রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

বুধবার ০৬ জুলাই ২০২২, ২২শে আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ

০৫:১৮ অপরাহ্ণ

শিরোনাম
◈ মিডিয়া এবং বুক ইন্ডাস্ট্রির মাঝে সেতুবন্ধন গড়তে চাই – মালিহা তাবাসসুম ◈ বেস্টসেলার অ্যাওয়ার্ড পেলেন সাদাত হোসাইন ◈ শার্শা সীমান্তে মাদক সহ আটক দুই  ◈ ঘাটাইলে গাড়ির ধাক্কায় পথচারীর মৃত্যু ◈ মোংলায় ২৮৪ জন বনদস্যুকে ঈদ উপহার দিলো র‍্যাব-৮ ◈ আফড়া গরিবের বন্ধু যুব সংগঠনের উদ্যােগে ইদ উপহার বিতরণ  ◈ বন্যায় ক্ষতিগ্রস্ত অতি দরিদ্র পরিবারের মাঝে নগদ অর্থ সহায়তার বিতরণ শুরু ◈ অসহায় ও দরিদ্র জনগণের জন্য কাজ করে  যাচ্ছেন সরকার-এড.হাসেম খান এমপি ◈ কালিহাতীতে মিথ্যা মামলার প্রতিবাদে সংবাদ সম্মেলন ◈ কুকুটিয়া কমলাকান্ত উচ্চ বিদ্যালয়ের সভাপতি নির্বাচিত হয়েছেন দেলোয়ার হোসেন মৃধা 

কলম্বিয়ায় সশস্ত্র সংঘর্ষে নিহত ২৩

প্রকাশিত : 02:33 PM, 4 January 2022 Tuesday 111 বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

কলম্বিয়ায় রক্তক্ষয়ী সংঘর্ষে কমপক্ষে ২৩ জন নিহত হয়েছেন বলে প্রতিবেদন প্রকাশ করেছে বার্তাসংস্থা রয়টার্স। দেশটির আরাউকা প্রদেশে দু’টি অবৈধ সশস্ত্র গ্রুপের মধ্যে সংঘর্ষের কারণে প্রাণহানির এই ঘটনা ঘটে।

সোমবার রাতে বিষয়টি নিশ্চিত করেন দেশটির প্রতিরক্ষামন্ত্রী।

প্রতিবেদনে বলা হয়, ন্যাশনাল লিবারেশন আর্মি (ইএলএন) এবং রেভ্যুলেশনারি আর্মড ফোর্সেস অব কলম্বিয়া (ফার্ক)-র ভিন্নমতাবলম্বী সদস্যরা গত রোববার থেকে আরাউকা প্রদেশে একে অপরের সঙ্গে সশস্ত্র সংঘর্ষে জড়িয়ে পড়ে। রক্তক্ষয়ী এই সংঘর্ষেই এখন পর্যন্ত ২৩ জনের প্রাণহানি হয়েছে।

আরাউকা প্রদেশটি পার্শ্ববর্তী দেশ ভেনেজুয়েলার সীমান্ত সংলগ্ন এলাকায় অবস্থিত এবং ইএলএন সদস্যদের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়া ফার্কের ভিন্নমতাবলম্বী সদস্যরা ২০১৬ সালে দেশটিতে স্বাক্ষরিত শান্তিচুক্তির বিরোধী।

এদিকে এক বিবৃতিতে কলম্বিয়ার সামরিক বাহিনী জানায়, মাদক চোরাচালানসহ অবৈধ আর্থিক ব্যবস্থাপনার নিয়ন্ত্রণ নিয়ে একে অপরের সঙ্গে সশস্ত্র লড়াই করছে বিবদমান ওই দু’টি গ্রুপ। এছাড়া কলম্বিয়ার মানবাধিকার প্রধান জানিয়েছেন, সংঘর্ষের কারণে ১২টি পরিবার তাদের বাড়ি-ঘর ছেড়ে পালিয়ে গেছে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT