রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

শুক্রবার ২৩ অক্টোবর ২০২০, ৮ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

০৬:১৮ পূর্বাহ্ণ

শিরোনাম
◈ নাটোরের লালপুরে জাতীয় নিরাপদ সড়ক দিবস পালিত ◈ নাটোরে এমপির নির্দেশে নলডাঙ্গা পৌরসভার রাস্তা সংস্কার কাজ শুরু ◈ নাটোরের বাগাতিপাড়ায় এক শিক্ষককে কারাদণ্ড দিলেন ভ্রাম্যমাণ আদালত ◈ শুভ্র’র খুনীদের ফাঁসির দাবিতে মুক্তিযোদ্ধা ও সন্তানদের মানববন্ধন ◈ ধর্ষণ মামলার আসামী শরীফকে সাথে নিয়ে পুলিশের অস্ত্র উদ্ধার ◈ টঙ্গীবাড়িতে মা ইলিশ ধরার অপরাধে ৯ জেলেকে কারাদণ্ড ১জনকে অর্থদণ্ড ◈ ধামইরহাটে প্রতিহিংসার বিষে মরলো ১৫ লাখ টাকার মাছ, আটক-২ ◈ হারিয়ে যাচ্ছে গ্রামের ঐতিহ্যবাহী কুপি বাতি ◈ ভালুকায় কোটি টাকা মুল্যের বনভুমি দখল রহস্যজনক কারনে নিরব বনবিভাগ ◈ নেয়াখালীতে ছেলের পরিকল্পনাতেই মাকে পাঁচ টুকরো

কুশিয়ারা নদীতে নৌকাবাইচ; উপভোগে শামিল মেয়র আতিকুর রহমান দম্পতি

প্রকাশিত : ০৯:৩৩ PM, ৮ অক্টোবর ২০২০ Thursday ৪০ বার পঠিত

মো: ফ‍াহাদ ‍আহমেদ, নবীগঞ্জ প্রতিনিধি:
alokitosakal

আবাহমান বাংলার রূপ পিপাসু মানুষের আয়োজনে কুশিয়ারা নদীর নৌকাবাইচ প্রতিযোগিতার মাধ্যমে গ্রাম বাংলার আদি সংস্কৃতির রূপ-লাবণ্যের দৃশ্যায়ন হয় কুশিয়ারা তীরে। বৃহস্পতিবার (৮অক্টোবর) দুপুরে মৌলভীবাজারের হামরকোণা-ব্রাহ্মণগ্রামের যুবসমাজ আয়োজিত নৌকাবাইচ প্রতিযোগিতার নান্দনিক রূপ, রস উপভোগে শামিল হন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আতিকুর রহমান দম্পতি।

নৌকাবাইচ প্রতিযোগিতায় সিলেট বিভাগের ৪ জেলার বিভিন্ন স্থান থেকে থেকে আসা ১৪টি নৌকা অংশগ্রহণ করে। নৌকাগুলো হচ্ছে নবীগঞ্জের সাজু ছোট বাখইড় গ্রামের শাহ.র তরী, সুনামগঞ্জের আলহাগদী গ্রামের সোনার বাংলা, সুনামগঞ্জের তিলক সাহারপাড়ার উড়াল পবন, বাগাউড়ার পঙ্খীরাজ, হবিগঞ্জের করিমপুর গ্রামের জয় পবন, সিলেটের শরিষপুর গ্রামের বাংলার তুফান, নবীগঞ্জের বাঘরাজ, ওসমানিনগরের বাংলার রকেট, মৌলভীবাজারের অন্তেহরির অজ্ঞান ঠাকুরের নৌকা, নবীগঞ্জের হালিতলা গ্রামের শাহজালালের তরীসহ ১৪টি নৌকা প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। প্রতিযোগিতায় চ্যাম্পিয়ান হয় সাজু শাহ.র তরী, রানার্স আপ হয় সোনার বাংলা তরী ও তৃতীয় স্থান অধিকার করে উড়াল পবন নামের নৌকা। নৌকাবাইচ পরিচালনা কমিটির পক্ষ থেকে বিজয়ী কে একটি ফ্রিজ ও রানার্স আপ ও তৃতীয় স্থান অর্জনকারী নৌকার মালিক কে একটি করে ২৪ ইঞ্চি এলিডি টিভি পুরস্কার দেওয়া দেওয়া হয়।

নৌকাবাইচ প্রতিযোগিতার পুরস্কার বিতরণি অনুষ্ঠানে সভাপতিত্ব করেন স্থানীয় হামরকোণা গ্রামের অলিউর রহমান। খলিলপুর ইউপি আ’লীগ সহসভাপতি আশরাফ আলী খানের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পুরস্কার বিতরণ করেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র মো. আতিকুর ইসলাম। অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন সদর উপজেলা চেয়ারম্যান মো. কামাল হোসেন, সদর উপজেলা নির্বাহী অফিসার শরীফুল ইসলাম, স্থানীয় ইউপি চেয়ারম্যান অরবিন্দ পোদ্দার বাচ্চু, যুক্তরাজ্য প্রবাসী জাবেদ আহমদ রনি, স্থানীয় আ’লীগ নেতা আব্দুল হাকিম প্রমুখ।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন- গ্রাম বাংলার ঐতিহ্যের ধারা বহনকারী নৌকাবাইচ প্রতিযোগিতাসহ বিভিন্ন লোকজ সংস্কৃতি চর্চা ছাড়া বাঙ্গালির অতীত ঐতিহ্যকে ধরে রাখা যাবে না। নৌকাবাইচের মতো প্রতিযোগিতা যারা আয়োজন করতে পারে তারা কখনও মাদকাসক্ত হতে পারে না। তিনি আরও বলেন নৌকার ইঞ্জিন একটি শুধু সামনে দিয়ে এগিয়ে। আর বাংলাদেশ আ’লীগের মার্কা নৌকা। শেখ হাসিনার নৌকাও উন্নয়নে এগিয়ে চলেছে।

মেয়র আতিকুর রহমান ব্যক্তিগত পক্ষ থেকে চ্যাম্পিয়ান নৌকাকে ২৫ হাজার, রানার্স আপকে ১৫ হাজার ও তৃতীয় স্থান অধিকারীকে ১০ হাজার টাকা উপহার দেন।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।




© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT