রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

বুধবার ১৯ মে ২০২১, ৫ই জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ

০২:১৯ পূর্বাহ্ণ

‘করোনার ভয় তো আর ক্ষুধা মিটাবে না’

প্রকাশিত : ০৫:১৪ PM, ২৭ এপ্রিল ২০২১ মঙ্গলবার ৯৮ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

করোনা মহামারি নিয়ন্ত্রণে সারাদেশে চলছে লকডাউন। এরমধ্যে খুলে দেওয়া হয়েছে দোকানপাট-শপিং মল। খোলা রয়েছে কলকারখানা, অফিস। ফলে সড়কে বাড়ছে মানুষে ভিড়। ট্রাফিক সিগন্যালগুলোতে যানজটেও আটকে থাকতে হচ্ছে মানুষকে।

লকডাউনের মধ্যেও রাস্তায় ভিড়লকডাউনের মধ্যেও রাস্তায় ভিড়
কথা হয় খিলগাঁওয়ের তিলপাপাড়ার আবু সায়েমের সঙ্গে। মানুষের ভিড়ে কেন বাসা থেকে বের হয়েছেন জানতে চাইলে তিনি জানান, ফকিরাপুলের একটি ছাপাখানায় কাজ করতেন। করোনার কারণে ছাপাখানায় কাজ কমে গেছে। মালিক তাকে চাকরি থেকে না করে দিয়েছেন। এখন ঈদকে সামনে রেখে গুলিস্তানের ফুটপাতে তিনি জামা-কাপড় বিক্রি করেন।

তিনি বাংলা ট্রিবিউনকে বলেন, ‘বাসায় খাবার নেই। দোকানটা না বসালে রাতে কী খাবো? পেটে ভাত না থাকলে জীবন বৃথা। কেউ তো এক বেলা খাওয়াবে না। সরকারও কোনও ত্রাণ সহায়তা দিচ্ছে না। দিলেও তো আমরা পাবো না। করোনার ভয় তো আর ক্ষুধা মিটাবে না।’

লকডাউনের মধ্যেও রাস্তায় ভিড়লকডাউনের মধ্যেও রাস্তায় ভিড়

মঙ্গলবার (২৭ এপ্রিল) সকাল থেকে নগরীর বিভিন্ন এলাকায় মানুষের যথেষ্ট ভিড় দেখা গেছে। সড়কেও রয়েছে যানজট। শুধু বাস ছাড়া সব ধরনের পরিবহন চলাচল করতে দেখা গেছে। মার্কেট ও শপিংমলগুলো খোলা রয়েছে। সড়কে বের হওয়া অধিকাংশ মানুষই কর্মক্ষেত্রে যোগ দেওয়ার জন্য বের হয়েছেন।

ঘর ছেড়ে সড়কে বের হওয়া নাগরিকরা বলছেন, সবকিছু চালু রেখে স্বাস্থ্যবিধি বা সামাজিক দূরত্ব বজায় রেখে চলাচল কঠিন। তাছাড়া কাজ বন্ধ রেখে পরিবার চালানো দায়। তাই কাজের সন্ধান বা কর্মক্ষেত্রেই বের হয়েছেন তারা। নগরীর এই যখন অবস্থা তখন সরকারের পক্ষ থেকে স্বাস্থ্যবিধি মেনে চলাচলের জন্য বলা হচ্ছে।

খিলগাঁও, ফকিরাপুল, রামপুরা, বাসাবো, পল্টন, কাকরাইল, গুলিস্তান ও শাহবাগসহ বিভিন্ন এলাকায় তীব্র যানজট দেখা গেছে। ট্রাফিক পুলিশের সদস্যরাও হিমসিম খাচ্ছেন। প্রতিটা ট্রাফিক মোড়ে ৪-৭ মিনিট অপেক্ষা করতে হচ্ছে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT