রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

রবিবার ১৭ জানুয়ারি ২০২১, ৪ঠা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

০৩:১৮ পূর্বাহ্ণ

শিরোনাম
◈ নির্বাচনে বিজয়ী হয়েই খুন কাউন্সিলর ◈ নজিপুর পৌরসভা নির্বাচনে নৌকার প্রার্থী রেজাউল কবির বিজয়ী ◈ নবীগঞ্জ পৌরসভা নির্বাচনে ধানের শীষের মেয়র প্রার্থী সাবির আহমেদ চৌধুরী বিজয়ী ◈ নৌকার সাথে একাত্মতা ঘোষণা করলেন স্বতন্ত্র মেয়র প্রার্থী রুস্তম আলী প্রামাণিক ◈ ‘বর্তমান সরকার নির্বাচন ব্যবস্থাকে ধ্বংস করে দিয়েছে’ ◈ প্রকাশ্যে এলো কাজী শুভ’র ইচ্ছে ◈ “সবাই পাবে অটোপাশ আমরা কেন খাব বাঁশ” পটুয়াখালীতে পলিটেকনিক ছাত্র-ছাত্রীরা ◈ সোনার বাংলা সংগীত নিকেতনের উদ্যোগে সুনাগরিক গঠনে শিক্ষকের ভূমিকা ও টেকসই উন্নয়ন বিষয়ক আলোচনা ◈ ভোলায় ৪০ পিস ইয়াবাসহ গ্রেফতার- ১ ◈ মির্জাগঞ্জে ব্রিজ ভেঙ্গে নিহত -১, আহত ৬ জন

কাশ্মীরে ভূমিকম্পে নিহতের সংখ্যা বেড়ে ১৯

প্রকাশিত : ০৫:৪৬ AM, ২৫ সেপ্টেম্বর ২০১৯ বুধবার ২৬৬ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

পাকিস্তান নিয়ন্ত্রিত কাশ্মীরে (আজাদ কাশ্মীর) ভূমিকম্পে এখন পর্যন্ত ১৯ জন নিহতের খবর পাওয়া গেছে। এছাড়া আহত হয়েছে আরও অন্তত ৩০০ জন। আহতদের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।

পাকিস্তানি গণমাধ্যম ডন এক প্রতিবেদনে জানিয়েছে, মঙ্গলবার স্থানীয় সময় বিকাল সাড়ে ৪টায় এই ভূ-কম্পন অনুভূত হয়। রিখটার স্কেলে এর মাত্রা ছিল ৫ দশমিক ৮। ভূমিকম্পে আহত অনেকের অবস্থা গুরুতর হওয়ায় নিহতের সংখ্যা বাড়তে পারে।

এর আগে ভারতীয় গণমাধ্যম ইন্ডিয়া টুডে এক প্রতিবেদনে জানায়, ভূমিকম্পের উৎপত্তিস্থল ছিল ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরের শ্রীনগর থেকে ১৪০ কিলোমিটার দূরে এবং ১০ কিলোমিটার গভীরে। যুক্তরাষ্ট্রের ভূতাত্ত্বিক জরিপ কর্তৃপক্ষ জানায়, ভূমিকম্পের কেন্দ্রস্থলটি পাকিস্তান নিয়ন্ত্রিত কাশ্মীরের মিরপুর শহরের কাছে।

এই ভূমিকম্পে পুরো আজাদ কাশ্মীরের পাশাপাশি ইসলামাবাদ, লাহোর এবং খাইবার পাখতুন অঞ্চল কেঁপে উঠে। এছাড়া ভারতের দিল্লি, চন্ডিগড়, জম্মু-কাশ্মীর এবং হিমাচল প্রদেশের কিছু অংশেও কম্পন অনুভূত হয়।

ভূ-কম্পনের কারণে সবার মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। এছাড়া ভূমিকম্পের পরপরই সামাজিক যোগাযোগ মাধ্যম ছেয়ে যায় এ সম্পর্কিত বিভিন্ন পোস্টে। আজাদ কাশ্মীরের মিরপুর শহরের এক ব্যক্তির টুইটার পোস্ট থেকে দেখা যায়, সেখানকার রাস্তায় বিশাল আকারের ফাটল দেখা দিয়েছে। কোথাও কোথাও রাস্তা দেবে গেছে।
এসকে

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।




© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT