুরক্ষার জন্য।

করোনাভাইরাস ছড়িয়ে যাওয়া রোধে সুপ্রিম কমিটি অনেকগুলো বাস্তবমূখী ও কার্যকর সিদ্ধান্তের মধ্যে অন্যতম গণজমায়েত নিষিদ্ধ এবং বিশেষ কোন কারণ ছাড়া ঘর থেকে বের না হওয়া।

এ ব্যাপারে সবাইকে সচেতন থাকার জন্য বারবার অনুরোধ জানানো সত্বেও বাংলাদেশি অধ্যুষিত এলাকায় প্রবাসীরা বিনা কারণে গল্পগুজব করে সময় কাটাচ্ছে যা ইতিমধ্যে ওমান সরকারের নজরে এসেছেন। এর মধ্যে রাজধানী মাস্কাটের বাংলাদেশি অধ্যুষিত হামিরিয়া এলাকার গণজমায়েত সবার নজরে এসেছেন। ওমানের সরকারের পক্ষ থেকে বাংলাদেশ দূতাবাসকে এই বিষয়টি অবহিত করা হয়েছে। বাংলাদেশ দূতাবাসের পক্ষ থেকে চট্টগ্রাম সমিতি ওমানসহ বাংলাদেশি কমিউনিটির নেতৃবৃন্দকে প্রবাসী বাংলাদেশিদের এ ব্যাপারে সচেতন করার জন্য পরামর্শ ও অনুরোধ জানানো হয়েছে।

চট্টগ্রাম সমিতি ওমান, সকল সম্মানিত প্রবাসী বাংলাদেশি ভাই-বোনদের- নিজের জীবন রক্ষার স্বার্থে, কমিউনিটির স্বার্থে , প্রিয় প্রবাসের স্বার্থে করোনাভাইরাস প্রতিরোধে ওমান সরকারের জারি করা নিদের্শনা মেনে চলার সবিনয় অনুরোধ জানাচ্ছে।

আপনারা গণজমায়েত বন্ধ রাখবেন এবং এড়িয়ে চলবেন, বিভিন্ন জায়গায় অহেতুক জড়ো হয়ে গল্পগুজবে ব্যস্ত থাকবেন না এবং বিশেষ কোন কারণ ছাড়া ঘর থেকে বের হবেন না। কোরো ভাইরাসের কোন লক্ষণ দেখা গেলে ওমানের স্বাস্থ্য বিভাগের হটলাইন নাম্বারে ২৪৪৪১৯৯৯/ ১২১২ দ্রুত জানাবেন। তারাই যোগাযোগ করে প্রয়োজনীয় চিকিৎসা ব্যবস্থা গ্রহণ করবেন। প্রয়োজনে যে কোন সহায়তায় বাংলাদেশ দূতাবাসের ফোনে যোগাযোগ করতে পারেন। টেলিফোন নম্বর: ৭৯১৫৮৬৮৮/৯৭৯৮২৯০১/ ৯২১২৮১৯৮/৯৮২৩৪৯৮১.

ওমানের স্বাস্থ্য মন্ত্রণালয়ের দিক নির্দেশনা অনুযায়ী নিজে পরিষ্কার-পরিচ্ছন্ন থেকে অন্যকে পরামর্শ দিয়ে ভয়াবহ করোনাভাইরাস থেকে রক্ষা করার চেষ্টা করুন।

প্রবাসী ভাই বোনদের প্রতি বিনীত অনুরোধ জানাচ্ছি আপনারা পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত কেউ বাংলাদেশে যাবেন না। দেশে গিয়ে নিজেও বিপদে পড়বেন না এবং পরিবার- পরিজনকে বিপদে ফেলবেন না।

নিজে সচেতন থাকুন এবং অন্যকেও সচেতন করুন। মহান সৃষ্টিকর্তা এই ভয়াবহ মহামারী থেকে আমাদের সবাইকে রক্ষা করুন।

নিবেদনে,
মোহাম্মদ ইয়াছিন চৌধুরী সিআইপি, সভাপতি, চট্টগ্রাম সমিতি ওমান।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।




© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT