রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

বুধবার ১৭ আগস্ট ২০২২, ২রা ভাদ্র ১৪২৯ বঙ্গাব্দ

০৮:০৫ অপরাহ্ণ

শিরোনাম

এবার সৌদিতে পড়াশোনার সুযোগ পাবেন বাংলাদেশিরা

প্রকাশিত : 07:27 PM, 14 January 2020 Tuesday 734 বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

দেশে থাকাকালীন লেখাপড়া শেষ না করে যেসব বাংলাদেশি সৌদি আরবে পাড়ি জমিয়েছেন তাদের জন্য দেশটিতে পড়াশোনার সুযোগ চালু করছে বাংলাদেশ সরকার।

উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের অধীনে মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক ও স্নাতকে শিক্ষা কার্যক্রম চালু করতে চলেছে সরকার। সৌদির রিয়াদস্থ বাংলাদেশ দূতাবাসের এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত হওয়া গেছে।

গত রোববার (১৩ জানুয়ারি) এ সংক্রান্ত একটি ফরম ছেড়েছে রিয়াদের বাংলাদেশ দূতাবাস। এতে ভর্তিচ্ছু প্রবাসী বাংলাদেশিদের নিবন্ধনের জন্য আহ্বান করা হয়েছে।

পড়াশোনা শেষ না করে যেসব বাংলাদেশি নাগরিক সৌদি আরব গেছেন তাদের জন্য দূতাবাসের মাধ্যমে সরকার যে কোর্সগুলো চালু করেছে- এসএসসি, এইচএসসি, ব্যাচেলর অব আর্ট (বি.এ), ব্যাচেলর অব সোস্যাল সায়েন্স (বি.এস.এস) এবং মাস্টার্স অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন (এম.বি.এ)।

আগামি ২৫ জানুয়ারির (শনিবার) মধ্যে ভর্তিচ্ছুরা ফরম তুলে আবেদন করতে পারবে। আবেদনের জন্য দূতাবাস থেকে একটি মেইল আইডি দেওয়া হয়েছে- [email protected]। বিজ্ঞপ্তি অনুযায়ী ফরম পূরণ করে এই মেইলে শিক্ষার্থীরা ফরম পাঠাবেন।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT