রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

মঙ্গলবার ০১ ডিসেম্বর ২০২০, ১৭ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

১১:৫৫ পূর্বাহ্ণ

শিরোনাম
◈ ভিবিডি গোপালগঞ্জ জেলা কর্তৃক আয়োজিত “আনন্দ আহার” ◈ সম্প্রীতির হবিগঞ্জ সংগঠনের জেলা শাখার সিনিয়র সদস্য নির্বাচিত হলেন শুভ আহমেদ ◈ কবিতা : শীতের পিঠা – মোঃ শহিদুল ইসলাম ◈ ধামইরহাটে জঙ্গিবাদ মৌলবাদ ও সাম্প্রদায়িকতার বিরুদ্ধে যুবলীগের বিক্ষোভ সমাবেশ ◈ ধামইরহাটে দার্জিলিং জাতের কমলার চারা রোপন ◈ ধামইরহাটে মাস্ক না পরায় বিভিন্ন শ্রেনি পেশার মানুষের জরিমানা, সচেতন করতে রাস্তায় নামলেন এসিল্যান্ড ◈ সকল ক্ষেত্রে প্রতিবন্ধীদের প্রবেশগম্যতা নিশ্চিত করার আহ্বান ◈ ধামইরহাটে অজ্ঞাত রোগে মাছে মড়ক, ৩০ লাখ টাকার ক্ষতিতে মৎস্যচাষী’র হাহাকার ◈ প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমলেই জনকল্যানমূলক কাজ সবচেয়ে বেশি হয়েছে- এমপি শাওন ◈ উদয়কাঠী ইউনিয়ন পরিষদের স্মার্ট কার্ড বিতরনের উদ্বোধন করেন চেয়ারম্যান ননি
কালভার্টে ফাটল ও মাটি দেবে গেছে

কিশোরগঞ্জ-তাড়াইল সরাসরি সড়ক যোগাযোগ বন্ধ!

প্রকাশিত : ০৪:৩১ AM, ৪ নভেম্বর ২০১৯ Monday ৯৭ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

জেলা সদরের সঙ্গে তাড়াইল উপজেলা সদরের সরাসরি সড়ক যোগাযোগ বন্ধ রয়েছে। সপ্তাহকাল আগে কিশোরগঞ্জ-তাড়াইল সড়কের সড়কঘাটা নামক স্থানে ঘোড়াউত্রা খালের ওপর নির্মিত কালভার্টটিতে ফাটল দেখা দেওয়ায় এবং একপাশের মাটি দেবে যাওয়ায় সড়কপথের সরাসরি যোগাযোগ সম্পূর্ণরূপে বন্ধ হয়ে যায়। বৃটিশ আমলে কিশোরগঞ্জ সদর ও তাড়াইল উপজেলার সীমান্তবর্তী এলাকায় এই কালভার্টটি নির্মিত হয়েছিল। নির্মাণের পর এক-দুইবার কালভার্টটি সংস্কার হয়েছিল বলে স্থানীয় প্রবীণ লোকজন জানান। কালভার্টটির একপার্শ্বে কিশোরগঞ্জ সদর উপজেলার সড়কঘাটা গ্রামের শেষ সীমানা ও অপর পার্শ্বে তাড়াইল উপজেলার চরতালজাঙ্গা গ্রামের সীমানা শুরু হয়েছে। স্থানীয়রা জানান, গত ২৬ অক্টোবর বিকালে হঠাত্ করে কালভার্টটির পিলারের বিভিন্ন স্থানে ফাটল দেখা দেয় এবং কালভার্টের একপাশে কিশোরগঞ্জ অংশের মাটি অন্তত দুই ফুট দেবে যায়। তখন এলাকার মানুষের মনে আতঙ্ক ছড়িয়ে পড়ে। যে কোনো সময় কালভার্টটি ধসে খালে পড়ে যেতে পারে বলে অনেকে আশঙ্কা প্রকাশ করছেন।

এ পরিস্থিতিতে লোকজনের যাতায়াতে দারুণ বিঘ্ন ঘটছে। বর্তমানে জীবনের ঝুঁকি নিয়ে লোকজন কালভার্টটি পার হচ্ছেন। তাছাড়া ইজিবাইক, সিএনজিচালিত অটোরিকশা এবং ভারী যানবাহন চলাচল সম্পূর্ণ বন্ধ রয়েছে। সাময়িক লোক চলাচলের জন্য স্থানীয় ইউপি চেয়ারম্যান একটি বাঁশের সাঁকো নির্মাণের কাজ হাতে নিয়েছেন বলে এলাকাবাসীরা জানান।

এলজিইডির কিশোরগঞ্জ সদর উপজেলা প্রকৌশলী মো. জোনায়েত হোসেন জানান, বিকল্প চলাচলের জন্য একটি বেইলি ব্রিজ নির্মাণ এবং পুরাতন কালভার্ট ভেঙে সেখানে নতুন কালভার্ট নির্মাণের জরুরি তাগিদ দিয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে পত্র দেওয়া হয়েছে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।




এই বিভাগের জনপ্রিয়

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT