রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

বৃহস্পতিবার ০৬ মে ২০২১, ২৩শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

০৪:০৯ অপরাহ্ণ

ওয়েস্ট উন্ডিজের কাছে হোয়াইটওয়াশ হলো আফগানিস্তান

প্রকাশিত : ০৬:৩৩ AM, ১২ নভেম্বর ২০১৯ মঙ্গলবার ১০৩ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

শাই হোপের সেঞ্চুরিতে তৃতীয় ও শেষ ওয়ানডেতে আফগানিস্তানকে ৫ উইকেটে উড়িয়ে দিয়েছে ওয়েস্ট ইন্ডিজ। লখনউতে তিন হাফসেঞ্চুরিতে আফগানিস্তান নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেটে করে ২৪৯ রান। জবাবে হোপের হার না মানা ১০৯ রানে ভর দিয়ে ৫ উইকেট হারিয়ে ৮ বল আগে জয় নিশ্চিত করে ক্যারিবিয়ানরা।

প্রথম ওয়ানডেতে ৭৭ রানে অপরাজিত ছিলেন হোপ। দ্বিতীয় ম্যাচে করেছিলেন ৪৩ রান। আর শেষ ম্যাচ রাঙিয়ে নিলেন সেঞ্চুরিতে। ওয়ানডে ক্যারিয়ারের সপ্তম সেঞ্চুরি পূরণ করে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন তিনি। ১৪৫ বলে ৮ বাউন্ডারি ও ৩ ছক্কায় অপরাজিত ছিলেন ১০৯ রানে।

অথচ শুরুতে অন্য এক ওয়েস্ট ইন্ডিজের দেখা মিলেছিল। মাত্র ৪ রানে তারা হারায় এভিন লুইস (১) ও শিমরন হেটমায়ারের (০) উইকেট দুটি। ওই জায়গা থেকে দলকে টেনে তোলেন হোপ ও ব্রেন্ডন কিং। অভিষিক্ত কিং ৫৬ বলে ৫ বাউন্ডারি ও ১ ছক্কায় করেন ৩৯ রান।

নিকোলাস পুরান করে যান ২১ রান। আর অধিনায়ক কিয়েরন পোলার্ডের ব্যাট থেকে ২৬ বলে ১ চার ও ২ ছক্কায় আসে ৩২ রান। হোপের সঙ্গে দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন ৪২ রানে অপরাজিত থাকা রোস্টন চেস।

আফগানিস্তানের সবচেয়ে সফল বোলার মুজিব উর রহমান। এই স্পিনার ৪৯ রান দিয়ে পেয়েছেন ২ উইকেট। একটি করে উইকেট নিয়েছেন রশিদ খান, মোহাম্মদ নবী ও শরাফউদ্দিন আশরাফ।

এর আগে টস হেরে ব্যাটিংয়ে নামা আফগানদের হয়ে সর্বোচ্চ ৮৬ রান আসে আসগর আফগানের ব্যাট থেকে। ৮৫ বলের ইনিংসটি তিনি সাজান ৩ বাউন্ডারি ও ৬ ছক্কায়। হযরতউল্লাহ জাজাই ও মোহাম্মদ নবী দু’জনই করেন ৫০ রান। ৪৪ রানে ৩ উইকেট নিয়ে ক্যারিবিয়ানদের সফল বোলার কেমো পল।

দারুণ সেঞ্চুরিতে ম্যাচসেরার পুরস্কার জিতেছেন শাই হোপ। আর সিরিজসেরা পুরস্কার গেছে রোস্টন চেসের হাতে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT