রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

শুক্রবার ২৬ ফেব্রুয়ারি ২০২১, ১৪ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

০৯:৩৮ অপরাহ্ণ

শিরোনাম
◈ বাগে জান্নাত ডিগবার টুর্নামেন্টে চ্যাম্পিয়ন আমলাপাড়া মেগা ফাইটার ◈ না.গ‌ঞ্জে ডিজিটাল আইন বাতিল চে‌য়ে গণসংহতি আন্দোলনের বিক্ষোভ ◈ হাজীগঞ্জে মসজিদ কমিটি ভেঙে ঈদগাহ সমস্যার সমাধানের চেষ্টা ◈ ধামইরহাটে জনপ্রিয় সাবেক ইউপি চেয়ারম্যান আবুল কাশেম আর নেই ◈ মুরাদনগরে অবৈধ ড্রেজার বন্ধের দাবিতে এলাকাবাসির মানববন্ধন ◈ সাংবাদিক মুজাক্কির হত্যার প্রতিবাদে নবীনগর উপজেলা প্রেসক্লাবের মানববন্ধন ◈ রায়পুরে মেঘনা নদী থে‌কে অস্ত্রসহ ৭ জলদস‌্যু আটক ◈ পরকীয়া সন্দেহে স্বামীর পুরুষাঙ্গ কর্তন, স্ত্রী আটক ◈ নবীগঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন ২০২১ প্রতিযোগীতা সফলে প্রস্তুতি সভা অনুষ্ঠিত ◈ ভালুকায় সড়ক দূর্ঘটনায় নিহত এক আহত ছয়

কোটচাঁদপুর পৌরসভা নির্বাচনে প্রচার প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন প্রার্থীরা

প্রকাশিত : ০২:০৩ PM, ১৫ জানুয়ারী ২০২১ শুক্রবার ৮১ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

মামুনার রশীদ

আগামী ৩০শে জানুয়ারি অনুষ্ঠিত হতে যাচ্ছে ঝিনাইদহের কোটচাঁদপুর আসন্ন পৌরসভা নির্বাচন। এ নির্বাচনকে ঘিরে আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী শাহাজান আলী এবং জাতীয়তাবাদী বি.এন.পি মনোনীত ধানের শীষ প্রতীকের মেয়র প্রার্থী এস কে সালাউদ্দিন বুলবুল সিডল প্রচার-প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন। সকাল থেকে রাত পর্যন্ত পৌরসভার বিভিন্ন পাড়া, মহল্লায়,চায়ের দোকান, হোটেল, রেস্তোরাঁ, সহ বাড়ি বাড়ি, গিয়ে ভোটারদের সঙ্গে শুভেচ্ছা ও কুশল বিনিময় করছেন। ব্যক্তিগত ইমেজকে কাছে লাগিয়ে ভোটারদের মনোযোগ আকর্ষণের চেষ্টা করছেন তারা। ভোটারদের মধ্যে তেমন উৎসাহ-উদ্দীপনা দেখা না গেলেও প্রার্থীদের বিরামহীন প্রচার-প্রচারণা থেমে নেই। এবারের পৌর নির্বাচনে প্রথমবারের মতো আ.লীগের মনোনীত নৌকার প্রার্থী মেয়র পদে শাহাজান আলী পৌরসভার অবহেলিত হয়ে পড়ে থাকা সকল উন্নয়ন কাজ বাস্তবায়ন করার ঘোষণা দিয়েছেন। পৌরসভার উন্নয়নমূলক কার্যক্রম অব্যাহত রাখতে সবার কাছে নৌকা প্রতীকে ভোট প্রার্থনা করছেন শাহাজান আলী। এদিকে বিএনপি দলিও একক প্রার্থী বর্তমানে পৌর বি.এন.পির আহ্বায়ক এস কে সালাউদ্দীন বুলবুল সিডল বিগত সময়ে জনগণের ভোটে দুইবার নির্বাচিত মেয়র ছিলেন। তার সময় পৌর এলাকার ব্যাপক উন্নয়নমূলক কর্মকাণ্ড অব্যাহত রেখেছেন। তিনি নির্বাচিত হলে মডেল পৌর সভা উপহার দেবেন বলে ভোটারদের নিকট তার ধানের শীষ প্রতীকে ভোট প্রার্থনা করছেন। এদিকে বর্তমান মেয়র জাহিদুল ইসলাম জিরে বিগত পাঁচ বছর ধরে যে উন্নয়ন মূলোক কর্মকাণ্ড অব্যাহত রেখেছেন তার দাবি উন্নয়নের ধারা অব্যাহত রাখতে তাকে পুনরায় (নারিকেল গাছ) মার্কায় ভোট দেওয়ার জন্য ভোটারদের প্রতি আহ্বান জানান।অন্যদিকে অপর (সতন্ত্র) মেয়র প্রার্থী সহিদুজ্জামান সেলিম (মোবাইল) প্রতীক নিয়ে মেয়র প্রার্থী হিসেবে প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছেন। তিনি গত পৌর নির্বাচনে নৌকার প্রার্থী হয়ে নির্বাচন হের গিয়েও মাঠ ছাড়েননি তিনি। সব সময় পৌর বাসির সাথে থেকেছেন তিনি করোনা কালীন সময়ে এলাকা বাসীর আস্থার প্রতিক ছিলেন তিনি। এবার দল থেকে মনোনয়ন না পাওয়ায় সতন্ত্র প্রার্থী হিসেবে জয় লাভের আশায় এলাকায় প্রচার প্রচারনা চালিয়ে যাচ্ছেন। সেই সঙ্গে পৌরসভার ৯টি ওয়ার্ডে কাউন্সিলর এবং সংরক্ষিত মহিলা সদস্য পদে একাধিক প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা চালাচ্ছেন। এরই মধ্যে পৌর এলাকা জুড়ে ছেয়ে গেছে প্রার্থীদের পোস্টারে। সকল প্রার্থীদের পক্ষে চালানো হচ্ছে ডিজিটাল প্রচারণা। সাধারণ ভোটাররা জানান, পৌরসভার উন্নয়নে নিবেদিত প্রাণ, যাকে যোগ্য মনে করবো, যে পৌর সভার উন্নয়ন মূলোক কর্মকাণ্ড অব্যাহত রাখবে, অবোহেলিত মানুষের পাশে থাকবে আমরা তাকে পৌর মেয়র নির্বাচিত করব। তবে শান্তিপূর্ণ ও সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠিত হলে ভোটারদের উপস্থিতি বাড়বে বলেও জানান তারা।প্রার্থীরা বলেন, কোনো প্রকার অপ্রীতিকর ঘটনা ছাড়াই উৎসবমুখর পরিবেশে নির্বাচন অনুষ্ঠিত হবে। সকল ভোটার যেন ভোটকেন্দ্রে উপস্থিত হতে পারে সে ব্যাপারেও আমরা কাজ করে যাচ্ছি।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT