রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

রবিবার ২৫ জুলাই ২০২১, ১০ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

১১:৪১ পূর্বাহ্ণ

শিরোনাম
◈ কুড়িগ্রামে দুই ছাগল চোরকে আটক করলেন ওসি নিজেই ◈ কালিহাতীতে বিধিনিষেধ না মানায় ১১ জনকে ভ্রাম্যমাণ আদালতের জরিমানা ◈ অপহৃত কিশোরীকে পতিতালয়ে বিক্রির হুমকিতে মুক্তিপন আদায়ের চেষ্টা; ব্যবস্থা নিল পুলিশ ◈ ঠাকুরগাঁও এর হরিপুরে বিপুল সংখ্যক মাক্স ও সাবান বিতরণ ◈ নারায়ণগঞ্জে ছু‌রিকাঘা‌তে যুবক খুন ◈ কালিহাতীতে নদী ভাঙ্গনে ক্ষতিগ্রস্তদের মাঝে আর্থিক সহায়তা প্রদান ◈ ঘাটাইলের সাবেক এমপি মতিউর রহমানের স্ত্রীর মৃত্যু ◈ “হোসাইন’র কথায় অবমুক্ত হলো ইসলামিক গান আল-কোরআন” ◈ ঠাকুরগাঁও হাসপাতালে ৫টি ভেন্টিলেটর ও ১টি আইসিইউ মনিটর হস্তান্তর ◈ শ্রীনগরের রুসদী উচ্চ বিদ্যালয়ের সভাপতি হলেন আওলাদ হোসেন

কালিয়ায় ভুমি দস্যুর সংবাদ প্রকাশের জেরে সাংবাদিককে হুমকি! থানায় জিডি

প্রকাশিত : ০৭:৩৫ PM, ১৮ জুন ২০২১ শুক্রবার ৭২ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

মো: হাবিবুর রহমান, নড়াইল প্রতিনিধি :

নড়াইলের কালিয়ায় ভুমি দস্যুদের বিরুদ্ধে পত্রিকায় সংবাদ প্রকাশের কারণে আল-আজিজ (৩০) নামে এক ভুমি দস্যু দৈনিক সমাজের কথা পত্রিকার সাংবাদিক কালিয়া প্রতিনিধি মোঃ জিহাদুল ইসলাম (৪৮) কে হুমকি দিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। আল-আজিজ পুটিমারী গ্রামের বালা মিয়া শিকদারের ছেলে।

এ বিষয়ে শুক্রবার(১৮জুন) মোঃ জিহাদুল ইসলাম জীবনের নিরাপত্তার ও মিথ্যা হয়রানির আশংকায় উপজেলার নড়াগাতী থানায় একটি সাধারণ ডায়েরী করেছেন, যার নম্বর- ৫৯৪।

সাধারণ ডায়েরী সুত্রে জানা যায়, বিগত ১৩ জুন (রবিবার) উপজেলা সহকারী কমিশনার (ভুমি) বরাবর ভুমিদস্যু আল আজিজ শিকদার এর বিরুদ্ধে পুটিমারী বাজারবাসী ও স্থানীয় জনগণ স্বাক্ষরিত একটি অভিযোগের অনুলিপি সাংবাদিকদের কাছে আসে। উক্ত অভিযোগের প্রেক্ষিতে ১৪জুন (সোবমবার) জিহাদুল ইসলামসহ আরো কয়েকজন সাংবাদিক সরেজমিনে তদন্তে গিয়ে তথ্য সংগ্রহ করে আল-আজিজের বক্তব্য নেওয়ার জন্য তার ব্যাবহৃত মোবাইলে (০১৭৪০-৫৮৭০৯৯) একাধিকবার ফোন করলেও রিসিভ করেনি। যাহা ওই দিনই কিছু অনলাইন পত্রিকা ও পরের দিন বিভিন্ন জাতীয় ও আঞ্চলিক পত্রিকায় প্রকাশিত হয়েছে।

সংবাদ প্রকাশের পরই আল-আজিজ ১৫জুন (মঙ্গলবার) রাত ১২:৩১ টায় উপরোক্ত নম্বর (০১৭৪০-৫৮৭০৯৯) থেকে ফোন করে সাংবাদিক জিহাদুল ইসলামকে বিভিন্ন ভাবে দেখে নেওয়ার ও মিথ্যা মামালায় ফাঁসিয়ে দেওয়ার হুমকি দেয় এবং পরবির্ততে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে জানতে পারেন আল-আজিজ তার ক্ষতিসাধনের অপচেষ্টায় লিপ্ত আছে। সাংবাদিক জিহাদুল ইসলাম বিষয়টি ইউএনও কালিয়া মহোদয়কে মৌখিকভাবে অবহিত করেছেন বলে ডায়েরীতে উল্লেখ করেছেন। এমতাবস্থায়, তিনি চরম নিরাপত্তাহীনতায় ভুগছেন এবং যে কোন সময় আল-আজিজ সাংবাদিকের জীবননাশের কারণ হতে পারে বলেও তিনি মনে করেন। তাই ভবিষ্যতের জন্য বিষয়টি সাধারণ ডায়েরীভুক্তির অনুরোধ করেছেন।

এ বিষয়ে সাংবাদিক জিহাদুল ইসলাম বলেন, সাংবাদিকরা হলো সমাজের দর্পন। অথচ মুষ্টিমেয় কিছু অসাধু ব্যক্তিদের দর্পে ওই দর্পন চুর্ণ হয়ে যাচ্ছে। এটাকে রক্ষা করতে না পারলে সমাজ কলুষিত হবে। আমি মানণীয় প্রধানমন্ত্রীকে সুস্থ সমাজ গঠনে ও বঙ্গবন্ধুর সোনার বাংলা বিনির্মানে এই দর্পনগুলো অক্ষত রাখায় আহবান করছি।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT