রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

রবিবার ২০ সেপ্টেম্বর ২০২০, ৫ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

১১:২৫ পূর্বাহ্ণ

শিরোনাম

করপোরেট প্রোগ্রামগুলোই বেশি করা হয়

প্রকাশিত : ০৪:৪৬ AM, ১৩ ফেব্রুয়ারী ২০২০ Thursday ৭৭ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

একযুগেরও বেশি সময় ধরে সুরেলা কণ্ঠের জাদুতে দর্শক-শ্রোতাদের মুগ্ধ করছেন নাজমুন মুনিরা ন্যান্সি। শ্রোতাপ্রিয় এ কণ্ঠশিল্পী এখনো আগের মতোই গানে গানে ব্যস্ত সময় পার করছেন। কনসার্ট, টিভি প্রোগ্রাম, চলচ্চিত্র ও মৌলিক গান- সবখানেই সরব উপস্থিতি তার। আসছে ভালোবাসা দিবস উপলক্ষেও বাজারে আসছে তার একাধিক নতুন গান। গান ও সমসাময়িক নানা বিষয়ে কথা হলো তার সঙ্গে …

ভালোবাসা দিবসের গানে…

চলতি বছরে অনেকগুলো গান করেছি। এর মধ্যে ভালোবাসা দিবসেরও কিছু গান আছে। আমি জানি না কোন কোন গান ভালোবাসা দিবসের জন্য প্রকাশ হবে। তবে প্রিয় চট্টপাধ্যায়ের কথায় কলকাতার আকাশ সেনের সুর ও সঙ্গীতে ‘শুধু তুমি’ গানটির কথা এ মুহূর্তে মনে পরছে।

এত গানের ভিড়ে…

প্রতি বছরই আমাদের দেশে ভালোবাসা দিবস নিয়ে অনেক গান প্রকাশ হয়। আলোচিত কণ্ঠশিল্পীদের পাশাপাশি অনেক নতুন শিল্পীর গানও থাকে। সব গানের ভিডিও প্রকাশ হয়। এত গানের মধ্যে যে দু-একটি ভালো গান হয় না তা নয়। তবে বেশির ভাগ গানই শ্রোতাদের হৃদয়ে জায়গা করে নিতে ব্যর্থ হয়।

নতুন সিনেমার গান…

সম্প্রতি নতুন একটি সিনেমার গানে কণ্ঠ দিয়েছি। ‘তুমিময়’ নামে এ সিনেমাটি নির্মাণ করবেন গোলাম মোস্তফা শিমুল। ‘প্রেমের প্রকাশ’ শিরোনামের গানটি লিখেছেন গোলাম মোস্তফা শিমুল, সুর করেছেন ফিরোজ কবির ডলার ও সংগীতায়োজন করেছেন এসকে সমীর। সিনেমার গানের মধ্যে একটা আলাদা ব্যাপার থাকে। নতুন এ গানটির কথা, সুর অনেক ভালো লেগেছে আমার। গানটি মূলত ভালোবাসার। এ গানের মধ্যেও একটি সুন্দর গল্প আছে। আমার বিশ্বাস, গানটি সবার ভালো লাগবে।

স্টেজ শো…

আমার সাধারণত করপোরেট প্রোগ্রামগুলোই বেশি করা হয়। কনসার্ট বলতে যা বোঝায়, আমি ওই ধরনের কনসার্ট করি না। ঢাকার বাইরে গ্রামের কনসার্টগুলোতে আমার একদম যাওয়া হয় না। ওইসব অনুষ্ঠানে ফোক ঘরানার গানই মানানসই। আমি যে ধাঁচের গান করি, তা ওই পরিবেশে মানায় না। পরিতৃপ্তির একটি বিষয় থাকে। শুধু টাকার জন্য গাইলেই তো হবে না। শিল্পী হিসেবে আমি ওখানে গিয়ে ফোক গাইলাম কিংবা মমতাজের একটি গান করার চেষ্টা করলাম। তাতে হয়তো দর্শক-শ্রোতা কিন্তু আমাকে সেভাবে গ্রহণ করবেন না। তাই প্রস্তাব এলেও তা ফিরিয়ে দিতে হয়। সারা বছর সাধারণত করপোরেট ধরনের প্রোগ্রামে আমার ডাক থাকে। আমি নিজেও এসব পরিবেশে গান করতে পছন্দ করি।

মেয়ে রোদেলার গান…

আমার দুই মেয়েই গানের পাগল। বড় মেয়ে রোদেলা এবার সেভেনে উঠল। ছোট মেয়ে নায়লা ক্লাস ওয়ানে। রোদেলার প্রথম গান প্রকাশ হয়েছিল গত বছরের ফেব্রম্নয়ারিতে। এ বছরও ওর নতুন গান প্রকাশ করার ইচ্ছা আছে। ধীরে-সুস্থে ভালো কিছু করতে চাই। ন্যান্সির মেয়ে বলে গান প্রকাশ হয়েছে- এটা যেন কেউ বলতে না পারে। আমার ছোট মেয়েকে নিয়েও ভালো কিছু আশা করা যায়।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।




© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT