রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

শনিবার ২৩ মে ২০২০, ৯ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

১২:৫৩ পূর্বাহ্ণ

শিরোনাম
◈ গৌরীপুর অস্ত্র সহ ৪ ডাকাত আটক ◈ পত্নীতলা ব্যাটালিয়নের উদ্যোগে অসহায় এবং কর্মহীন পরিবারে খাদ্য সহায়তা ◈ নবীগঞ্জে সড়ক দূর্ঘটনায় নিহত ২ ◈ নোয়াখালীতে সিভিল সার্জন অফিসের স্টাফ সহ ৪১ জন করোনা আক্রান্ত ◈ চরফ্যাশনে ইঞ্জিনিয়ার্স এসোসিয়েশনের পক্ষ থেকে ঈদ সামগ্রী বিতরণ ◈ দৌলতপুরে ব্রাক ব্যাংক বড়গাংদিয়া এজেন্টব্যাংকিং এর উদ্দ্যোগে খাদ্য সহায়তা প্রদান ◈ কুড়িগ্রামে ২৭০০ কর্মহীন পরিবারের মাঝে উপহার সামগ্রী বিতরণ করেন লিটন ◈ ময়মনসিংহে ঈদ উপহার বিতরণ করল ২০০১ ব্যাচের বন্ধুরা ◈ রায়পুরায় নিজ অর্থায়নে ঈদ সামগ্রী ও ৪৫টি মসজিদে নগদ অর্থ বিতরন করেন ফাইজুর রহমান সরকার ◈ সেনবাগে সরকারি আদেশ অমান্য করায় ক্রেতা বিক্রেতার ৬২ হাজার ৬ শত টাকা জরিমানা

কাশ্মীরে বড়সড় অভিযানে নামছে ভারত

প্রকাশিত : ০৫:৪১ AM, ২৬ নভেম্বর ২০১৯ Tuesday ৭০ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

জল, স্থল এবং আকাশ পথের বিশেষজ্ঞদের নিয়ে উপত্যকায় সন্ত্রাস দমনে বড়সড় অভিযান শুরু করতে চলেছে ভারতীয় প্রতিরক্ষা মন্ত্রণালয়। এই প্রথম সেনা, নৌসেনা ও বায়ুসেনাকে একসঙ্গে কাশ্মীরে নিয়োগ করা হয়েছে।

জানা গেছে, আর্মির প্যারা স্পেশাল ফোর্স, নেভির মেরিন কম্যান্ডোস এবং এয়ার ফোর্সের গৌড় বাহিনীকে কাশ্মীরে নিয়োগ করা হয়েছে। প্রতিরক্ষার তিনটি বাহিনীকে মিশিয়ে সম্প্রতি গঠন করা হয়েছে আর্মড ফোর্সেস স্পেশাল অপারেশন ডিভিশন। এই ডিভিশনকেই এই প্রথমবার নিয়োগ করা হয়েছে কাশ্মীরে। কাশ্মীরের যেসব জায়গা সন্ত্রাসের জন্য কুখ্যাত, সেইসব জায়গাতেই আপাতত কাজ করবে তিন বাহিনী একসঙ্গে।

আর্মির প্যারা স্পেশাল ফোর্সের পাশাপাশি খুব শিগগিরই মেরিন কম্যান্ডোস বাহিনীকে কাশ্মীরে সন্ত্রাস দমনে পুরোপুরিভাবে নিয়োগ করা হবে। মেরিন কম্যান্ডোসকে আপাতত উলার লেকের আশপাশে দায়িত্ব দেওয়া হয়েছে। গৌড় বাহিনীকে দায়িত্ব দেওয়া হয়েছে লোলাব ও হাজিন এলাকার।

এর আগে আর্মড ফোর্সেস স্পেশাল অপারেশন ডিভিশন গুজরাটের কচ্ছ ও আন্দামান নিকোবর দ্বীপপুঞ্জে কাজ করেছে। এই ডিভিশনের প্রধান নিযুক্ত করা হয়েছে মেজর জেনারেল অশোক ধিংরাকে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।




© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT