রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

রবিবার ২৪ জানুয়ারি ২০২১, ১১ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

০২:৩২ পূর্বাহ্ণ

শিরোনাম
◈ নবীগঞ্জে ৭ কেজি গাজা ও মোটরসাইকেলসহ এক মাদক ব্যবসায়ী গ্রেফতার ◈ নবীগঞ্জে সরকারি খাস জমি নিয়ে দুই গ্রামবাসীর বিরোধ;বিচার সালিসে নিষ্পত্তি ◈ মুজিব বর্ষ উপলক্ষে নবীনগরে ৪৮৫ টি পরিবারের মাঝে ভূমি ও ঘর উপহার ◈ জয়পুরহাটে এতিম শিশুদের মাঝে কম্বল ও খাবার বিতরণ ◈ পত্নীতলায় স্থায়ী ঠিকানা পেল গৃহহীন ১১৪ পরিবার ◈ বড়াইগ্রামে ১৬০ টি গৃহহীন পরিবারকে ঘর প্রদান ◈ ধুনটে গৃহহীন ভূমিহীনদের মাঝে জমি সহ নতুন ঘরের চাবি হস্তান্তর ◈ সাতকানিয়ায় ভূমি ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহের চাবি হস্তান্তর ◈ মুজিববর্ষ উপলক্ষে বান্দরবানে ভূমিও গৃহহীন ৩৩৯টি পরিবারকে জমি ও গৃহ প্রদান ◈ পাগলা মসজিদের দান সিন্দুকে পাওয়া গেল ২ কোটি ৩৮ লাখ ৫৫ হাজার ৫৪৫ টাকা

কাল থেকে শুরু দূর্গা পুজা, তালোড়ার পুজা মন্ডপগুলোতে চলছে শেষ প্রস্তুতি

প্রকাশিত : ০৮:০৪ PM, ৩ অক্টোবর ২০১৯ বৃহস্পতিবার ২৬১ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

কয়েকদিন টানা গুড়ি গুড়ি বৃষ্টির পর আবহাওয়ার গরমটা যতই কমছে, ততটায় যেন শারদ মেঘের ঘোমটা খুলছে। শিশির পড়ছে। যেন মেঘে মেঘে বেলা বেড়েছে। তাই ব্যস্ততা বেড়েছে সনাতন ধর্মের মানুষের মাঝে। কাল থেকে শুরু শারদীয় দুর্গা পূজা। তাই উৎসবের আমেজ লেগেছে সনাতন ধর্মালম্বীদের মাঝে। মন্ডপ- মন্দিরগুলোতে শেষ মুহূর্তে কাজের ধুম পড়েছে। সনাতন ধর্মালম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দূর্গাপুজার প্রস্তুতি প্রায় সম্পন্ন বগুড়া জেলার তালোড়ায়। মন্ডপে মন্ডপে চলছে প্রতিমায় শেষবারের সাজসজ্জার তৈরীর কাজ। প্রতিমার পূর্নরূপ ফুটে তোলার কর্মে ব্যস্ত রয়েছে প্রতিমার কারিগররা। দেশের অন্যান্য স্থানের মতো তালোড়াতেও হিন্দু সম্প্রদায়ের সার্বজনীন শারদীয় উৎসবকে ঘিরে নানা আনুষ্ঠানিকতার প্রস্তুতি চলছে জোরেসোরে। নিরাপত্তার স্বার্থে থাকছে পর্যাপ্ত ব্যবস্থা।

পুজা মন্ডপগুলো ঘুরে দেখা যায়, তালোড়া বাজার হিন্দু সম্প্রদায়ের সার্বজনীন শ্রী শ্রী লক্ষীনারায়ন ও শিব মন্দির, ঐতিহ্যবাহী রয়েল অ্যালুমিনিয়াম ফ্যাক্টরী, পবন কুমার পোদ্দার ও সুবাস প্রসাদ কানুর মন্ডপে ডেকোরেশনের কাজ প্রায় শেষের পথে। এছাড়া সাবলা ও নিশিন্দারা গ্রামে হিন্দু সম্প্রদায়ের সার্বজনীন ২টি পুজা মন্ডপ প্রায় প্রস্তুত।

তালোড়া পূজা উৎযাপন কমিটি সূত্রে জানা যায়, এবার পৌরসভায় ৬টি পুজা মন্ডপে দূর্গা পুজার আয়োজন করা হয়েছে। সুষ্ঠু ও শান্তিপুর্ণ পরিবেশে এই ধর্মীয় উৎসব পালনের জন্য সব ধরণের প্রস্তুতি নিয়েছে স্থানীয় প্রশাসন। তালোড়া পুজা উৎযাপন পরিষদের সাধারন সম্পাদক বাপ্পী মন্ডল জানান, বেশিরভাগ মন্ডপের প্রতিমার সাজ সজ্জার কাজ শেষ হয়েছে। কোথাও আবার শেষের পথে। পরিবারে আনন্দের ঢেউ লাগছে। অনেকেই কেনাকাটায় ব্যস্ত হয়ে আছে। সহ-সভাপতি শংকর আগরওয়ালা জানান বরাবরের মতো এবছরও প্রশাসন তাদের পর্যাপ্ত নিরাপত্তা নিশ্চিত করবে, আমরা নির্বিঘ্নে আমাদের এই বড় উৎসব পালন করতে পারব বলে আশা করছি।

আসন্ন শারদীয় দুর্গাপূজা উদযাপন এবং পূজা মন্ডপের শান্তি শৃঙ্খলা রক্ষার লক্ষ্যে দুপচাঁচিয়া উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা নির্বাহী কর্মকর্তা এসএম জাকির হোসেনের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।




এই বিভাগের জনপ্রিয়

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT