রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

বুধবার ০২ ডিসেম্বর ২০২০, ১৮ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

০২:৩৯ পূর্বাহ্ণ

শিরোনাম
◈ রাজশাহীতে রাটা’র প্রথম সাধারণ সভা অনুষ্ঠিত ◈ মোড়ক উম্মোচন হলো উন্মেষ সাহিত্য সাময়িকীর ‘বিজয় সংখ্যা ২০২০’ ◈ শিক্ষা প্রতিষ্ঠানের নাম পরিবর্তনের প্রতিবাদে নারায়ণগঞ্জ ছাত্রদলের বিক্ষোভ মিছিল ◈ শাহজাদপুর পৌর নির্বাচনে মেয়র পদে ৫ ও কাউন্সিলর ৬০ জন প্রার্থী ◈ বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণে বিরোধীতার প্রতিবাদে সোনারগাঁয়ে বিক্ষোভ ◈ মধ্যনগরে বসবাসরত পঙ্গু গোপেন্দ্র দাস খাস ভূমি বন্দোবস্ত চায় ◈ সরকারের বিরুদ্ধে যেকোনো ষড়যন্ত্র ঐক্যবদ্ধভাবে প্রতিহত করা হবে: এমপি শাওন ◈ বিশ্ব এইডস দিবস : ভয়াবহ মরণব্যাধি এইডস ◈ ভিবিডি গোপালগঞ্জ জেলা কর্তৃক আয়োজিত “আনন্দ আহার” ◈ সম্প্রীতির হবিগঞ্জ সংগঠনের জেলা শাখার সিনিয়র সদস্য নির্বাচিত হলেন শুভ আহমেদ

কাতারে নাছের আল আলী এন্টারপ্রাইসেস কোম্পানিতে কর্মী নিয়োগ

প্রকাশিত : ০৭:৩২ PM, ২১ নভেম্বর ২০২০ Saturday ১৭০ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

আমিন ব্যাপারী,কাতার প্রতিনিধি
বিশ্বের সবচেয়ে অন্যতম ধনী দেশ কাতার। দেশটিতে বর্তমানে স্থানীয় কাতারিসহ ২৮ লক্ষ অভিবাসী বসবাস করছে।২০২২ ফুটবল বিশ্বকাপকে সামনে রেখে ব্যাপক অবকাঠামো নির্মাণে কাজ করছে বিভিন্ন দেশের অভিবাসী শ্রমিকরা।মালিক শ্রমিকদের মধ্যে বৈষম্য দূর করতে এক বিরল দৃষ্টান্ত স্থাপন করেছে কাতারের স্বনামধন্য প্রতিষ্ঠিত কোম্পানি নাছের আল আলী এন্টারপ্রাইসেস।

সর্বোচ্চ সুযোগ সুবিধা সম্বলিত শ্রমিকদের থাকার জন্য সানাইয়া ৪৩ 43 ও 23 নম্বরে রয়েছে কোম্পানি সুবিশাল ক্যাম্প। তাছাড়া শ্রমিকদের যাতায়াতের জন্য রয়েছে নিজস্ব ট্রান্সপোর্ট ব্যবস্থা।

শ্রমিকদের বিভিন্ন সুযোগ-সুবিধা প্রদানের লক্ষ্যে মাসিক ও বাৎসরিক সময়ে বিভিন্ন আর্থিক সহযোগিতা প্রদান করে থাকে কোম্পানির চেয়ারম্যান কাতারি মালিক নাছের আল আলী।

এই কোম্পানিতে কাজ করে পেরে সন্তোষ প্রকাশ করেন কর্মরত শ্রমিকরা পাশাপাশি বিভিন্ন সুযোগ-সুবিধা প্রদানে কোম্পানির মালিক নাছের আল আলীকে ধন্যবাদ জানান তারা।

কোম্পানিতে ১০ বছর কর্মরত প্রবাসীদের ১৫ হাজার কাতারি রিয়াল করে উপহার দিয়ে থাকে নাছের আলী আল এন্টারপ্রাইসেস।অন্যান্য কোম্পানির চেয়ে এই কোম্পানি শ্রমিকদের আস্থা অর্জনের পাশাপাশি সব ধরনের সুযোগ সুবিধা ছাড়াও যেকোনো সমস্যার জন্য সরাসরি মালিককে অবহিত করতে পারে বলে জানান অফিসে কর্মরত প্রবাসী বাংলাদেশিরা।

নাছের আল আলী এন্টারপ্রাইসেস
কোম্পানি কাতারে আইএসও সনদ প্রাপ্ত একটি প্রতিষ্ঠিত কোম্পানি।এই প্রতিষ্ঠানে বাংলাদেশি, নেপালি ভারতীয়সহ ৩ হাজার শ্রমিক কর্মরত আছে। সময়মতো মাসিক বেতন পরিশোধ , প্রবাসীদের দেশে যাওয়ার সময় স্বর্ণ উপহার ও প্রবাসী কন্যাদের বিয়েতে আর্থিক সহায়তাসহ বিভিন্ন সুযোগ সুবিধা দিয়ে থাকে এই কোম্পানি।

সেই সাথে কাতার মার্কেটে একটি প্রতিষ্ঠিত কোম্পানির নাম নাছের আল আলী এন্টারপ্রাইসেস কোম্পানি।বাংলাদেশিদের পাশাপাশি নেপাল থেকে দোহা পর্যন্ত এ কোম্পানি সুনাম রয়েছে অফিসে কর্মরত ভিনদেশী প্রবাসী তাদের অভিঙ্গতার কথা জানান।

কোম্পানির ক্যাম্পে নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ, সবুজে ঘেরা সামনের বাগান, জলমল আলোকসজ্জা সঞ্জিত এই কোম্পানি।সুফায় পর্যাপ্ত বসার জায়গা ফ্রি ওয়াইফাই, ল্যাপটপ চালানোর জন্য বসার ব্যবস্থা রয়েছে এই কোম্পানির ক্যাম্পে।

কোম্পানির মালিক নাছের আল আলী আর্থিক সহায়তার পাশাপাশি স্বর্ণ ও নিজের স্বাক্ষরিত সার্টিফিকেট দিয়ে থাকে বিভিন্ন সময় বিভিন্ন ক্ষেত্রে বিশেষ অবদান রাখা প্রবাসীদের।

প্রবাসী শ্রমিকদের যেকোনো সমস্যা সমাধানে সরাসরি যোগাযোগ করতে কাতারি মালিক নাছের আল আলীর মোবাইল নাম্বার দেয়ালে রাখা হয়েছে।

শ্রমিকদের সর্বোচ্চ সুযোগ সুবিধার পাশাপাশি কোম্পানির পক্ষ থেকে বাৎসরিক ম্যাগাজিন প্রকাশ করা হয় বলে জানান কোম্পানির জেনারেল ম্যানেজার।

তাছাড়া নাছের আল আলী এন্টারপ্রাইসেস প্রবাসী কর্মীদের জন্য রয়েছে বিভিন্ন সেফতি এওয়ার্ল্ড সুবিধা ও নগদ ১ হাজার কাতারি রিয়ালের উপহার। অন্যদিকে প্রবাসী বাংলাদেশিরা অন্য কোম্পানি থেকে নাছের আল আলী এন্টারপ্রাইসেস কোম্পানিতে কাফেলা পরিবর্তন করার সুবর্ন সুযোগ রয়েছে। প্রয়োজনে যোগাযোগ করুন অফিসে কর্মরত বাংলাদেশি মাহমুদুর রহমান ও আবদুল মান্নানের সঙ্গে মোবাইল নাম্বার -66684982 ও 66334173

করোনা কালিন সময়ে প্রবাসী শ্রমিকদের স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করতে সব ধরনের ব্যবস্থা গ্রহণ করেছে নাছের আল আলী এন্টারপ্রাইসেস কোম্পানি।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।




© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT