রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

মঙ্গলবার ১৩ এপ্রিল ২০২১, ৩০শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ

১০:০৫ অপরাহ্ণ

কুষ্টিয়া প্রেসক্লাব কেপিসি’র বিশেষ সাধারণ সভা ও মোড়ক উন্মোচন অনুষ্ঠানে গঠনমূলক সাংবাদিকতার মাধ্যমে উন্নয়ন অগ্রগতিতে বলিষ্ঠ ভূমিকা রাখতে হবে -ডিসি আসলাম হোসেন

প্রকাশিত : ০৭:৩৭ PM, ৬ অক্টোবর ২০১৯ রবিবার ১৮১ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

মোঃ রাছেল রানা জেলা প্রতিনিধি কুষ্টিয়া: কুষ্টিয়া প্রেসক্লাব কেপিসি’র বিশেষ সাধারণ সভা ও কেপিসি’র স্মরণিকার মোড়ক উন্মোচন অনুষ্ঠান গতকাল ডিসি কোট চত্বরে কেপিসি’র প্রেসক্লাব স্বয়ারে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক ও কুষ্টিয়া প্রেসক্লাব কেপিসি’র প্রধান পৃষ্ঠপোষক মোঃ আসলাম হোসেন। তিনি বলেন, ডেঙ্গু বিরোধী অভিযানের মত বন্যার্তদের পাশেও গণমাধ্যমকর্মীদের বলিষ্ঠ ভূমিকা রাখতে হবে। কুষ্টিয়া প্রেসক্লাব কেপিসি’র সাংবাদিকরা সংবাদিকতার পাশাপাশি লেখনির মাধ্যমে সামাজিক আন্দোলনে গুরুত্বপূর্ণ অবদান রেখে চলেছে। এই পথচলা যেন অব্যাহত থাকে। জেলা প্রশাসক আরও বলেন, আজ সময় এসেছে জাতির স্বপ্ন পূরণের। আর্থ-সামাজিক উন্নয়ন অগ্রগতিতে বাংলাদেশ আজ বিশে^র রোল মডেল। প্রতিটি উন্নয়নের সাথে সাংবাদিকদের নীরব অবদান রয়েছে। যা জাতি শ্রদ্ধার সাথে স্মরণ করে। গঠণমূলক সাংবাদিকতার মাধ্যমে উন্নয়ন অগ্রগতিতে বলিষ্ঠ ভূমিকা রাখতে হবে। বিশেষ অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার নূরানী ফেরদৌস দিশা। তিনি বলেন, পুলিশ এবং সাংবাদিকদের কাজের ধরণ এক। বিশেষ করে সাংবাদিকরা সংবাদ গঠনের ক্ষেত্রে যে ফর্মুলা গ্রহন করে একইভাবে পুলিশও মামলা তদন্তের ক্ষেত্রে একইভাবে অগ্রসর হয়। তিনি আরও বলেন, স্বাধীন সাংবাদিকতার জন্য সাংবাদিকদের নিরাপত্তা নিশ্চিত করা হয়েছে। কুষ্টিয়া প্রেসক্লাব কেপিসি’র স্মরণিকাটি সত্যিই প্রশংসার যোগ্য। এই স্মরণিকা প্রমাণ করে কেপিসি’র সাংবাদিকদের ঐক্য কতটা সুদৃঢ়।
এছাড়াও বিশেষ অতিথি ছিলেন নির্বাহী ম্যজিষ্ট্রেট সবুজ কুমার বসাক। সভাপতিত্ব করেন কুষ্টিয়া প্রেসক্লাব কেপিসির সভাপতি রাশেদুল ইসলাম বিপ্লবের সভাপতিত্বে বক্তব্য রাখেন সহ-সভাপতি মীর আল আরেফিন বাবু, জামিল হাসান খান খোকন, সাধারণ সম্পাদক সোহেল রানা, যুগ্ম সম্পাদক শেখ হাসান বেলাল, সাংগঠনিক সম্পাদক সাবিনা ইয়াসমিন শ্যামলী, কোষাধ্যক্ষ মিলন উল্লাহ, প্রচার ও প্রকাশনা সম্পাদক মাহমুদ হাসান, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক আখতারুজ্জামান মৃধা পলাশ, তথ্য ও গবেষণা সম্পাদক ইমরান হাসান পাপ্পু, নির্বাহী সদস্য আফরোজা আক্তার ডিউ, তৌফিক তপন, শাহীন আলী প্রমূখ। সভা পরিচালনা করেন কেপিসি’র দপ্তর সম্পাদক নাহিদ হাসান তিতাস।
সভায় কুষ্টিয়া প্রেসক্লাব কেপিসি’র স্মরণিকার মোড়ক উন্মোচন করা হয়। সেই সাথে নির্যাতীত সাংবাদিক হিসেবে জামিল হাসান খান খোকন, সোহেল রানা, শেখ হাসান বেলাল, মিলন উল্লাহ, মাহমুদ হাসান ও নারী সাংবাদিকতায় আফরোজা আক্তার ডিউ, এ্যাথলেটিক ফেডারেশনে নির্বাচিত হওয়ায় আখতারুজ্জামান মৃধা পলাশকে সম্মাননা জানানো হয়। সভায় ভেড়ামারা প্রেসক্লাবের সভাপতি জাহাঙ্গীর হোসেন জুয়েল, সাধারণ সম্পাদক আরিফুজ্জামান লিপটন, দৌলতপুর প্রেসক্লাবের সভাপতি আব্দুল আলীম সাচ্চু, সাধারণ সম্পাদক ফিরোজ কায়সারসহ কুষ্টিয়া প্রেসক্লাব কেপিসি’র ১৫৬ জন সদস্যের সরব উপস্থিতি বিশেষণ সাধারণ সভা মিলন মেলায় পরিণত হয়।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT