রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

রবিবার ২৮ ফেব্রুয়ারি ২০২১, ১৬ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

০৭:১৫ অপরাহ্ণ

শিরোনাম
◈ ধামইরহাটে ফ্রি ডেন্টাল ক্যাম্প অনুষ্ঠিত, পুরো উপজেলাকে সেবার আওতায় আনার পরিকল্পনা ◈ ধামইরহাট প্রতিবন্ধী বিদ্যালয়ে বিশেষ চাহিদা সম্পন্ন শিক্ষার্থীদের ফিজিওথেরাপী প্রদান ◈ ধামইরহাটে যাচাই-বাছাইয়ে বাদ পড়া ৫৭ জন বীর মুক্তিযোদ্ধাদের মানববন্ধন ◈ আসছে মানিকের ‘ফরিয়াদ’ ◈ শাহজাদপুরে ভাইয়ের হাতে ভাই খুন! মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে অপর ভাই ◈ মিনি কুইজ প্রতিযোগিতার বিজয়ীদের তালিকা প্রকাশ ◈ সাংবাদিক বোরহানউদ্দিন মোজাক্কির কে হত্যার প্রতিবাদে মানববন্ধন পালিত ◈ মহান স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন উপলক্ষে কুমিল্লা বিভাগীয় বিএনপির সভা অনুষ্ঠিত ◈ তিতাসে ডাকাত প্রতিরোধে রাত জেগে পাহারা দিচ্ছেন ছাত্রলীগ ◈ কালিহাতীতে রেল লাইনে ফাটল! ক্ষতিগ্রস্ত এলাকায় গতিসীমা ১০ কিলোমিটার

কবি ও গল্পকার এনাম রাজুর জন্মদিন আজ

প্রকাশিত : ১০:৪৫ AM, ২২ ফেব্রুয়ারী ২০২১ সোমবার ১০৫ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

এনাম রাজু বর্তমান সময়ের বাংলা সাহিত্যাঙ্গনে একটা পরিচিত নাম। যে নামের সাথে জড়িয়ে আছে সাহিত্যের বহুমাত্রিক গুণাবলী। সে একাধারে কবি, গল্পকার। তার কবিতায় খুঁজে পাওয়া যায় প্রকৃতির নানান রসদ, প্রেমের অমায়িক রহস্যঘেরা কথা, মানুষের ছবি। তার সবচেয়ে বড় গুণ, সে মানুষকে মুখস্ত করার মতো জ্ঞান রাখে। তার কবিতায় ফুটে ওঠে ইতিহাস, ঐতিহ্য, প্রকৃতি ও সমসাময়িক নানান বিষয়। খুব অল্প কথায় তার কবিতায় বড় গল্পের সন্ধান পাওয়া যায়। তার প্রতিটি কবিতা মুগ্ধ করে মুগ্ধ পাঠক হতে বাধ্য করে। খুব সাধারণ বিষয়কেও কবি তার কবিতায় গুরুত্বের সাথে তুলে আনার ক্ষমতায় ঋদ্ধ। বহুমাত্রিক লেখক এনাম রাজু আজকের এইদিনে কুড়িগ্রাম জেলায় জন্মগ্রহণ করেন। খুব সাধারণ পরিবারে জন্ম নিলেও অসাধারণ কাব্যিক ক্ষমতায় বাংলা কবিতায় নিজের সাক্ষর রেখে চলেছেন কয়েক বছর ধরেই।

কবি এনাম রাজুর প্রকাশিত কাব্যগ্রন্থ তিনটি। চাঁদে বেহুলার ভেলা, ট্রয়ের ঘোড়া ও আপনালয়ই নিরাপধ জেল।

কাব্যগ্রন্থের মধ্যে বিপুল পাঠক প্রিয়তা পায়- চাঁদে বেহুলার ভেলা। পরবর্তীতে তার গল্পগ্রন্থ “ভাঁজ খোলার আনন্দ” প্রকাশের পর লেখক হিসেবে আরেক অধ্যায়ের পরিচিতি ঘটে। গল্পগ্রন্থটি কবি এনাম রাজুকে পাঠক মহলে পরিচিতি এনে দেয়।

দৈনিক আলোকিত সকাল এর পক্ষ থেকে কবিকে জানাই জন্মদিনের আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT