রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

বৃহস্পতিবার ২৭ ফেব্রুয়ারি ২০২০, ১৫ই ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ

০২:৩৪ পূর্বাহ্ণ

এসএসসি পরীক্ষার খাতা উধাও, কালীগঞ্জে দুই শিক্ষক বহিষ্কার

প্রকাশিত : ০২:৫৯ PM, ১৪ ফেব্রুয়ারী ২০২০ Friday ৯৪ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

এসএসসি পরীক্ষার খাতা। প্রতীকী ছবি

ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার বারবাজার মাধ্যমিক বালিকা বিদ্যালয় কেন্দ্র থেকে এসএসসি পরীক্ষার এক শিক্ষার্থীর খাতা উধাও হয়ে গেছে বলে জানা গেছে।

এ ঘটনায় দায়িত্বে থাকা দুই কক্ষ পরিদর্শককে বহিষ্কার করা হয়েছে। পরীক্ষা কেন্দ্রের সবকটি কক্ষে সিসি টিভি ক্যামেরা থাকলেও সেই খাতা উদ্ধার করা সম্ভব হয়নি।

বহিষ্কৃত শিক্ষকরা হলেন বারবাজার মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের সহকারী শিক্ষক জেসমিন নাহার ও বঙ্গবন্ধু শেখ মুজিব বিদ্যানিকেতনের সহকারী শিক্ষক আকরাম হোসেন।

জানা গেছে, বৃহস্পতিবার ছিল এসএসসির কৃষি শিক্ষা বিষয়ের পরীক্ষা। ওই কেন্দ্রের ১নং কক্ষে দুই কক্ষ পরিদর্শক ৪১টি খাতা নিয়ে যান। এরপর পরীক্ষা শেষে ৪০টি খাতা জমা দেন। এরপর খাতার টপশিটে লেখা রোল নম্বর মিলিয়ে দেখেন হাট বারবাজার মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থী হাফিজা ইয়াসমিনের খাতা নেই। পরে ওই শিক্ষার্থীর সঙ্গে কথা বলেও কোনো সুরাহা হয়নি।

কেন্দ্রের হল সুপার সুবর্ণসারা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রমেশ চন্দ্র বিশ্বাস জানান, ১নং কক্ষে ৪১ জন পরীক্ষা দেয়। কিন্তু একটি খাতা কম পাওয়া যায়। মিলিয়ে দেখা যায় ২৩৬৮৭৮ রোল নম্বর শিক্ষার্থীর খাতা নেই। ওই শিক্ষার্থীর সঙ্গে কথা বলেও খাতা উদ্ধার করা সম্ভব হয়নি।

কালীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার সুবর্ণা রানী সাহা জানান, পরীক্ষার কক্ষে দায়িত্ব পালনে অবহেলার কারণে দুই কক্ষ পরিদর্শককে বহিষ্কার করা হয়েছে। পরীক্ষার খাতা হারিয়ে যাওয়া শিক্ষার্থীর ব্যাপারে যশোর বোর্ডকে বিষয়টি অবহিত করা হয়েছে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।




মুজিববর্ষ: বঙ্গবন্ধুর শততম জন্মবার্ষিকী উদযাপন
18 19 days 00 01 hours 25 26 minutes 43 44 seconds

এই বিভাগের জনপ্রিয়

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT