রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

রবিবার ২৫ জুলাই ২০২১, ১০ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

১১:০১ পূর্বাহ্ণ

শিরোনাম
◈ কুড়িগ্রামে দুই ছাগল চোরকে আটক করলেন ওসি নিজেই ◈ কালিহাতীতে বিধিনিষেধ না মানায় ১১ জনকে ভ্রাম্যমাণ আদালতের জরিমানা ◈ অপহৃত কিশোরীকে পতিতালয়ে বিক্রির হুমকিতে মুক্তিপন আদায়ের চেষ্টা; ব্যবস্থা নিল পুলিশ ◈ ঠাকুরগাঁও এর হরিপুরে বিপুল সংখ্যক মাক্স ও সাবান বিতরণ ◈ নারায়ণগঞ্জে ছু‌রিকাঘা‌তে যুবক খুন ◈ কালিহাতীতে নদী ভাঙ্গনে ক্ষতিগ্রস্তদের মাঝে আর্থিক সহায়তা প্রদান ◈ ঘাটাইলের সাবেক এমপি মতিউর রহমানের স্ত্রীর মৃত্যু ◈ “হোসাইন’র কথায় অবমুক্ত হলো ইসলামিক গান আল-কোরআন” ◈ ঠাকুরগাঁও হাসপাতালে ৫টি ভেন্টিলেটর ও ১টি আইসিইউ মনিটর হস্তান্তর ◈ শ্রীনগরের রুসদী উচ্চ বিদ্যালয়ের সভাপতি হলেন আওলাদ হোসেন

কানাডায় তাপপ্রবাহে ৪৮৬ জনের মৃত্যু

প্রকাশিত : ০২:৩৮ PM, ১ জুলাই ২০২১ বৃহস্পতিবার ৫৯ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

কানাডায় গত পাঁচ দিনে তাপপ্রবাহে অন্তত ৪৮৬ জন মারা গেছেন। বিশেষ করে কানাডার পশ্চিমাঞ্চলের প্রদেশগুলোতে মৃত্যুর ঘটনা ক্রমেই বাড়ছে। নজিরবিহীন এ পরিস্থিতিতে বয়স্ক লোকজন বেশি মৃত্যু ঝুঁকিতে রয়েছেন। বৃহস্পতিবার আল জাজিরা এ খবর জানায়।

কানাডার ব্রিটিশ কলম্বিয়া অঙ্গরাজ্যের প্রশাসনিক কর্মকর্তা লিসা ল্যাপোয়িন্টি বলেন, গত শুক্রবার থেকে স্থানীয় সময় বুধবার বিকেল পর্যন্ত তাপপ্রবাহে ৪৮৬ জনের মৃত্যু হয়েছে। তিনি বলেন, এটা একটা প্রাথমিক হিসেব; মৃতের সংখ্যা আরও বাড়তে পারে। মৃতদের মধ্যে অধিকাংশই বয়স্ক লোকজন।

এরই মধ্যে দেশের সর্বোচ্চ তাপমাত্রার রেকর্ড করেছে কানাডা। গত মঙ্গলবার ব্রিটিশ কলম্বিয়া প্রদেশের লাইটনে দেশটির সর্বোচ্চ তাপমাত্রা ৪৯ দশমিক ৬ সেন্টিগ্রেড রেকর্ড করা হয়। এটি দেশটির সর্বোচ্চ তাপমাত্রার নতুন রেকর্ড। এর আগে কখনোই কানাডার তাপমাত্রা ৪৫ সেন্টিগ্রেডের ওপরে ওঠেনি।

শীতপ্রধান দেশ কানাডায় এ ধরণের তাপপ্রবাহের জন্য জলবায়ু পরিবর্তনকে দোষারোপ করছেন অনেক আবহাওয়াবিদ ও বিজ্ঞানী। তাদের মতে, পৃথিবীর উষ্ণতা বেড়ে যাওয়ায় নজিরবিহীন এ ধরণের সংকট সৃষ্টি হচ্ছে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT