রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

বুধবার ১৭ আগস্ট ২০২২, ২রা ভাদ্র ১৪২৯ বঙ্গাব্দ

০১:১৪ অপরাহ্ণ

কমলগঞ্জে গুড নেইবারস কর্তৃক তিন হাজার শিক্ষার্থীদের সোলার ল্যাম্প বিতরণ

প্রকাশিত : 08:31 PM, 24 March 2021 Wednesday 173 বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

কমলগঞ্জ (মৌলভীবাজার) প্রতিনিধি: মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার বেসরকারী আর্ন্তজাতিক উন্নয়ন মূলক সংস্থা গুড নেইবারস বাংলাদেশ মৌলভীবাজার সিডিপির উদ্যোগে শিক্ষার্থীদের সন্ধ্যাকালে নির্বিগ্নে পড়াশোনা চালিয়ে যাওয়ার লক্ষ্যে ১৯ টি শিক্ষা প্রতিষ্ঠানের তিন হাজার শিক্ষার্থীদের মধ্যে সোলার ল্যান্টেন বিতরণ কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে৷

বুধবার (২৪ মার্চ) বেলা ১২ ঘটিকায় কনফারেন্স হলরুমে কমিউনিটি ডেভেলপমেন্ট প্রোজেক্ট ও প্রকল্প ব্যাবস্থাপক রোমিও রতন গমেজ এর সভাপতিত্বে ও প্রোগ্রাম অফিসার প্রবীর নকরেক এর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন কমলগঞ্জ উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শামসুন্নাহার পারভীন।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, আদমপুর ইউপি সদস্য কে মনিন্দ্র কুমার সিংহ, সাংবাদিক এম এ হামিদ, পিন্টু দেবনাথ, নাঈম আলী, একে বাংলা স্কুলের প্রধান শিক্ষক সুরচন্দ্র সিংহ সহ গুড নেইবারস বাংলাদেশ মৌলভীবাজার সিডিপির সকল কর্মকর্তা, কর্মচারী ও উপকারভোগী শিক্ষার্থীরা।

সভাপতির বক্তব্যে মৌলভীবাজার কমিউনিটি ডেভেলপমেন্ট প্রোজেক্টের প্রকল্প ব্যাবস্থাপক রোমিও রতন গমেজ বলেন- গুড নেইবারস বাংলাদেশ শিশুদের শিক্ষা ও স্বাস্থ্যের উন্নতির জন্য এবং তাদের স্বপ্ন পুরণের লক্ষ্যে কাজ করছে। কারণ আজকের শিশুরাই আগামীদিনের ভবিষ্যৎ। তাদেরকে অধিকার ও মূল্যায়ন করতে হবে। তিনি আরো বলেন, আদমপুর ইউনিয়নের ১৯টি প্রাথমিক বিদ্যালয়, মাধ্যমিক বিদ্যালয় ও মাদ্রাসা সমূহের ৩ হাজার শিক্ষার্থীদের বিদ্যুৎ চলে গেলেও অন্ধকারে সোলার লাইট জ্বালিয়ে লেখাপড়া করতে পারবে। এই লাইটগুলো সরাসরি কুরিয়ার স্যামস্যাং কোম্পানি থেকে আসে। সৌর থেকে চার্জ হয়। যা ৭ ঘন্টা পর্যন্ত থাকে।

এরপর গুড নেইবারস বাংলাদেশ মৌলভীবাজার সিডিপির একে বাংলা স্কুলের ১০০ জন শিক্ষার্থীকে আনুষ্ঠানিকভাবে ল্যাম্প বিতরণ করা হয় এবং আলো জ্বলার নিয়ম শিখিয়ে দেয়া হয়৷

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT