রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

মঙ্গলবার ২১ সেপ্টেম্বর ২০২১, ৬ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

০২:৫০ অপরাহ্ণ

শিরোনাম
◈ ঘাটাইল প্রেসক্লাবে সাংবাদিকদের সাথে ওসির মত বিনিময় সভা অনুষ্ঠিত ◈ শরীয়তপুরে সাংবাদিক নেতা পারভেজ এর উপর হামলা,নিন্দা জানিয়েছে ডামুড্যা প্রেসক্লাব ◈ কালিহাতীতে যাত্রীবাহি বাস নিয়ন্ত্রণ হা‌রিয়ে খা‌দে! নিহত এক ◈ করিমগঞ্জ থানার (ওসি) মমিনুল ইসলাম কিশোরগঞ্জ জেলার শ্রেষ্ঠ (ওসি) নির্বাচিত ◈ ভূঞাপুরে চার মোটরসাইকেল চালককে ভ্রাম্যমাণ আদালতের জরিমানা ◈ কুড়িগ্রাম জেনারেল হাসপাতালে নার্সদের অবহেলায় ২ শিশুর মৃত্যুর অভিযোগ ◈ চিরিরবন্দরে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বীজ ও সার বিতরণ ◈ শাহজাদপুর উপজেলা পরিষদের বেসিনে নেই সাবান-পানি, এক বছরেই ব্যবহার অনুপযোগী ◈ ফুলবাড়ীয়ায় হাত ভাঙা বৃদ্ধা ও হাসপাতাল শয্যায় অসহায় রোগীকে অর্থ সহায়তা প্রদান ◈ আড়িয়াল বিলে অস্থায়ী হাঁসের খামার

কাপাসিয়ায় রাতের আধারে নদীর চর থেকে মাটি চুরি!

প্রকাশিত : ০৭:০৩ PM, ২৭ নভেম্বর ২০১৯ বুধবার ১৭৫ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

কাপাসিয়া (গাজীপুর) প্রতিনিধি
কাপাসিয়া উপজেলার দূর্গাপুর ইউনিয়নে অবস্থিত সবুজে ঘেরা প্রায় ৪ কিলোমিটার চর থেকে অবৈধ ভাবে মাটি কেটে ইট ভাটায় বিক্রি করা হচ্ছে। শীতলক্ষা ও ব্রম্মপুত্র নদের মোহনায় নৌকা আকৃতির এই ধাঁধার চরের মাটি রাতের অধারে টাকার বিনিময়ে লুট করে অশপাশ এলাকার অন্তত্য ৮-১০টি ইটভাটায় সরবরাহ করছে স্থানীয় একটি মহল।

দুই নদীর মাঝখানে চরের অবস্থান বলে সারাদিন কাজ করে সন্ধ্যা হলে কৃষকরা বাড়িতে চলে যায়। রাতে কেউ থাকে না। রাতে থাকে ছিমছাম নিরব শান্ত পরিবেশ। এ নিরবতার সুযোগ নিয়ে একদল মটিখেকো রাতের অন্ধকারে মাটি কেটে নিয়ে চরের প্রকৃতিক সৌন্দর্য বিনষ্ট করছে।

এলাকাবাসী সূত্রে জানা যায, স্থানীয় কয়েকজন প্রভাবশালী রাতের অন্ধকারে দলবল নিয়ে চর থেকে মাটি কেটে পার্শবর্তী লাখপুর, শিমুলিয়া, ধানদিয়া, চরসিন্দুর এলাকার ৮-১০টি ইটের ভাটায় বিক্রি করছে। উপজেলার রানীগঞ্জ বাজার থেকে চরের পশ্চিম পাশ দেখা যায় বলে মাটিখেকোরা দক্ষিণ পাশ থেকে মাটি কেটে ট্রলার ভর্তি করে নিয়ে যায়। প্রভাবশালীদের ভয়ে স্থানীয় লোকজন মুখ খুলতে সাহস পাচ্ছে না। রানীগঞ্জ খেয়াখাটের মাঝিরাও চরে নৌকা ভিড়ানো যাবে না বলে পর্যটকদেন ভয় দেখান।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিট্রেট মোসা. ইসমত আরা চরে অভিযান চালিয়ে একটি মাটি ভর্তি ট্রলার আটক করলেও ধরা ছোঁয়ার বাহিরে রয়ে যায় মূল হোতার। রাতের অন্ধকারে ট্রলার দিয়ে মাটি চুরি করার কারণে পুলিশ ও প্রশাসন তাদের ধরতে ব্যার্থ হয়। দিনে খুব কম মাটি কাটে। রাতে অভিযান চালাতে না পারলে তা নিয়ন্ত্রণে আনা অসম্ভব বলে দাবি স্থানীয় এলাকাবাসীর।

দুর্গাপুর ইউনিয়ন উপসহকারী ভূমি কর্মকর্তা (ভারপ্রাপ্ত) আনোয়ান হোসেন বলেন, চরে খাস ২৩৯.৫৭ এবং ব্যক্তিমালিকানা ৫৪.৭ একর জমি রয়েছে। আমাদের না জানিয়ে চর থেকে এক দল লোক মাটি কাটছে। এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে আমি জানিয়েছি।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT