রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

শনিবার ১৬ নভেম্বর ২০১৯, ১লা অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

শিরোনাম
◈ দেশকে এগিয়ে নিতে প্রয়োজন সাংস্কৃতিক গণজাগরণ: পররাষ্ট্রমন্ত্রী ◈ মূল্য সমাচার ও আমাদের নির্ভরশীলতা! ◈ রাণীশংকৈলে দোকান ও প্রতিষ্ঠান কর্মচারী ইউনিয়নের ত্রি-বার্ষিক নির্বাচন সম্পূর্ণ ◈ ট্রেন দুর্ঘটনা:মানিকছড়িতে আজকের প্রজন্মের দোয়া মাহফিল ◈ বর্ষীয়ান রাজনীতিবিদ আখতারুজ্জামান চৌধুরী বাবু পরিষদ ইউ. এ. ই. কেন্দ্রীয় কমিটির স্মরণ সভা ◈ গাজীপুরে দুই স্বর্ণের দোকানে ডাকাতির ◈ ভেদরগঞ্জ পৌরসভার প্রাণকেন্দ্র গুলোতে ময়লার ভাগাড় দেখার কেউ নেই ◈ ফরিদগঞ্জ পাইকপাড়ায় বসত ঘরে পুড়ে ছাই ◈ রিক্সায় ফেলে যাওয়া ২০ লাখ টাকা ফেরত দিলেন রিকশাচালক ◈ মোহনপুরে ফিল্যানন্সিং-আউটসোর্সিংয়ের উদ্বোধন

কলাপাড়ার মেধাবী ছাত্রী স্মিতা কর্মকার মেডিকেল কলেজে সুযোগ

প্রকাশিত : ০৯:৫৩ অপরাহ্ণ, ২১ অক্টোবর ২০১৯ সোমবার ১২০ বার পঠিত

অনলাইন নিউজ ডেক্স :
alokitosakal

মোঃ পারভেজ কলাপাড়া(পটুয়াখালী) প্রতিনিধি :

পটুয়াখালী কলাপাড়ার মেধাবী ছাত্রী স্মিতা কর্মকার মেডিকেল কলেজে লেখাপড়ার সুযোগ পেয়েছে। এ পর্যন্ত সে সকল পরীক্ষায় মেধাতালিকায় ছিল শীর্ষে। সর্ব শেষ ফরিদপুর মেডিকেলেও বেশ কৃতিত্বের সাথেই সফলতা অর্জন করেছে।

 

স্মিতার পারিবারিক সূত্রে জানা গেছে, সে শৈশব থেকেই লেখাপড়ায় প্রচুর মনোযোগী ছিলো। পাখিমারা পি.ভি মাধ্যমিক বিদ্যালয় থেকে এস এস সি তে জি পি এ-৫ পায়। এর পর কলাপাড়া মহিলা ডিগ্রি কলেজ থেকে বিঞ্জান বিভাগে এইচ এস সি পরীক্ষায় মেধা তালিকায় সর্বোচ্চ জি পি এ-৫ পেয়ে উত্তির্ন হয়। গত ১১ অক্টোবর ভর্তি পরীক্ষা মেডিকেলেও কৃতিত্বের সাথেই সফলতা অর্জন করে। এ সফল্যতার জন্য স্মিতা কর্মকার শিক্ষক ও নিজ প্রচেষ্টার কাথা জানিয়েছেন।

স্মিতা জানান, ভাল ডাক্তার হয়ে সে অসহায় ও দু:স্থ মানুষসহ দেশের সেবা করতে চায়। এ জন্য সে সকলের কাছে দোয়া ও আর্শিবাদ চেয়েছেন।

মেধাবী ওই শিক্ষার্থীর পিতা সন্তোষ কর্মকার জানান, তার তিন সন্তানের মধ্যে বড় মেয়ে সুস্মিতা কর্মকার এমবিএতে পড়াশুনা করছে। আর স্মিতা এ বছর ফরিদপুর মেডিকেলেও বেশ কৃতিত্বের সাথেই ভর্তি পরীক্ষায় উত্তির্ন হয়েছে। ছোট ছেলে সৌরভ কর্মকার এ বছর এইচ এসসিতে বিজ্ঞান বিভাগ থেকে পাশ করেছে। তবে স্মিতা’র লেখাপড়ায় কলাপাড়া মহিলা ডিগ্রি কলেজ’র শিক্ষকদের আপ্রান চেষ্টা ছিল বলে তিনি জানান।কলাপাড়া মহিলা ডিগ্রি কলেজে’র অধ্যক্ষ আবু ছাইদ জানান, স্মিতা কর্মকার খুবই মেধাবী ছাত্রী। সে ভবিষ্যতে ডাক্তার হয়ে এলাকার মানুষের পাশে দাঁড়াবে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।




© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT