রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

বৃহস্পতিবার ২১ মে ২০২০, ৭ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

০৯:১৭ অপরাহ্ণ

শিরোনাম
◈ শতাধিক পরিবারকে ত্রাণ দিলো রাজারামপুর হামিদুল্লাহ উচ্চ বিদ্যালয়ের এসএসসি ২০১১ ব্যাচের শিক্ষাথিরা ◈ ঈশ্বরদীতে ব্যাপক ঝড় ব্যাপক ক্ষয়ক্ষতি বৈদ্যুতিক খুঁটি ভেঙ্গে পড়েছে ◈ লক্ষ্মীপুরে সাবেক যুবলীগ নেতার পক্ষে ঈদ উপহার প্রদান ◈ নবীগঞ্জে শ্রীমতপুর গ্রামে ঈদ সামগ্রী বিতরণ করলেন এডভোকেট সুলতান মাহমুদ ◈ নবীগঞ্জে বিদ্যুৎ স্পৃষ্ট হয়ে এক শ্রমিকের মৃত্যু ◈ সুনামগঞ্জ-৪ আসনের সাংসদ অ্যাড. পীর ফজলুর রহমান মিসবাহ ‘র’নগদ অর্থ ও চেক বিতরণ ◈ নবীগঞ্জে করোনা আক্রান্ত গর্ভবতী স্বাস্থ্যকর্মী মহিলার মৃত সন্তান প্রসব ◈ নবীগঞ্জে জাপা নেতা জমশেদ আলী আর নেই ◈ সাটুরিয়া উপজেলায় করোনা উপসর্গে এক ব্যাংক কর্মকর্তার মৃত্যু হয়েছে ◈ মানিকগঞ্জে এক হাজার দু:স্থ পরিবারের মাঝে খাদ্য সামগ্রী দিয়েছেন আওয়ামীলীগ নেতা মিজানুর রহমান মজনু মোল্লা

কুষ্টিয়ায় ধানকাটা ও মাড়াইয়ের ধুম

প্রকাশিত : ০৪:২৫ AM, ২২ নভেম্বর ২০১৯ Friday ১৩০ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

কুষ্টিয়ায় এবার আমনের বাম্পার ফলন হয়েছে। মাঠে-মাঠে শুধুই চোখ জুড়ানো সোনালি ধান। এরই মধ্যে ধুম পড়েছে ধান কাটা ও মাড়াইয়ের। আর ধান কাটা ও মাড়াই নিয়ে চাষিদের এখন ব্যস্ততার শেষ নেই। নতুন ধানের মিষ্টি গন্ধে এখন কৃষকের ঘরে ঘরে চলছে নবান্ন উত্সবের আমেজ। কুষ্টিয়া সদর উপজেলার বটতৈল এলাকার চাষি নওশের আলী জানান, এ বছর আমন ধানের বাম্পার ফলন হয়েছে।

বিঘা প্রতি ১৪/১৫ মণ ধান হয়েছে। কোনো কোনো কৃষকের জমিতে প্রতি বিঘায় ১৮ মণ পর্যন্ত উত্পন্ন হয়েছে। কুষ্টিয়ার বাড়াদি মৌজার ঢেলাগাড়ি মাঠে দেখা গেছে, চোখ জুড়ানো সোনালি ধানের সমাহার। মাঠজুড়ে শুধু ধান আর ধান। এই মাঠের কৃষক মনিরুল ইসলাম জানান, তিনি সাত বিঘা জমিতে এবার ধান চাষ করেছেন। ফলন ভালো তাই বেশ খুশি। মিরপুর উপজেলার মশান গ্রামের কৃষক জামালউদ্দিন জানান, ব্রি-৪৯ জাত রোপণ করে প্রতি বিঘায় সাড়ে ১৮ মণ ধান উত্পন্ন হয়।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।




© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT