রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

বুধবার ২০ মে ২০২০, ৬ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

০৬:৫১ অপরাহ্ণ

শিরোনাম
◈ নাটোরের নলডাঙ্গায় নিম্নআয়ের মানুষদের মাঝে খাদ্যসহায়তা বিতরণ ◈ নাটোরে চলতি বছরের আম আহরণ কার্যক্রমের উদ্বোধন ◈ নাটোরে জেলা প্রশাসনের কর্মচারীদের মধ্যে ঈদ উপহার বিতরণ ◈ নাটোরে জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সভা অনুষ্ঠিত ◈ নাটোরে করোনা মোকাবেলায় ৭ দফা দাবিতে স্মারকলিপি প্রদান ◈ নিয়ামতপুরে করোনা আক্রান্ত ৩ রোগী সুস্থ ◈ সোনার বাংলা গোল্ডেন ক্লাবের ২শ’ পরিবারের মাঝে ঈদ সামগ্রী বিতরণ ◈ ধুনটে অগ্নিকান্ডে ৪ দোকান পুড়ে ছাই ◈ কৈজুরীতে ভিজিডির চাল বিতরণ ও ১০ টাকা কেজি দরে চাল বিক্রি শুরু ◈ এতিম ও পথশিশুদের ঈদ সামগ্রী দিলেন ধামইরহাটের সাবেক ইউএনও সফিউজ্জামান ভুইয়া

ওমানে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

প্রকাশিত : ০১:০৭ PM, ২৪ ফেব্রুয়ারী ২০২০ Monday ৫০ বার পঠিত

ফুরকান মাহমুদ, সিনিয়র রিপোর্টর, ওমান:
alokitosakal

ওমান প্রতিনিধিঃ
ওমানে যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস।
২১ ফেব্রুয়ারি সকাল ৮ টায় বাংলাদেশ দূতাবাস প্রাঙ্গনে জাতীয় পতাকা অর্ধনমিতকরণের মধ্যে দিয়ে শুরু হয় দিবসের কর্মসূচি। ওমানে বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম সরোয়ার জাতীয় পতাকা অর্ধনমিত করেন।

সকাল ৯ টা থেকে প্রভাতফেরির মধ্য দিয়ে বাংলাদেশ স্কুল মাস্কাটের শহীদ মিনারের পুষ্পস্তবক অর্পণ করে শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা জানায় সর্বস্তরের প্রবাসীরা।
দূতাবাসের কর্মকর্তাদের নিয়ে রাষ্ট্রদূত গোলাম সরোয়ার প্রথম পুষ্পস্তবক অর্পণ করেন। এরপর একে একে স্কুল ব্যবস্থাপনা কমিটি, বাংলাদেশ সোশ্যালক্লাব ওমান, ওমান আওয়ামী লীগ, ওমান বঙ্গবন্ধু পরিষদ, চট্টগ্রাম সমিতি ওমানসহ বিভিন্ন সংগঠন, এবং সবশেষে স্কুলের শিক্ষার্থী ও শিক্ষকরা শহীদদের প্রতি শ্রদ্ধা জানান।

সন্ধ্যায় দূতাবাস মিলনায়তনে আয়োজন করা হয় প্রামাণ্যচিত্র প্রদর্শন, শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া ও মোনাজাত এবং অমর একুশের আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
রাষ্ট্রদূত গোলাম সরোয়ারের সভাপতিত্বে আলোচনায় সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন দুতাবাসের দূতালয় প্রধান নাহিদ ইসলাম, প্রথম সচিব আবু সাইদ, প্রথম সচিব আনোয়ার হোসেনসহ ওমানে বিভিন্ন কমিউনিটির ব্যাক্তিবর্গ উপস্থিতি ছিলেন।

এসময় উপস্থিত কমিউনিটির নেতারা একুশের শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করে মহান একুশের চেতনায় উদ্বুদ্ধ হয়ে দেশ গড়ার কাজে প্রবাসীদের একযোগে কাজ করার আহবান জানান।
সভাপতি বক্তব্যে রাষ্ট্রদূত গোলাম সরোয়ার ভাষাশহীদদের অমূল্য ভূমিকা ও অবদানের কথা গভীর শ্রদ্ধা ও কৃতজ্ঞতার সঙ্গে স্মরণ করেন। বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শি পদক্ষেপে আমাদের মহান একুশে ফেব্রুয়ারী যেভাবে আন্তর্জাতিক স্বীকৃতি লাভ করেছে সেভাবে বাংলা ভাষা একদিন জাতিসংঘের দাপ্তরিক ভাষার মর্যাদাও পাবে বলে আমাদের বিশ্বাস।

এ সময় ভাষাশহীদদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।




© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT