মুজিববর্ষ: বঙ্গবন্ধুর শততম জন্মবার্ষিকী উদযাপন
51 52 days 06 07 hours 39 40 minutes 34 35 seconds

রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

শুক্রবার ২৪ জানুয়ারি ২০২০, ১১ই মাঘ, ১৪২৬ বঙ্গাব্দ

০৮:২০ অপরাহ্ণ

কলাপাড়ার মেধাবী ছাত্রী স্মিতা কর্মকার মেডিকেল কলেজে সুযোগ

প্রকাশিত : ০৯:৫৩ PM, ২১ অক্টোবর ২০১৯ Monday ২৯৩ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

মোঃ পারভেজ কলাপাড়া(পটুয়াখালী) প্রতিনিধি :

পটুয়াখালী কলাপাড়ার মেধাবী ছাত্রী স্মিতা কর্মকার মেডিকেল কলেজে লেখাপড়ার সুযোগ পেয়েছে। এ পর্যন্ত সে সকল পরীক্ষায় মেধাতালিকায় ছিল শীর্ষে। সর্ব শেষ ফরিদপুর মেডিকেলেও বেশ কৃতিত্বের সাথেই সফলতা অর্জন করেছে।

 

স্মিতার পারিবারিক সূত্রে জানা গেছে, সে শৈশব থেকেই লেখাপড়ায় প্রচুর মনোযোগী ছিলো। পাখিমারা পি.ভি মাধ্যমিক বিদ্যালয় থেকে এস এস সি তে জি পি এ-৫ পায়। এর পর কলাপাড়া মহিলা ডিগ্রি কলেজ থেকে বিঞ্জান বিভাগে এইচ এস সি পরীক্ষায় মেধা তালিকায় সর্বোচ্চ জি পি এ-৫ পেয়ে উত্তির্ন হয়। গত ১১ অক্টোবর ভর্তি পরীক্ষা মেডিকেলেও কৃতিত্বের সাথেই সফলতা অর্জন করে। এ সফল্যতার জন্য স্মিতা কর্মকার শিক্ষক ও নিজ প্রচেষ্টার কাথা জানিয়েছেন।

স্মিতা জানান, ভাল ডাক্তার হয়ে সে অসহায় ও দু:স্থ মানুষসহ দেশের সেবা করতে চায়। এ জন্য সে সকলের কাছে দোয়া ও আর্শিবাদ চেয়েছেন।

মেধাবী ওই শিক্ষার্থীর পিতা সন্তোষ কর্মকার জানান, তার তিন সন্তানের মধ্যে বড় মেয়ে সুস্মিতা কর্মকার এমবিএতে পড়াশুনা করছে। আর স্মিতা এ বছর ফরিদপুর মেডিকেলেও বেশ কৃতিত্বের সাথেই ভর্তি পরীক্ষায় উত্তির্ন হয়েছে। ছোট ছেলে সৌরভ কর্মকার এ বছর এইচ এসসিতে বিজ্ঞান বিভাগ থেকে পাশ করেছে। তবে স্মিতা’র লেখাপড়ায় কলাপাড়া মহিলা ডিগ্রি কলেজ’র শিক্ষকদের আপ্রান চেষ্টা ছিল বলে তিনি জানান।কলাপাড়া মহিলা ডিগ্রি কলেজে’র অধ্যক্ষ আবু ছাইদ জানান, স্মিতা কর্মকার খুবই মেধাবী ছাত্রী। সে ভবিষ্যতে ডাক্তার হয়ে এলাকার মানুষের পাশে দাঁড়াবে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।




মুজিববর্ষ: বঙ্গবন্ধুর শততম জন্মবার্ষিকী উদযাপন
51 52 days 06 07 hours 39 40 minutes 34 35 seconds

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT