রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

শনিবার ৩১ অক্টোবর ২০২০, ১৬ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

০৯:৫৯ পূর্বাহ্ণ

শিরোনাম
◈ সরকার বাজার শ্রমিক ইউনিয়ন গ্রুপ পরিচালনা কমিটির সভাপতি সুলতান ও সম্পাদক সেলিম ◈ শেরপুর প্রেসক্লাব নেতৃবৃন্দের সাথে ইংল্যান্ডের কাউন্সিলর মর্তুজার মতবিনিময় ◈ রাজশাহীর দূর্গাপুর থানার ওসি খুরশিদা বানুর তৎপরতায় আইন-শৃঙ্খলার উন্নতি ◈ নতুন দায়িত্বে নূরে আলম মামুন ◈ ভাষা সৈনিকের নাতি শুভ্র’র খুনীরা যতই শক্তিশালী হোক তারা রেহাই পাবে না…..গৃহায়ন ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ ◈ ২ টাকার খাবারের কার্যক্রম এবার ফুলবাড়ীয়া উপজেলায় ◈ মুজিববর্ষ উপলক্ষে ‘আলোর মিছিল’ এর স্বেচ্ছায় রক্তদান কর্মসূচী পালন ◈ রাজশাহীতে মানবাধিকার রক্ষাকারী নেটওয়ার্ক সভা ◈ রায়পু‌রে পুকু‌রে প‌ড়ে দুই শিশুর করুন মৃত‌্যু ◈ পরিবারের নিরাপত্তা চেয়ে কাতার প্রবাসীর সংবাদ সম্মেলন
খাবার-দাবার

কারি অ্যাকসেন্টে পূজা থালি

প্রকাশিত : ০৬:৩৯ AM, ৪ অক্টোবর ২০১৯ Friday ২৫২ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

শারদীয় দুর্গাপূজা। বাঙালি হিন্দু সম্প্রদায়ের জন্যই খুব বড় উৎসব। যা ঈঙ্গিত করে অশুভের বিরুদ্ধে শুভ শক্তির জয়। পাঁচদিন ধরে চলে বাঙালির এই দুর্গাপূজা৷ বাড়িতে বাড়িতে খাওয়া-দাওয়া, হই হুল্লোড়ের পাশে ছোট বড় মণ্ডপগুলোতে ভিড় জমে প্রতিমা দর্শনের জন্য।

পূজার আনন্দকে রঙিন করতে থাকে বিভিন্ন জায়গায় নানা রকম আয়োজন। তবে সব কিছু ছাপিয়ে বিশেষ নজর কাড়ে বাঙালিয়ানা মুখরোচক খাবার-দাবার। যারা নানা কারণে বাঙালিয়ানা মুখরোচক খাবার-দাবার নিজেদের বাড়ি আয়োজন করতে পারেন না কিংবা পূজার আনন্দে অন্যরকম খাবারের স্বাদ নিতে চান তাদের জন্য বিশেষ থালির আয়োজন করেছে গুলশানের অভিজাত রেস্টুরেন্ট কারি অ্যাকসেন্ট (বাড়ি নং-এনডব্লিউ/০৮, সড়ক নং-৫১, গুলশান- ২)।

শারদীয় দুর্গাপূজা উপলক্ষে বিশেষ থালি উপভোগ করা যাবে ৪ অক্টোবর থেকে ১০ অক্টোবর পর্যন্ত দুপুর ও রাতের বেলায়। যেখানে মিলবে বাঙালি হিন্দু সম্প্রদায়ের আসল খাবারের স্বাদ।

কারি অ্যাকসেন্টের পরিচালক (অপারেশন) অভিষেক সিনহা জানালেন, পূজাতে বাঙালিয়ানা খাবার-দাবার থাকবে না এটা তো হতে পারে না। তাই এবার ভোজনরসিকদের ভিন্ন রকম খাবারের আয়োজন করা হয়েছে। উৎকৃষ্ট উপাদান দিয়ে রান্না করা ১২-১৪ রকমের মুখরোচক পদ পরিবেশ করা হবে থালিতে। এর মধ্যে থাকবে সাদা ঘি ভাত, সর্ষে ইলিশ, আলু তরকা, খাসির গোশত, চানার ডাল, লুচি, মাছ ভাজাসহ আরও অনেক কিছু। শেষ পাতে থাকবে শাহী ফিরনিসহ লোভনীয় মিষ্টান্ন। থালি উপভোগ করতে হলে আগে থেকে বুকিং দেয়া যাবে ০১৭১৩৪৩৪০৭৫/০২৯৮৮৫৪৬২ এই নম্বরে।

সিনহা জানান, পূজার সাথে মিষ্টান্নের এক রকম যোগসূত্র রয়েছে। মিষ্টি ছাড়া পূজা হয় না, আনন্দ জমে না। সে জন্য কারি অ্যাকসেন্টের মিষ্টির আউটলেটে পাওয়া যাবে দই-ফিরনি, গোলাব জামুন, সন্দেশসহ ২০-২৫ রকম মিষ্টান্ন।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।




এই বিভাগের জনপ্রিয়

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT