রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

সোমবার ১৪ জুন ২০২১, ৩১শে জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ

১১:১৭ অপরাহ্ণ

কাপাসিয়ায় নারী সহিংসতা প্রতিরোধে ব্র্যাকের সভা

প্রকাশিত : ০৬:৪২ PM, ২৪ সেপ্টেম্বর ২০১৯ মঙ্গলবার ৩৮৯ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

কাপাসিয়ায় জেন্ডারভিত্তিক সহিংসতা প্রতিরোধে পুরুষের দায়িত্ব ও ভূমিকা বিষয়ে মতবিনিময় সভা হয়েছে।

বেসরকারি উন্নয়ন সংস্থা ব্র্যাকের ’ব্র্যাক জেল্ডার জাস্টিস ও ডাইভার্সিটি কর্মসূচির’ আয়োজনে গত ২৪ সেপ্টেম্বর মঙ্গলবার সকালে কাপাসিয়া ইউনিয়ন পরিষদ মিলনায়তনে এ সভা হয়।

এতে স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাখওয়াত হোসেন প্রধান সভাপতিত্ব করেন। ব্র্র্র্যাকের জেন্ডার টেকনিক্যাল ম্যানেজার মো. জহিরুল আকন্দের সঞ্চালনায় সভায় বক্তব্য দেন জেন্ডার টেকনিক্যাল ম্যানেজার ফারজানা আক্তার, বিইপি পোগ্রাম অর্গানাইজার সুনীল সরকার, কাপাসিয়া ব্র্যাকের ফরিদ মোল্লা, স্থানীয় ইউপি সদস্য প্রমুখ।

এতে নারী নির্যাাতন, নারীর প্রতি সহিংসতা, বাল্য বিবাহ, যৌন হয়রানি, ধর্ষণ রোধে সচেতনা সৃষ্টির বিষয়ে আলোচনা ও সংক্ষিপ্ত ভিডিও চিত্র প্রদর্শন করা হয়।

সভায় এক প্রতিবেদনে বলা হয়, নারীরা শারীরিক, মানসিক, অর্থনৈতিক ভাবে নির্যাতনের শিকার হচ্ছে। ২০১৯ সালে প্রথম ছয় মাসে ৭৯১ জন নারী ধর্ষিত হয়েছে, ধর্ষণের পর খুন করা হয়েছে ৪৬ জনকে,ধর্ষণের পর আতœহত্যা করেছে ৭ জন, গৃত নির্যাতনের শিকার হয়ে স্বামীর হাতে খুন হয়েছে ১১২ জন, যৌন হয়রানির শিকার হয়েছে ১৪৭ জন নারী।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT