রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

বৃহস্পতিবার ২৮ জানুয়ারি ২০২১, ১৫ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

০২:৩৩ পূর্বাহ্ণ

শিরোনাম
◈ রায়পুর বামনী ইউ‌পি নির্বাচন ক‌রে জন‌সেবা কর‌তে চান সাংবা‌দিক দে‌লোয়ার মৃধা ◈ ধামইরহাটে নৌকার বিজয় নিশ্চিতে প্রচারনায় কেন্দ্রীয় যুবলীগ নেতারা ◈ নজিপুরে হাবিব ডিজিটাল প্যানা সাইন এর শুভ উদ্বোধন ◈ লালমোহনে সরকারি খালের মধ্যে করা নির্মানাধীন ভবন ভেঙ্গে দিলেন ইউএনও ; নির্মান সামগ্রী নিলামে বিক্রি ◈ মৌলভীবাজার সম্মিলিত সামাজিক উন্নয়ন পরিষদ কর্তৃক মেয়র ফজলুর রহমানের সাথে মতবিনিময় ◈ বেলাবতে বিস্ফোরক লাইসেন্স ছাড়া যততত্র বিক্রি হচ্ছে এলপিজি সিলিন্ডার গ্যাস ও পেট্রোল ◈ ছাতকে রাষ্ট্রিয় মর্যাদায় মুক্তিযোদ্ধা শাহ মনোহর আলীর দাফন সম্পন্ন ◈ বাগাতিপাড়ায় আধুনিক বীজ উৎপাদনে রোপা আমন ফসলের মাঠ দিবস ◈ অপার সম্ভাবনা রপ্তানি ও শিল্প ব্যবহারযোগ্য আলুর আবাদ বৃদ্ধিতে গুরুত্ব দেয়া হচ্ছে-ডোমারে কৃৃষিমন্ত্রী ◈ গংগাচড়ায় পিপিআর রোগ নির্মূলে বিনামুল্যে টিকা প্রদানের উদ্ধোধন

কমলগঞ্জের সড়কে ভোগান্তি

প্রকাশিত : ০৪:৫৯ AM, ৯ অক্টোবর ২০১৯ বুধবার ১০৬ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

মৌলভীবাজারের কমলগঞ্জ-শমশেরনগর গুরুত্বপূর্ণ ২০ কিমি সড়কের বড় ধরনের উন্নয়ন কাজ চলমান থাকলেও বাদ পড়া নয়শত মিটার সড়ক নিয়ে যাত্রী ও যানহনের সবচেয়ে বেশি ভোগান্তিতে পড়তে হচ্ছে। কমলগঞ্জ ও শমশেরনগর বাজার এলাকার উন্নয়ন কাজ থেকে বাদ পড়া নয়শ মিটার সড়ক এখন বেহাল অবস্থায় থাকায় চরম ভোগান্তির শিকার হচ্ছেন উপজেলাবাসী।

সড়ক ও জনপথ সূত্রে জানা যায়, কমলগঞ্জ-শমশেরনগর-শ্রীমঙ্গল সড়কের ২০ দশমিক পাঁচ কিলোমিটার সড়কে সাড়ে ৪৭ কোটি টাকার বড় ধরনের উন্নয়ন কাজ চলছে। এ উন্নয়ন কাজের প্রায় ৮৫ ভাগ ইতোমধ্যেই সম্পন্ন হয়ে গেছে।

তবে কমলগঞ্জ উপজেলা সদরের উপজেলা চৌমুহনী ও ভানুগাছ বাজারের ১০ নম্বর গলি থেকে ভানুগাছ চৌমহনী এলাকার আরও ৪০০ মিটার ও শমশেরনগর বাজারের কালীবাড়ি সংলগ্ন এলাকার ৫০০ মিটার সড়ক বাদ পড়েছে উন্নয়ন কাজ থেকে। ফলে অতিরিক্ত যানবাহনের চাপে এই নয়শ মিটার সড়কে এখন বড় ধরনের গর্তের সৃষ্টি হয়ে সে গর্তের কাঁদা-পানিতে ভরে গেছে। সাথে জনদুর্ভোগও বেড়ে যাচ্ছে।

স্থানীয়রা জানান, দীর্ঘ কয়েক বছর অপেক্ষার পর এখন শমশেরনগর-কমলগঞ্জ-শ্রীমঙ্গল সড়কে বড় ধরনের উন্নয়ন কাজ প্রায় শেষ পর্যায়ে। তবে কমলগঞ্জ ও শমশেরনগরের এ সড়কের নয়শ মিটার উন্নয়ন কাজের বাহিরে ছিল। চাতলাপুর স্থল শুল্ক স্টেশন হয়ে ভারতের উত্তর ত্রিপুরায় সিমেন্টসহ বাংলাদেশী পণ্য ও ভারত থেকে আপেল ও কমলাবাহী ভারী যানবাহনের সাথে অতিরিক্ত যানবাহনের চাপে বাদ পড়া সড়ক এলাকা ভেঙে বড় ধরনের গর্তের সৃষ্টি হয়েছে।

তাছাড়া ভারী বৃষ্টিপাতের ফলে এসব গর্তে কাঁদা-পানিতে ভরে যায়। সওজ উপ-সহকারী প্রকৌশলী আরিফ হোসেন বলেন, ‘আগের দরপত্রে উল্লেখিত নয়শ মিটার অন্তর্ভুক্ত ছিল না। বাদপড়া এ এলাকায় সিসি ঢালাই কাজ হবে। নতুন করে আগের উন্নয়ন কাজের সাথে এই বাদ পড়া এলাকা সংযুক্তি করে উন্নয়ন কাজ করার কাজ প্রক্রিয়াধীন রয়েছে। খুব শিগ্রই দরপত্র হলে ভাঙাচুড়া নয়শ মিটার সড়কের উন্নয়ন কাজ শুরু হয়ে যাবে বলে মনে করছি।’

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।




এই বিভাগের জনপ্রিয়

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT